ভোটের পর পরই নড়েচড়ে বসেছে সরকার! ১০০,২০০ নয়!

Title: ভোটের পর পরই নড়েচড়ে বসেছে সরকার! ১০০,২০০ নয়! এক ধাক্কায় ২০০০ শূন্য পদে নিয়োগ!

Focus:

ভোটের পর পরই
নড়েচড়ে বসেছে সরকার!

১০০,২০০ নয়!

এক ধাক্কায় ২০০০
শূন্য পদে নিয়োগ!

পুজোর আগেই সম্পন্ন
হবে নিয়োগ প্রক্রিয়া!

কারা কারা রয়েছে নিয়োগ প্রকিয়ায়?
কবে থেকে হবে শুরু?
কি বলছে সরকার?

Body:

পশ্চিমবঙ্গের চাকরীর কথা উঠলে মাথায় আসে,,,,,,এই রাজ্য দুর্নীতিতে ভরপুর। প্রাথমিক নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে রেশন দুর্নীতি, গরু পাচারের মত কুকীর্তিতে ঠাসা রাজ্য। সেই রাজ্যে চাকরী পাওয়া তো দূর নিয়োগ প্রক্রিয়া হওয়া যেন ভবিতব্য। চাকরীর ভয় কুড়ে কুড়ে খায় চাকরীপ্রার্থীদের। আর এবার এই এত জল্পনা কল্পনার মাঝে শোনা গেলো বড় সুখবর। লোকসভা ভোট পর্ব মিটতেই সরকার হয়ে উঠেছেন করুণাময়ী। একের পর এক সিদ্ধান্ত নিয়েই চলেছেন। এবার বাংলায় হতে চলেছে একসাথে ২০০০ শূন্য পদে নিয়োগ। কি শুনে মনে ডামাডোল বাজা শুরু হয়ে গিয়েছে। আগে পুরো বিষয়টা শুনে নিন।

আসলে বাংলায় সদ্যই মেডিক্যাল কলেজের সংখ্যা বাড়ানো হয়েছে। সেই সাথে বেড়েছে সুপার স্পেশালিটি হাসপাতালের সংখ্যাও। ফলে প্রয়োজন শিক্ষক থেকে শুরু করে টেকনিশিয়ানদের। তাই এবার রাজ্য স্বাস্থ্য দপ্তর জানালো ২০০০ শূন্য পদে নিয়োগ করা হবে। এই শূন্য পদে কোন কোন বিভাগে নিয়োগ করা হবে তাও জানানো হয়েছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, শিক্ষক চিকিৎসক, মেডিক্যাল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট সহ মোট ২০টি পদে নিয়োগ করার জন্য উদ্যোগ নিয়েছে সরকার। তবে এই শূন্যপদের মধ্যে মধ্যে নতুন ১৬০০ এবং ভোটের জন্য আটকে থাকা ৪০০ জনকে নিয়োগ করা হবে। ভোটের কারণে নির্বাচন আচরণবিধি লাগু থাকার দরুণ এতদিন ধরে ১৭ পদে নিয়োগ আটকে ছিল। তাই ভোট পর্ব মিটতে না মিটতেই নিয়োগ নিয়ে স্বাস্থ্যক্ষেত্র সুসংবাদ ঘোষণা করলো। আর এই ঘোষণা স্বাভাবিকভাবেই রাজ্যবাসীর মুখে হাসি ফুটিয়েছে।

তথ্যসূত্রে জানা গিয়েছে, স্বাস্থ্য দপ্তর থেকে যে নিয়োগ করা হচ্ছে তার মধ্যে ৫৫০ জন শিক্ষক চিকিৎসক। এদের সকলকেই সহকারি অধ্যাপক হিসেবে নিয়োগ করা হবে। এছাড়াও ফার্মাসিস্ট পদে নিয়োগ করা হবে ৩০০ জনকে, মেডিকেল টেকনোলজিস্ট পদে ৭০০ জনকে এবং ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট, ফিজিওথেরাপিস্ট ও জলপাইগুড়ি ইনস্টিটিউট ফার্মেসির অ্যাপক পদেও নিয়োগ করা হবে। পাশাপাশি জানা গিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের ক্ষেত্রে সাতটি বিভাগে নিয়োগ চলবে। সেগুলি হচ্ছে ডায়ালিসিস, পারফিউসনিস্ট, আরটি, ইসিজি, ইএমজি, ক্যাথল্যাব, ওটি, আরডি এইসব মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে। শুধু তাই নয়, তথ্যসূত্র জানা গিয়েছে আগামী এক মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি বেরিয়ে যাবে। এমনকি পূজোর মধ্যেই এই নিয়োগ সম্পন্ন হবে বলে ঘোষণা করা হয়েছে। এখন শুধু সময়ের অপেক্ষা! এবং দেখার পালা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *