প্রেম, বিয়ে হচ্ছে না! সরকার আছে তো!

Title: প্রেম, বিয়ে হচ্ছে না! সরকার আছে তো! গার্লফ্রেন্ড থেকে শুরু করে বউ সবই দেবে সরকার!

Focus:

প্রেম, বিয়ে হচ্ছে না!
সরকার আছে তো!

গার্লফ্রেন্ড, বয়ফ্রেন্ড থেকে বর
বউ সবই দেবে সরকার!

নিজের ইচ্ছেমতন পছন্দও
করতে পারবেন!

চিকন, হ্যান্ডসাম, সুন্দরী,
লাল টুসটুসে যেমন পার্টনার চাই তেমন পাবেন!

কিন্তু কিভাবে পাবেন?

তার জন্য সরকার চালু
করেছে নতুন এক পদ্ধতি!

এর মাধ্যমে জীবনে
রোম্যান্সের অভাব হবে না!

দেখুন
কি সেই পদ্ধতি?

Body:

বর্তমান যুগে ছেলে মেয়েদের মধ্যে বিয়ে করার চিন্তা ধারা বদলে গেছে। বিয়ের নাম শুনলেই রীতিমতোন ক্ষেপে ওঠেন তারা। তাদের কাছে বিয়ে যেনো উটকো ঝামেলা! আর সেই উটকো ঝামেলা পোহাতে সকলেই নারাজ। তাই সকলে বিয়ে বিরোধী হয়ে উঠছে। আবার অন্যদিকে যারা বিয়ে করতে চান তাদের জন্য সমস্যা হয়ে দাঁড়ায় সঙ্গীর অভাব। বিয়ে না করতে চাওয়ার ফলে মন মত সঙ্গী খুঁজে পাওয়া যায় না। এমনকি দিনশেষে প্রেমও করা হয়ে ওঠে না। তাই এবার এই ঝামেলা থেকে মুক্তি দিতে সরকার নিজেই হাত ধুয়ে নেমেছে। ছেলেমেয়েরা যাতে বিয়েও করতে পারে,,,,,,,,,সাথে প্রেমের মতো সমস্যাও দূর করতে পারে তার জন্য নতুন পন্থা অবলম্বন করেছেন। এর জন্য সরকারের তরফ থেকে চালু করা হচ্ছে ডেটিং অ্যাপ। না না তাই বলে ভাববেন না আমাদের দেশের সরকার একাজ করছে। একাজ করছে জাপানের সরকার।

আসলে জাপানে আগের তুলনায় বিয়ের সংখ্যা অনেক অনেক কমেছে। সমীক্ষা অনুসারে, ২০২২ সালে বিবাহের সংখ্যা ছিল ৫ লক্ষ ০৪ হাজার ৯৩০ আর ২০২৩ সালে তা হয়ে দাঁড়ায় ৪লক্ষ ৭৪ হাজার ৭১৭। অর্থাৎ এক লাফে অনেকটাই কমে গেছে বিয়ের সংখ্যা। আর বিয়ে না হওয়ার ফলে কমেছে জন্মহার। ২০২২ সালে শিশুর জন্ম সংখ্যা ছিল ৭ লক্ষ ৭০ হাজার ৭৫৯। আর ২০২৩ সালে তা হয়ে দাঁড়ায় ৭ লক্ষ ২৭ হাজার ২৭৭। ২০২৪ সালের হিসেব অনুসারে দেশের জনসংখ্যা ১২ কোটি ৩৯ লক্ষ। আর সেখানে কিনা শিশুর জন্মের এত কম। এভাবে বছরের পর বছর পর জন্মের হার কমতে থাকলে একসময় জাপানকে বিপাকে পড়তে হবে। ইতিমধ্যেই এই নিয়ে সরকার উদ্বেগ প্রকাশ করেছে। কারণ বিয়ে না করার ফলে নারীদের মধ্যে প্রজনন ক্ষমতার হ্রাস পাচ্ছে। এইভাবে চলতে থাকলে একদিন জাপানে মানুষের সংখ্যাও কমতে থাকবে। জাপানের জনসংখ্যা ধরে রাখতে তাই সরকার ডেটিং অ্যাপের মত সুবিধা চালু করতে চলেছেন। এই অ্যাপের মাধ্যমে ছেলে মেয়েদের মধ্যে বন্ধুত্ব তৈরি করা যাবে, প্রেমের সম্পর্ক তৈরি হবে। এমনকি একসময় তা বিয়েতে পরিণত হতে পারে।

ইতিমধ্যেই এই অ্যাপের জন্য সরকার অনেক টাকা খরচ করে ফেলেছে। এমনকি অ্যাপের নামও ঠিক করা হয়ে গেছে। এই অ্যাপটির নাম হবে টোকিও ফুটারি স্টোরি। অর্থাৎ এর মানে হচ্ছে টোকিও টু পিপল স্টোরি। এর মাধ্যমে নারী পুরুষ একে অপরের সাথে ডেট করতে পারবেন। নিজের মনমতো সঙ্গী পছন্দ করতে পারবেন। আরো অনেক কিছু করতে পারবেন। তবে এখনো এই অ্যাপ চালু হয়নি। এই অ্যাপটি প্রস্তুতির প্রাথমিক পর্যায়ে রয়েছে। আপনাদের জানিয়ে রাখি এই অ্যাপের মধ্যে এআই ব্যবস্থা রয়েছে এর ফলে এই অ্যাপের মাধ্যমে কোনও ভুলভাল কাজ করা এত সহজ হবে না। তবে হ্যাঁ অপ্রাপ্তবয়স্করা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন না। একমাত্র প্রাপ্ত বয়স্কদের জন্য এটি। তবে যারা ব্যবহার করবে সকলকেই জাপানের বাসিন্দা হতে হবে। নচেৎ এই অ্যাপ ব্যবহার করা যাবে না। এখন দেখার পালা এই অ্যাপের মাধ্যমে ছেলে মেয়েদের মন পরির্বতন হয় কিনা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *