করমণ্ডলের পর এবার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস!

Title: করমণ্ডলের পর এবার কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস! কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পিছন থেকে ধাক্কা মালগাড়ির! আবারো বড়সড় ক্ষতি!

Focus:

করমণ্ডলের পর এবার
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস!

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে
পিছন থেকে ধাক্কা মালগাড়ির!

একবারে দুমড়ে মুচড়ে
গিয়েছে দু-দুটি ট্রেন!

একে উপরের ঘাড়ে
উঠেছে ট্রেনগুলি!

একের পর এক
জীবন ক্ষতির মুখে!

মৃত্যুর মুখে ঢলে
পড়েছে অজস্র প্রাণ!

শুরু হয়ে
গিয়েছে হাহাকার!

উদ্ধারকাজে নেমে
পড়েছে প্রশাসন!

কিভাবে হলো এই দূর্ঘটনা?
কখন হলো?
কতজন বিপদের মুখে?

দেখুন

Body:

করমণ্ডল ঘটনার এক বছর কাটতে না কাটতেই আবারো ভয়ঙ্কর দুর্ঘটনার সম্মুখীন। এখনোও সেই করমণ্ডলের দগদগে ঘা তাজা! তা ভুলতে না ভুলতে এবার কাঞ্চনজঙ্ঘা। এই ট্রেন দূর্ঘটনা যেনো কোনো ভাবেই ঠেকানো যাচ্ছে না। তা বারবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। মালগাড়ির ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ছিটকে চলে গিয়েছে। গা শিউরে দেওয়ার মত দূর্ঘটনা। দুমড়ে মুচড়ে খা খা করছে সব। আবারো হাহাকার! আবারো মায়ের কোল খালি! অজস্র প্রাণ মৃত্যুর মুখে। চারিদিকে লোকে লোকারণ্য। চোখের নিমেষে সব কিছু লণ্ডভণ্ড। আহত একের পর এক যাত্রী। রেসকিউ টিম নেমে পড়েছে উদ্ধারকাজে। সময় যত গড়াচ্ছে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। হঠাৎ কিভাবে হলো এই দুর্ঘটনা? কিভাবে দু-দুটি ট্রেন এভাবে সম্মুখীন হতে পারে? প্রশ্ন উঠছে বারবার।

এই মুহূর্তে খবর পাওয়া যাচ্ছে, শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং মালগাড়ি ভয়াবহ দূর্ঘটনার কবলে। তথ্যসূত্রে জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সোমবার সকালেই নির্দিষ্ট সময়ে রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিজস্ব গতিতেই এগিয়ে যাচ্ছিল এই ট্রেন। স্টেশনের পর রাঙাপানি এবং নিজবাড়ি স্টেশনের মাঝে ট্রেনটি সবে এসেছে। এমনসময় হঠাৎই পিছন থেকে মাল গাড়ি এসে ধাক্কা দেয় এই এক্সপ্রেসটিকে। ঘড়ির কাটা বলছে তখন ৮ টা বেজে ৫০। হাতে গোনা মাত্র কয়েক মিনিট ব্যাস চোখের পলকের মধ্যেই সবকিছু বদলে যায়। পিছন দিক থেকে মালগাড়ি ধাক্কা দেয় বলে সূত্রের খবর। সংঘর্ষের তীব্রতা এতটাই জোরালো ছিল যে পর পর দুটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এমনকি দুর্ঘটনার জেরে মালগাড়ি প্রচুর কামরা এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে পড়ে। অন্যদিকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনের একটি কামরা, মালগাড়ি কামরার ঘাড়ে উঠে পড়ে। সংঘর্ষের জেরে ২৫ ফুট উপরে উঠে গিয়েছে ওই কামরা। এক্কেবারে শুন্যে ঝুলতে দেখা যাচ্ছে ট্রেনকে। আর এই দুর্ঘটনার কবলে পড়ে অজস্র মানুষ মৃত্যুর সাথে লড়াই করছে। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন বহু মানুষ।

লেটেস্ট আপডেট অনুযায়ী, দুর্ঘটনায় অজস্র ট্রেন যাত্রী আহত হয়েছেন। আহতের সংখ্যা প্রায় ৩০ ছুঁই ছুঁই। সকলকে উদ্ধার করে আপাতত উত্তরবঙ্গ মেডিকেল কলেজে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।অন্যদিকে মৃতের সংখ্যা ৫ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৫। যখন এই প্রতিবেদন লেখা হচ্ছে তখন মৃতের আপডেট ছিল এটাই। কিন্তু পরবর্তীতে এই সংখ্যা আরো বেড়ে দাঁড়াবে বলেই অনুমান করা হচ্ছে। কিন্তু প্রশ্ন কিভাবে হলো এই দূর্ঘটনা? রেল সূত্রে জানা গেছে, সিগন্যালিং-এর সমস্যার কারণে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটে। তৎপর হয়ে উঠেছে প্রশাসন। নামানো হয়েছে এনডিআরএফ এবং এসডিআরএফ টিম। চালু করা হয়েছে হেল্প লাইন নম্বর। জোর কদমে চলছে উদ্ধার কাজ।

কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছে শিলিগুড়িতে সকাল থেকে প্রচন্ড বৃষ্টি চলছে। এরফলে রেল দুর্ঘটনায় উদ্ধারকার্যে ব্যাঘাত ঘটছে বলেই খবর। শুধু তাই নয়, ঘটনাটি ঘটেছে কলকাতা এবং শিলিগুড়ির প্রধান লাইনে। আর এমন ভয়াবহ দুর্ঘটনার কারণে যাতায়াতের ক্ষেত্রে বিরাট বড় সমস্যা তৈরি হতে পারে বলেই আশঙ্কা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *