Dengue

ডেঙ্গুর উপদ্রপের মাঝেই

জাপানি মাকড়সার দেখা মিললো শান্তিপুরে

 

বিদেশি মাকড়সা কামড়াতেই অসহ্য জ্বালা যন্ত্রণা শুরু

ভয় ভিড়মি খাবার জোগাড় !

 

শান্তিপুরে নতুন আতঙ্ক

জাপানি মাকড়সা ঘিরে ছড়ালো চাঞ্চল্য

 

 

 

রাজ্য জুড়ে ডেঙ্গির উপদ্রব, ইতিমধ্যেই মানুষের কাছে ডেঙ্গি এক মরণ রোগ হিসেবে ধরা দিয়েছে। মৃত্যু হয়েছে হাজারেরও বেশি। আর এই ডেঙ্গুর উপদ্রব এর মাঝেই এবার জাপানি মাকড়সার দেখা মিলল শান্তিপুরে। শান্তিপুরে গৃহস্থের বাড়ির টালির চালে দেখা মিলল জাপানি মাকড়সার। অদ্ভুত তার দৈহিক গঠন ,অদ্ভুত তার ভঙ্গি দেখলে গা শিউরে উঠবে আপনারও।

 

 

ঘটনাটি শান্তিপুর শহরের তিন নম্বর ওয়ার্ডের মন্ডল ইটভাটা এলাকার বাসিন্দা দুলাল মন্ডল, নিজের বাড়ির টালির চাল সারাই করছিলেন। হঠাৎ অদ্ভুত দেখতে এই মাকড়সা তার পায়ে কামড়ে দেয়, অসহ্য জ্বালা এবং যন্ত্রণা শুরু হয় তার।

0;00-0;38

এদিন এই অসহ্য জ্বালা যন্ত্রণা নিয়ে শান্তিপুর জেনারেল হাসপাতালে, ওই পোকাটিকে কৌটা বন্দি করে নিয়ে আসেন ওই ব্যক্তি। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা করিয়ে অবজারভেশনে রাখেন। অন্যদিকে পোকাটির ছবি তুলে গুগল থেকে জানার চেষ্টা করেন প্রজাতি এবং বিষাক্তর বিষয়ে।্

1;92-1;19

বিশদে খোঁজ করে জানা যায়, অ্যারেনিয়াস ভেন্ট্রিকোসাস নামে বড় নিশাচর মাকড়সা, অ্যারেনিয়াস ভেন্ট্রিকোসাস (পরিবার: Araneidae, অতিপরিবার: Araneoidea), জাপান এবং পূর্ব এশিয়া জুড়ে পাওয়া একটি সাধারণ কক্ষ-বিনা মাকড়সা যা উল্লম্ব জাল তৈরি করে । তবে বিষাক্ত হলেও প্রাণ হানির মতন কোন বিষয় নেই বলেই জানান চিকিৎসক।

0;32-1;02

 

অন্যদিকে দুলাল বাবুও আগের তুলনায় কিছুটা সুস্থ হন বলেই জানা গেছে। অন্যদিকে জানা যাচ্ছে ওই কৌটোবন্দী মাকড়সাটি মারা গিয়েছে হাসপাতালে নিয়ে যাওয়ার পর পরই।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *