ভয়ঙ্করভাবে হুঙ্কার দিচ্ছে ঝড়- বৃষ্টি! সোমবার থেকেই বৃষ্টির নতুন স্পেল চালু!

Title: ভয়ঙ্করভাবে হুঙ্কার দিচ্ছে ঝড়- বৃষ্টি! সোমবার থেকেই বৃষ্টির নতুন স্পেল চালু! খুব শীঘ্রই বঙ্গে ঢুকছে বর্ষা!

Focus:

ভয়ঙ্করভাবে হুঙ্কার
দিচ্ছে ঝড়- বৃষ্টি!

সোমবার থেকেই চালু
বৃষ্টির নতুন স্পেল!

বৃষ্টির দাপটে ভাসবে
গোটা দক্ষিণবঙ্গ!

কান ফাটানো বাজ,
ঝোড়ো হাওয়া লণ্ডভণ্ড করবে সব!

নিমেষে পাল্টে যাবে
বাংলার রূপ!

খুব শীঘ্রই বঙ্গে
ঢুকছে বর্ষা!

দক্ষিণবঙ্গের আট জেলায় ভারী
বৃষ্টির হাই অ্যালার্ট!

হাতে এলো বৃষ্টির তোলপাড়
করা রিপোর্ট!

Body:

ইতিমধ্যেই বাংলাকে লণ্ডভণ্ড করে দিয়ে বিদায় নিয়েছে রেমাল। রেমালের দাপটে আবহাওয়ার বেশ বড়সড় পরির্বতন ঘটে। বেশ কয়েকদিন বঙ্গ জুড়ে বৃষ্টি চললেও,,,,, বৃষ্টি বিদায় নেওয়ার পর পরই কাঁপিয়ে গরম পড়া শুরু করেছে। বাঘের মতন সূর্যের তেজ মাথার উপর রাজত্ব করছে। তীব্র তাপপ্রবাহ কিংবা লুয়ের মুখোমুখি না হলেও। গরমের দাপটে নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। আর এই গরমের মাঝে শোনা যাচ্ছে নতুন আপডেট। গরমকে টাটা বাই বাই করে ,,,,,, শুরু হবে বৃষ্টি। শুধু বৃষ্টি নয় ভয়ঙ্কর ঝড়-বৃষ্টির ইনিংস চলবে বঙ্গ জুড়ে। বৃষ্টির সাথে বইবে ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। বৃষ্টির দাপটে হার মানবে ছাতাও। জল কাদায় ভরে যাবে প্রতিটি অলিগলি।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর ওয়েদারের নতুন আপডেট জারি করেছে। নয়া আপডেট অনুযায়ী সোমবার থেকে শুরু হবে ঝড়-বৃষ্টি। সকাল থেকেই কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা, আবার কোথাও কোথাও রোদ ঝলমলে থাকবে। তবে দুপুরের পর থেকেই ঘটবে আবহাওয়ার মেগা পরিবর্তন। কালোমেঘে ঢেকে যাবে আকাশ। দুপুরেই মনে হবে সন্ধ্যা নেমে এসেছে।

আলিপুর আবহাওয়াবিদদের মতে, সোমবার দক্ষিণবঙ্গের মোট আট জেলায় রয়েছে ভারী ঝড়- বৃষ্টির পূর্বাভাস। আগেই আবহাওয়াবিদরা রবিবারের ঝড়-বৃষ্টি সতর্কতা জারি করে। তবে রবিবার কলকাতাতে ঝড়-বৃষ্টি দাপট থাকলেও সোমবারে কলকাতার মাটি থাকছে শুকনো। পূর্বাভাস অনুযায়ী সোমবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং নদিয়াতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু বৃষ্টি নয় সেই সাথে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে দমকা হাওয়া। এমনকি বৃষ্টির সঙ্গে চলবে বজ্রপাত। বজ্রপাতের সময় বাইরে না বেরোনোর পরামর্শ দিচ্ছেন আবহাওয়াবিদরা। বৃষ্টির সময় কোনো খোলা জায়গায় বরং কোনো নিরাপদ স্থানে আশ্রয় নেবেন। তবে এই বৃষ্টি শুধু সোমবার নয় চলবে মঙ্গলবার পর্যন্ত। হাওয়া অফিসের তথ্য অনুসারে আগামী মঙ্গলবার দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টির সতর্কতার জারি করা হয়েছে ।

অন্যদিকে উত্তরবঙ্গে সোমবার থেকে টানা বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আর এই বৃষ্টির জেরে ডুববে উত্তরের তিন জেলা। আলিপুর আবহাওয়াবিদদের মতে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনাদের আরো জানিয়ে রাখি রেমালের পর পরই উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে ফেলেছে। ইতিমধ্যেই উত্তরের পাহাড়ি এলাকা গুলোতেই শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। আবহাওয়াবিদরা অনুমান করছেন সময়ের আগেই দক্ষিণবঙ্গেও বর্ষা প্রবেশ করতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *