Mati

বাংলার মাটিতে চাষ হচ্ছে ক্যান্সার জয়ী ফলের

 

হাজার হাজার টাকা দরে বিক্রি হওয়া ফল এবার বীরভূমের চাষীর জমিতে

 

শহরের চাহিদা মেটাতে গ্রামবাংলায় বিঘার পর বিঘা জমিতে চাষ ঔষধি ফলের

 

ডাক্তারি পরামর্শে উল্লেখিত এই ফল এখন পলাশ বাবুর বাড়ির জমিতে

 

0;36-0;52

 

ক্যান্সার প্রতিহত করবার জন্য প্রতি মুহূর্তে চিকিৎসা বিজ্ঞানে উন্নতি হয়ে চলেছে । উন্নত থেকে উন্নতর ঔষধ থেকে শুরু করে যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে মানুষকে জীবন ফিরিয়ে দেওয়ার জন্য তবে তার পরও চিকিৎসকদের পরামর্শ ব্যবহার করা হোক প্রাকৃতিক জিনিস অর্থাৎ প্রকৃতির আশীর্বাদ তাই বারংবার চিকিৎসকরা পরামর্শ দেন স্বাস্থ্যকর জীবনের । সবুজ শাকসবজি থেকে শুরু করে এমন কিছু সবজি এবং ফল যা শরীরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যার মধ্যে রয়েছে লক্ষ লক্ষ টাকার ওষুধের গুনাগুন। এবার সেই ফলই ফলছে গ্রামবাংলায় বীরভূমে। এই ফল ব্যবসায়ীর এক বিঘা জমিতে চাষ হচ্ছে ক্যান্সারের চাবিকাঠি।

 

 

 

 

জানা যায়,প্রায় ২ বছর ৫ মাস আগে তিনি লকডাউন এর সময় চাষ শুরু করেন। চারা রোপণ থেকে বড় হওয়া পর্যন্ত মোট ৯ মাস সময় লেগে যায়।মুর্শিদাবাদ থেকে চারা নিয়ে এসে তিনি নলহাটির বানিওর গ্রামে সুদীর্ঘ ১ বিঘা জমি জুড়ে এই ফল চাষ করছেন।

Byte 0;00-0;33

জানা যাচ্ছে, এই ফলের মধ্যে ক্যান্সার প্রতিরোধ ক্ষমতা ও ভিটামিন-গত গুনাগুন রয়েছে তাই বিক্রি হচ্ছে অনেক।বীরভূমে বিভিন্ন জায়গার ফল ব্যবসায়ীরা মাত্র ২২০ টাকা কেজি দরে পাইকারি হিসাবে এই ড্রাগন ফল নিয়ে যান।যেখানে শহরে এই ফলের দাম আগুন ছোঁয়া। তবে মানুষের স্বার্থে এই ফলের দাম কম রেখেছেন তিনি।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *