সামনে এলো ভোট ফলাফলের চাঞ্চল্যকর তথ্য! ভো কাট্টা হতে পারেন দেবাংশু!

Title: সামনে এলো ভোট ফলাফলের চাঞ্চল্যকর তথ্য! ভো কাট্টা হতে পারেন দেবাংশু! জয়জয়কার হবে লকেটের!

Focus:

সামনে এলো ভোট
ফলাফলের চাঞ্চল্যকর তথ্য!

ভো কাট্টা হতে
পারেন দেবাংশু!

জয় জয়কার হবে
লকেটের!

বাংলায় পদ্ম নাকি,
ঘাসফুল কার ঝড় উঠবে!

শুভেন্দুর গড় শুভেন্দুর থাকবে তো?
নাকি বাসা বাঁধবে অন্য পাখি!

কে করবে বাজিমাত?
এক্সিট পোলের চাঞ্চল্যকর ইঙ্গিত!

দেখুন
কি বলছে সমীক্ষা?

সদ্যই শেষ হয়েছে লোকসভা ভোট। বিগত দু-মাস ধরে বঙ্গ জুড়ে শুধু লোকসভা ভোট নিয়ে মাতামাতি। পশ্চিমবঙ্গে সপ্তমদফায় শেষ হয়েছে ২৪-এর মহারণ। তবে ভোট শেষ হতে না হতেই সকলে নখ কামড়াচ্ছেন ফলাফল নিয়ে। আগামী ৪ঠা জুন ভোটের ফলাফল ঘোষণা হতে চলেছে। তবে রেজাল্ট প্রকাশ্যের আগেই জানা গেলো সম্ভাব্য জয়ীর ফলাফল। ঠিক যেমন পরীক্ষার ফল বেরোনোর আগে শিক্ষকেরা কৃতি ছাত্রদের প্রশংসা করেন। ভোটের মুখেও ঠিক তেমনটাই হতে দেখা যাচ্ছে। সপ্তম দফার ভোট গ্রহণ শেষ হতে না হতেই বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ্যে এসেছে।

দেশের বিভিন্ন রাজ্যের বিভিন্ন লোকসভা কেন্দ্র রয়েছে। তেমনি পশ্চিমবঙ্গে লোকসভা কেন্দ্র ৪২ টি। আর এই ৪২টি কেন্দ্র ধরেই করা হয়েছে সমীক্ষা। স্বনামধন্য সংবাদমাধ্যম পরিচালিত সমীক্ষা থেকে এই সকল কেন্দ্রে কে জিততে পারে এবং কে হারতে পারে তারই একটি অনুমান দেওয়া হয়। কোথায় উড়বে বিজেপির ঝান্ডা? আর কোথায় দেখা যাবে সবুজ আবির? নাকি সিপিএম করবে বাজিমাত। দিল্লির কুর্সি দখলের লড়াইয়ে কে কতটা এগিয়ে? তারই ইঙ্গিত দিল এক্সিট পোল।

 

সমীক্ষা অনুযায়ী, দার্জিলিং লোকসভা কেন্দ্রে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির রাজু বিস্তা,
অন্যদিকে কলকাতার দক্ষিণ কেন্দ্রে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে তৃণমূলের মালা রায়।

হেভিওয়েট কেন্দ্র বহরমপুরে জয়ের তালিকায় এগিয়ে কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী। ভোটের শুরু থেকেই টাফ ফাইট হুগলিতে। এই কেন্দ্রে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির লকেট চ্যাটার্জি।

অন্যদিকে কৃষ্ণনগরের সম্ভাব্য জয়লাভ করতে পারেন তৃণমূলের মহুয়া মৈত্র,,,,আগে থেকেই এই কেন্দ্র নিয়ে আশাবাদী শাসকদল। এরপর তালিকায় রয়েছে ডায়মন্ড হারবার, এখানে সম্ভাব্য জয়লাভ করতে পারেন মমতা ব্যানার্জির আদরের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ায় সম্ভাব্য জয়ী হতে পারেন বিজেপির জ্যোতির্ময় সিং মাহাতো।

অন্যতম কেন্দ্র রায়গঞ্জে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির কার্তিক পাল। অনুব্রতহীন বোলপুরে সম্ভাব্য জয়লাভ করতে পারেন তৃণমূলের অসিত মাল। প্রথম থেকেই চর্চায় বালুরঘাট। সমীক্ষা অনুযায়ী এখানে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির সুকান্ত মজুমদার। বর্ধমান পূর্ব কেন্দ্রে সম্ভাব্য জয়লাভ করতে পারেন তৃণমূলের শর্মিলা সরকার। তমলুকে দাদু নাতির লড়াইয়ে এগিয়ে দাদু। এই কেন্দ্রের সম্ভাব্য জয়ের তালিকায় রয়েছেন বিজেপির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দমদম কেন্দ্রে সম্ভাব্য জয়ী হতে পারেন তৃণমূলের সৌগত রায়। হাওড়ায় সম্ভাব্য জয়ীর তালিকায় তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়।

ঘাটাল! যে কেন্দ্র নিয়ে এত জলঘোলা, এত তর্ক বিতর্ক সেখানে সম্ভাব্য জয়ী তৃণমূলের দীপক অধিকারী ওরফে সুপারস্টার দেব। হ্যাট্রিকের রেকর্ডের দৌড়ে রয়েছেন তিনি। বাঁকুড়া কেন্দ্রের সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির সুভাষ সরকার।

ব্যারাকপুর কেন্দ্র! ভোটের মুখে উত্তাল হয়ে উঠতে দেখা যায় এই কেন্দ্রকে। এখানে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির অর্জুন সিং। কোচবিহার থেকে জয়ী হওয়ার সম্ভাবনা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের। বারাসাত লোকসভা কেন্দ্র থেকে সম্ভাব্য জয়লাভ করতে পারেন কাকলি ঘোষ দস্তিদার। হাইভোল্টেজ কেন্দ্র বিষ্ণুপুরে সম্ভাব্য জয়ী হওয়ার দৌড়ে এগিয়ে বিজেপির সৌমিত্র খাঁ। এমনকি আরামবাগ লোকসভা কেন্দ্র থেকে সম্ভাব্য জয়ী হতে পারেন বিজেপির অরূপ কান্ত দিগার।

টাফ কেন্দ্র বীরভূম লোকসভা কেন্দ্র, এখাবে সম্ভাব্য জয়ী তৃণমূলের শতাব্দী রায়। বনগাঁ লোকসভা কেন্দ্রের সম্ভাব্য জয়ী বিজেপির শান্তনু ঠাকুর। জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের খলিলুর রহমান। শুভেন্দুর গড় কাঁথি লোকসভা কেন্দ্রে সম্ভাব্য জয়ী বিজেপির সৌমেন্দু অধিকারী। উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে সম্ভাব্য জয়ের দৌড়ে তৃণমূলের সাজদা আহমেদ। অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র যাদবপুরে সম্ভাব্য জয়ী তৃণমূলের সায়নী ঘোষ। এদিকে আলিপুর লোকসভা কেন্দ্রে জয়ী হওয়ার সম্ভাবনা বিজেপির মনোজ টিগ্গার। কলকাতা উত্তরে সম্ভাব্য জয়ী তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, মালদা দক্ষিণে সম্ভাব্য জয়ী কংগ্রেসের ইশা খান চৌধুরী, ঝাড়গ্রামে জয়ী হতে করেন বিজেপির প্রমথ টুডু, জয়নগরের সম্ভাব্য জয়ীর তালিকায় নাম তৃণমূলের প্রতিমা মন্ডলের।

বিগত কয়েকমাস ধরে খবরের শিরোনামে বসিরহাট কেন্দ্র। আর এই রণভূমিতে সম্ভাব্য জয়লাভ করতে পারেন তৃণমূলের হাজী নুরুল ইসলাম। মথুরাপুর কেন্দ্রে তৃণমূলের বাপি হালদারের জেতার সম্ভাবনা। তবে মেদিনীপুর কেন্দ্রে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বিজেপির অগ্নিমিত্রা পালের। এমনকি মালদা উত্তর কেন্দ্রে সম্ভাব্য জয়লাভ করতে পারেন বিজেপির খগেন মুর্মু। এছাড়াও জলপাইগুড়িতে বিজেপির জয়ন্ত রায়। এবং আসানসোল কেন্দ্রে সকলকে খামোশ করতে পারেন তৃণমূলের শত্রুঘ্ন সিনহা। অর্থাৎ সম্ভাব্য জয়ের দৌড়ে তিনি এগিয়ে।

কিন্তু সমীক্ষা যা বলছে তাতে হিরণ থেকে শুরু করে রচনা, রেখা পাত্রর মতন চর্চিত নাম জয়ের তালিকা থেকে ছিটকে যাচ্ছে। তবে এটি একটি সাধারণ সমীক্ষা মাত্র। এমনটাই যে হবে তা কিন্তু হতে নাও পারে। সংবাদ মাধ্যম পরিচালিত এই সমীক্ষার হিসেব আবার বদলে যেতেও পারে। তবে কতটা কি বদলাবে না বদলাবে তা বোঝা যাবে ৪ঠা জুন। ভোটের ফলাফল ঘোষণার পর।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *