গরম হবে ফিনিশ! শুরু হবে বর্ষার ঝোড়ো ইনিংস!

Title: গরম হবে ফিনিশ! শুরু হবে বর্ষার ঝোড়ো ইনিংস! দেরী হলেও অবশেষে ভাঙ্গল গরমের রুটিন! শুক্রতেও ভারী বৃষ্টির পূর্বাভাস ১০ জেলায়!

Focus:

গরম হবে ফিনিশ!

শুরু হবে বর্ষার
ঝোড়ো ইনিংস!

বইবে দমকা হাওয়া,
পড়বে কানফাটানো বজ্রপাত,
তোলপাড় হবে দক্ষিণবঙ্গ!

দেরী হলেও অবশেষে
দেখা মিলল লেটুস বর্ষার!

শুক্রতে ভারী বৃষ্টির
পূর্বাভাস ১০ জেলায়!

কতদিন থাকবে এই স্বস্তি
জানালো হাওয়া অফিস!

Body:

অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা গুটিগুটি পায়ে হাজির হলো। বঙ্গবাসীদের মন কিছুটা হলেও এখন শান্ত। প্রতিদিন বৃষ্টির আপডেট পাওয়া গেলেও, বৃষ্টি কিন্তু সকলের সঙ্গে লুকোচুরি খেলা শুরু করে। এমনকি নিত্যদিনের আপডেট দেখে রীতিমতো রণচণ্ডী রূপ ধারণ করতে দেখা যায় বঙ্গবাসীদের। আর এই টুকিটুকি খেলার মাঝেই ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। তবে বর্ষার এই সিলসিলা জারি থাকবে আরো বেশ কিছুদিন। এর ফলে তাপমাত্রার পারদ চড়চড়িয়ে নামবে। শুক্রবার অর্থাৎ ২১শে জুন বৃষ্টির তেজ আরো কিছুটা বাড়বে। বৃষ্টির দাপটে বাইরে বেরোনো দায় হয়ে পড়বে। কতদিন এই স্বস্তি থাকবে সেই বিরাট আপডেট দিলো আলিপুর আবহাওয়া দপ্তর।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে বৃষ্টির নয় আপডেট জারি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পর হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে যায়। তারপরই বাংলার বুক চিঁড়ে নেমে আসে ঝমঝমিয়ে বৃষ্টি। লাগাতার মেঘলা আকাশ থাকার কারণে গুমোট গরম, অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। তবে বৃষ্টির পর এই সমস্ত কিছু কেটে গেছে। আগামী ২৬শে জুন পর্যন্ত দক্ষিণবঙ্গে প্রায় সব জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টির নতুন স্পেল চালু হতে চলেছে। পূর্বাভাস অনুযায়ী, এদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুরের পরই কিছু কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই ভিডিওটি আপনাদের কাছে যতক্ষণে পৌঁছে যাবে, হয়তো তার আগেই বঙ্গজুড়ে বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টির পাশাপাশি কড়কড়ে বজ্রপাতের সম্মুখীন হতে হবে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, একই সাথে কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার,,,,,, আবার কোথাও প্রতি ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

শুক্রবারের পর শনিবার এই এই বৃষ্টির গতিবেগ আরো কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে। এদিন দক্ষিণবঙ্গে প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। টানা ২৬শে জুন পর্যন্ত আবহাওয়া আপাতত এমনটাই থাকছে। তবে আপনাকে জানিয়ে রাখি, আগামী দু-তিন দিনের মধ্যেই হয়তো দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে পারে। সেক্ষেত্রে তীব্র গরম, ৪০ ডিগ্রির তেজ আর সহ্য করতে হচ্ছে না।

অন্যদিকে উত্তরবঙ্গ বৃষ্টিতে কোনো দাঁড়ি কমা নেই। আলিপুর আবহাওয়াবিদদের মতে, আগামী সপ্তাহে বুধবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পিংয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৫ তারিখ পর্যন্ত ওয়েদার এমনটাই থাকবে। বুধবারের পর বোঝা যাবে আবহাওয়ার পরিবর্তন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *