Avi mool

অভিষেকের সম্পত্তি দেখে হতবাক বিচারপতি!

না রয়েছে কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট

না রয়েছে কোন বিলাস বহুল বাড়ি

ইডির পেশ করা তথ্যে সমস্ত হিসেবে গড়মিল!

অভিষেকের ব্যাংক ব্যালেন্স গোপন করছে ইডি!

তুমুল ভৎসনা বিচারপতির

চাঞ্চল্যকর দাবি বিচারপতি অমৃতা সিনহার ।

 

 

কনসালটেন্সি সংস্থা lips and bounce ইতিমধ্যেই ইডির স্ক্যানারে ।অভিযোগ রয়েছে এই সংস্থা মারফত নিয়োগ দুর্নীতির টাকা আদান প্রদান হয়েছে । কালক্রমেক্রমে এই সংস্থার সাথেই নাম জড়িয়েছে সুজয় কৃষ্ণ ভদ্র থেকে শুরু করে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের । ইডির তরফ থেকে চার্জশীট পেশ করে জানানো হয় সাময়িক কাল পর্যন্ত এই সংস্থার ডিরেক্টর পদে অভিষেক বন্দ্যোপাধ্যায় ছিলেন এবং বর্তমানে এই কোম্পানির সিইও পদে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বারংবার সুজয় কৃষ্ণ ভদ্রের কন্ঠেও শোনা গেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা,। যথারীতি যখন এই সংস্থা নিয়ে চলছে কাটাছেঁড়া, তখন সংস্থার সাথে কিভাবে জড়িয়ে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় তা জানতেই তাকে চতুর্থ দফা তলব করা হয়েছিল এই মাসের শুরুতে। অন্যদিকে আদালতে মামলা চলাকালীন শেষ শুনানির সময় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং লিপস এন্ড বাউন্ডসের সঙ্গে যে আধিকারিকরা যুক্ত রয়েছেন তাদের সবার সম্পত্তির খতিয়ান পেশ করার আদেশ দেয়া হয়।

 

 

বর্তমানে সেই সম্পত্তির খতিয়ানে পেশ করা হয় ইডির তরফ থেকে যেখানে দেখা যাচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি ব্যাংক অ্যাকাউন্ট ও নেই , না রয়েছে তার কোন লেনদেনের হিসাব, না কোন সম্পত্তি। যথারীতি তখনই অবাক হয় বিচারপতি অমৃত সিনহা। তিনি প্রশ্ন তোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংসদ ,তা হওয়ার দরুন তিনি যা বেতন পান তবে সেই বেতন কোথায় আসে? অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে রয়েছে তিনটি জীবন বিমা সেগুলিই বা তথ্য কই। এই সমস্ত তথ্য কেন পেশ করা হচ্ছে না আদালতের সামনে । এর পরে তিনি বলেন তার ধারণা ইডি তথ্য গোপন করছে।

তিনি বলেন ১৮৮-এ হরিশ মুখার্জি রোডের বাড়িটি কার মালিকানাধীন আপনারা জানেন? সম্পত্তির খতিয়ানে তাঁর কোনও উল্লেখ নেই কেন? ৩০, বি হরিশ চ্যাটার্জি স্ট্রিট কার ঠিকানা সেই উল্লেখ নেই। লিপস অ্যান্ড বাউন্ডস সবরকম ব্যবসা করে বলে জানানো হয়েছে। কিন্তু কোন কোন ব্যবসা, তার উল্লেখ নেই। কোম্পানির ডিরেক্টরের ট্রানজেকশন কোনও হিসেবও নেই। ইডির এই বেহিসাবী কর্মকাণ্ড দেখে কার্যত চোটে যান তিনি। তীব্র ভৎসনা করেন ইডিকে।

 

এরপর এইদিন এই মামলার জন্য পরবর্তী তারিখ ঘোষনা করে ইডিকে এই সংস্থার সমস্ত আধিকারিদের সম্পত্তির হিসেব সবিস্তারে পেশ করিয়ে আদেশ দেন । পাশাপাশি অভিষেকের মা লতা দেবীর সমস্ত সম্পত্তির হিসেব ও পেশ করার আদেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *