শুধু সোনাক্ষী নয়! তালিকায় রয়েছেন আরও বলি সুন্দরী,

Title: শুধু সোনাক্ষী নয়! তালিকায় রয়েছেন আরও বলি সুন্দরী, যারা নিজের ধর্ম ভুলে বিয়ে করেছেন মুসলিম ছেলেদের!

Focus:

শুধু সোনাক্ষী নয়!

তালিকায় রয়েছেন
আরও বলি সুন্দরী,

যারা নিজের ধর্ম ভুলে বিয়ে
করেছেন মুসলিম ছেলেদের!

তাদের সাথেই সহবাস,
খাওয়া দাওয়া সবই করছেন!

নামাজ থেকে ইফতার,
পূজো থেকে পার্বণ সবই চলছে দেদার!

স্বামী, সন্তান নিয়ে
পেতেছেন সুখের সংসার!

দেখুন তালিকায়
কারা কারা রয়েছে?

প্রথমেই রয়েছে শর্মিলা ঠাকুর:

৭০ দশকের বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর। যদিও তিনি তার কাজের চেয়ে ধর্মের জন্য বেশি চর্চিত। রবীন্দ্র ঠাকুরের পরিবারের কন্যা তিনি। যার শিরায় শিরায় রক্তে রক্তে বইছে ঠাকুর পরিবারের ঐতিহ্য। অভিনয় করে ঠাকুর পরিবারের নাম উজ্জ্বল করলেও। তার একটি কাজ নিমিষেই তাকে নীচে নামিয়ে আনে। তিনি বিয়ে করেন পতৌদি বংশের নবাব তথা ক্রিকেট দুনিয়ার অন্যতম জনপ্রিয় খেলোয়াড় মনসুর আলী খান পতৌদির সঙ্গে। সমাজের সেই শিকে ছিঁড়ে, চোখ রাঙানিকে ধুলোয় মিশিয়ে সংসার পাতেন মনসুরের সঙ্গে। সমাজ মেনে তাদের ভালোবাসা মেনে না নিলেও। তাদের সম্পর্কে কিন্তু বিন্দুমাত্র ভাটা পড়েনি। বরং মনসুরকে ভালোবেসে অভিনেত্রী অনেক সুখী ছিলেন। যে সুখ হয়তো শর্মিলা দেবী আর কোথাও পেতেন না। অভিনেত্রীর সুখ দুঃখের সঙ্গী হয়ে উঠেছিলেন তাঁর স্বামী। ধর্ম ভেদাভেদ তাদের ভালোবাসায় অন্তরায় হয়ে উঠতে পারেনি।

এরপরেই রয়েছে গৌরী খান:

যিনি শাহরুখের পত্নী হিসেবে পরিচিত। গ্ল্যামার ওয়ার্ল্ডের সবথেকে সুখী এবং খুশী স্বামী স্ত্রী হচ্ছেন শাহরুখ ও গৌরী। যাদের সম্পর্কের মিষ্টতা দেখে আজও বহু কাপেল তাদের অনুপ্রেরণা মনে করেন। কিন্তু কি জানেন গৌরী হচ্ছেন খাঁটি হিন্দু পরিবারের মেয়ে। আর শাহরুখ মুসলিম পরিবারের ছেলে। একসময় অন্য ধর্মের ছেলেকে বিয়ে করার জন্য কম কথা শুনতে হয়নি গৌরীকে। কিন্তু ভালবাসা এমনি যে সেসব কিছুকেই পাত্তা দেননি শাহরুখ পত্নী। আজ দাম্পত্যের এত বছর পেরিয়ে গেছে কিন্তু সম্পর্কে চির ধরতে দেননি কেউই। এক অপরের ঢাল হয়ে দাঁড়িয়েছেন দুজনে। তিন সন্তানকে নিয়ে দিব্যি সুখে আছেন তারা।

তিন নম্বরে রয়েছে, করিনা কাপুর:

কাপুর পরিবারে কন্যা করিনা কাপুর। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। তিনিও বিয়ে করেছেন মুসলিম ধর্মের ছেলে সইফ আলী খানকে। প্রায় বিভিন্ন কারণে ট্রোলের শিকার হতে হয় তাদের। এমনকি বিয়ের হওয়ার পর নেট নাগরিকরা খোচা দিতে থামেননি। সইফ আলী খান হচ্ছেন শর্মিলা ঠাকুরের ছেলে। যাকে নিয়ে আজও চর্চার শেষ নেই। জন্মসূত্রে করিনা পাঞ্জাবি হিন্দু পরিবারের মেয়ে। ২০১২ সালে ভালোবেসে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তারা। বিয়ের পর ১২ বছর কেটে গেছে। দুই ছেলের বাবা মাও তারা। এখনো প্রায় সময় হ্যাপী ফ্যামিলী চিত্রই ধরা পড়ে ক্যামেরায়।

চার নম্বরে রয়েছেন স্বরা ভাস্কর:

বলিউডের অন্যতম অভিনেত্রী স্বরা ভাস্কর। যাকে প্রায় সময় পার্শ্ব চরিত্রে কাজ করতে দেখা যায়। তিনিও কিন্তু বিয়ে করেছেন ভিন্ন ধর্মের ছেলেকে। ২০২৩ সালে সমাজবাদী পার্টি মহারাষ্ট্রের যুব সংগঠনের সভাপতি ফাহাদ আহমেদকে বিয়ে করেন। স্বরা ছিলেন হিন্দু এবং ফাহাদ মুসলিম। ভিন্ন ধর্মের বিয়ে করার জন্য বিশেষ আইন অবলম্বন করে বিয়ে করেন একে অপরকে।

তালিকায় শেষ স্থানে রয়েছেন রত্না পাঠক শাহ:

রত্না পাঠক শাহকে চেনেন না এমন ব্যক্তি খুবই কমই আছেন। তিনি বিয়ে করেন অন্যতম জনপ্রিয় অভিনেতা নাসিরুদ্দিন শাহকে। ধর্ম ভেদাভেদের কারণে পড়তে হয়, নানান সমস্যার মুখে। অভিনেত্রী নিজেই সাক্ষাৎকারে একসময় জানান তাদের বিয়েটা আর সাধারণ পাঁচটা বিয়ের মত ছিল না। একেই ভিন্ন ধর্ম তার উপর বয়সের ফারাক। সবমিলিয়ে সমস্যা তাদের জেঁকে বসে। তবুও ভালোবাসার দ্বারা সমস্ত কিছু তারা জয় করে নেন।

ওই যে কথায় আছে পাশে যদি নিজের মানুষটা থাকে। তাহলে মাউন্ট এভারেস্ট পর্যন্ত জয় করা যায়। আর সেখানে এই তুচ্ছ সমাজ, ধর্ম জাত-পাত তো কিছুই না। আর সেটাই প্রমাণ করে দিয়েছেন বলিউডের এই অভিনেত্রীরা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *