Partha

পার্থ অয়নের পর এবার মনোজিৎ বাগীশের জীবনেও বান্ধবীর হদিস!

বান্ধবীকে গাড়ি উপহার দিয়েই ঘোর বিপত্তি!

কনস্টেবল হয়ে এত টাকা!

এতো ব্যাংক ব্যালেন্স

কোত্থেকে এলো?

জেরা করতেই আয় বহির্ভূত সম্পত্তির তথ্য তদন্তকারীর হাতে।

রাজ্যে একাধিক দুর্নীতি চলার মাঝেই এবার পুলিশের স্ক্যানারে কনস্টেবল।

 

বর্তমানে রাজ্যে চলছে একাধিক দুর্নীতি কাণ্ড । শিক্ষক দুর্নীতি থেকে শুরু করে প্রাথমিকে দুর্নীতি এমনকি পৌরসভাতেও দুর্নীতি। চাকরি দেওয়ার নাম করে প্রার্থীদের কাছ থেকে নেওয়া হয়েছে মোটা টাকা। বদলে দেয়া হয়েছে চাকরি ।অবশ্য কিছু কিছু ক্ষেত্রে দেখা গেছে পয়সা দেওয়ার পরও চাকরি পায়নি প্রার্থীরা । মোদ্দা কথা হল যোগ্য চাকরিপ্রার্থীদের জায়গায় চাকরি পেয়েছে অযোগ্যরা। এই নিয়েই বর্তমানে তোলপাড় রাজ্য রাজনীতি। তদন্ত প্রক্রিয়া চালিয়ে দেখা গেছে এই সমস্ত টাকা লেনদেনের সঙ্গে যুক্ত আছে শাসকদলের একাধিক। রাজ্য যখন চলছে একাধিক দুর্নীতি কান্ড তখন এবার পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে উঠলো গুরুতর অভিযোগ। রামপুরহাটের কনস্টেবল মনোজিৎ বাগিশের নামে আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগ।

 

 

জানা যায় কনস্টেবল হওয়ার দরুন যে পরিমাণ অর্থ তার থাকা উচিত তার চেয়ে বহু গুণ বেশি অর্থের মালিক তিনি।এখানেই শেষ নয় এই ঘটনায় নাম উঠে এসেছে বুলা নামক এক রমনীর। ঘটনাচক্রে সে আবার এই কনস্টেবলের বান্ধবী।

তদন্ত প্রক্রিয়া চালিয়ে দেখা গিয়েছে বুলা নামক এই বান্ধবীর সাথে প্রায়শই আর্থিক লেনদেন করতেন এই কনস্টেবল ।প্রায় ২১ লক্ষ টাকা লেনদেন করা হয়েছে ব্যাংক অ্যাকাউন্ট মারফত । এমনকি বান্ধবীর মন জয় করতে ১১ লক্ষ টাকার গাড়ি কিনে দিয়েছিলেন এই মনোজিৎ।তদন্ত প্রক্রিয়ার চালাতে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য।

কিন্তু প্রশ্ন একটাই এই টাকার উৎস কী? তার কর্মজীবনের রেকর্ড বলছে ২০১২ সাল থেকে ২০১৫ সালের মধ্যে হাওড়া গ্রামীণ পুলিশ, হাওড়া সিটি পুলিশ এবং রাজ্য এনফোর্সমেন্ট ব্রাঞ্চে কর্মরত ছিলেন মনোজিৎ। সরকারি হিসেব অনুযায়ী একজন কর্মরত পুলিশ কনস্টেবলের বেতন অনুযায়ী যা সম্পত্তি হওয়ার কথা তার থেকে কয়েকগুণ সম্পত্তি বাড়িয়ে নিয়েছিল।সম্প্রতি তার বিরুদ্ধে অসঙ্গতি মূলক তথ্য মিলতেই তদন্তে নামে রাজ্য ভিজিলেন্স। রাজ্য পুলিশ ডিরেক্টরেটে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ পায়। তদন্ত চালাতেই উঠে আসে বুলার নাম। তবে সেই বুলাই বর্তমানে দিয়েছে গা ঢাকা। তাকে খোঁজাই এখন সবচেয়ে বড় কাজ পুলিশের। বুলা নামক এই যুবতীকে খুঁজে পাওয়া গেলেই মনোজিৎ বাগীশ এবং বুলাকে পাশাপাশি বসিয়ে জেরা করতে চায় তদন্তকারীরা


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *