দূর্ঘটনা ঘটলেও নেই কোনো চিন্তা!

Title: দূর্ঘটনা ঘটলেও নেই কোনো চিন্তা! পাবেন এত এত টাকা! গুনে গুনে ১০ লক্ষ টাকা আসবে হাতেনাতে! তার জন্য করতে হবে এই একটি কাজ!

Focus:

দূর্ঘটনা ঘটলেও
নেই কোনো চিন্তা!

পাবেন এত এত টাকা!

গুনে গুনে ১০ লক্ষ
টাকা আসবে হাতেনাতে!

মাত্র ৩৫ টাকার বিনিময়ে
হাতে পাবেন ১০ লক্ষ টাকা!

কিভাবে পাওয়া
যাবে এই টাকা?

শুধু করতে হবে
এই একটি কাজ!

ব্যাস তাহলে আপনিও
পেতে পারবেন এই সুবিধা!

কি সেই কাজ?
কিভাবে করবেন আবেদন?

দেখুন

Body:

ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে সাড়া ফেলে দিয়েছে কাঞ্চনজঙ্ঘা এবং মালগাড়ির ট্রেন দূর্ঘটনা। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে দাঁড়িয়ে ছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। হঠাৎ করে পিছন থেকে চলে আসে মালগাড়ি। পিছন থেকে এসে ধাক্কা মারে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে। ফলে ঘটে যায় ভয়ংকর দূর্ঘটনা। আর এই দূর্ঘটনার কারণে একের পর এক প্রাণ মৃত্যুর সাথে লড়াই করছে। সময় যত গড়াচ্ছে মৃতের সংখ্যা সেভাবেই বাড়ছে। আর এই দুর্ঘটনার কারণে টনক নড়েছে অনেকেরই। বিশেষ করে ট্রেন বীমার কথা মাথায় আসছে ট্রেন যাত্রীদের। ট্রেনের টিকিট কাটলেই নাকি পাওয়া যাবে ১০ লাখের বীমা। মাত্র ৩৫ টাকার বিনিময়ে নিতে পারবেন এই সুবিধা। তবে হ্যাঁ যারা ভাবছেন যে কেউই এই টাকা পাবেন। আপনাদের এই ধারণা একেবারেই ভুল। এই বীমার বিশেষ কিছু শর্ত রয়েছে। সেই সব কিছু শর্ত মানলেই পাওয়া যায় এই টাকা।

সবার আগে জানিয়ে রাখি এই ট্রেন বীমা আসলে কি?

উড়িষ্যার বালেশ্বর করমণ্ডল এক্সপ্রেস এর ভয়াবহ দুর্ঘটনার পর দেশবাসী দুশ্চিন্তায় পড়ে যায়। এরপর থেকেই ট্রেনের বীমা নিয়ে নানা ধরনের জল্পনা শুরু হয়। আর সেই সময় ভ্রমণ বীমা নিয়ে একটি বড় পরিবর্তন আসে। জানা যায় ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন অর্থাৎ IRCTC মাধ্যমে যারা টিকিট বুক করেন তারাই একমাত্র এই সুবিধা নিতে পারেন। আর ট্রেনে যাত্রা করাকালীন দুর্ঘটনা ঘটে গেলে, কোনো যাত্রী আহত হলে কিংবা মৃত্যু ঘটলে এই বীমার সুবিধা দেওয়া হয়। টিকিট কেনার সময় অতিরিক্ত ৩৫ টাকা দিলে ভ্রমণ বীমা নেওয়ার সুযোগ রয়েছে। এটা নিতেই হবে এমন কোন বাধ্যবাধকতা নেই।

এই বীমা নেওয়ার আবার বিশেষ কিছু শর্ত রয়েছে। শর্তগুলি কি কি দেখে নিন –

এক, অবশ্যই আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে। অন্য কোন দেশের নাগরিক হলে এই সুবিধা নেওয়া যাবে না।

দুই, অবশ্যই মাথায় রাখবেন সিট রিজার্ভ করে নেওয়ার পর কিন্তু আর এই ইন্সুরেন্স অপশনটি বেছে নিতে পারবেন না। তাই রিজার্ভের আগেই যা করার করতে হবে।

তিন, IRCTC সুবিধা নিতে গেলে অবশ্যই NGet পোর্টাল থেকেই টিকিট কাটতে হবে। তাহলেই এই সুবিধা নিতে পারবেন। আর হ্যাঁ যারা টিকিট কাউন্টার থেকে টিকিট বুক করেছেন তারা কিন্তু এই সুবিধা পাবেন না।

চার, এই বীমা তখনই পাওয়া যাবে যখন ট্রেনে যাত্রা করাকালীন যাত্রীর যদি কোন দুর্ঘটনা হয়। নচেৎ এই বীমার টাকা আপনি কখনোই পাবেন না।

 

এই বীমার সুবিধাগুলি কি কি ?

আগেই জানিয়ে রেখেছি এই বীমার ফলে আপনি গুনে গুণে ১০ লক্ষ টাকা। তবে পুরো টাকা একমাত্র পাওয়া যাবে যদি ট্রেনযাত্রীর মৃত্যু ঘটে।

দুই, দুর্ঘটনার কারণে স্থায়ীভাবে অক্ষমতার শিকার হলে সেক্ষেত্রেও ১০ লক্ষ টাকা পাবেন।

তিন, আংশিকভাবে অক্ষম হলে বা গুরুতর আহত হলে সেক্ষেত্রে ব্যক্তিটি পাবেন ৭ লক্ষ ৫০ হাজার টাকা।

চার, আর সামান্যভাবে আহত হলে চিকিৎসার জন্য দেওয়া হবে ২ লক্ষ টাকা।

তাহলে বুঝতে পারলেন কারা কারা এই বীমার সুবিধা নিতে পারবেন এবং কিভাবে এই সুবিধা নেওয়া যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *