জামাইষষ্ঠীতে কেমন থাকবে বাংলার আবহাওয়া?এই রকমই ভ্যাপসা গরম থাকবে? নাকি একটু স্বস্তির বৃষ্টি ঝড়বে?

জামাইষষ্ঠীতে কেমন থাকবে বাংলার আবহাওয়া?এই রকমই ভ্যাপসা গরম থাকবে? নাকি একটু স্বস্তির বৃষ্টি ঝড়বে?

জামাইষষ্ঠীতে কেমন থাকবে
বাংলার আবহাওয়া?

এইরকমই ভ্যাপসা গরম
থাকবে?

নাকি ঝড় বৃষ্টিতে
কিছুটা হলেও মিলবে স্বস্তি?

বিরাট আপডেট
হাওয়া অফিসের

ঝটপট জেনে রাখুন

বঙ্গ জুড়ে দাপিয়ে বাড়ছে গরম। বেরোনোই যাচ্ছেনা বাড়ি থেকে। মাথার উপর থেকে ছাদ সরলেই লাগছে গরমের তীব্র ছ্যাঁকা! এরই মধ্যে ঘরের দুয়ারে হাজির জামাই ষষ্ঠী। শাশুড়ি মায়েদের চিন্তায় মাথায় হাত। জামাই বাবা জীবন আসবে অনেকদিন পর বাড়িতে শান্তিতে একটু বসতে পারবে তো? যা গরম পড়ছে জামাই বাবাজির হাঁসফাঁস হয়ে যাবে যে নইলে! এই গরমে যে সমস্ত শাশুড়িদের ঘরে এসি নেই তারা সব থেকে বেশি চিন্তায় পড়েছেন। তবে চিন্তার কিছু নেই। আপনাদের কথা মাথায় রেখে হাওয়া অফিস সূত্রে জামাইষষ্ঠীর দিন আবহাওয়া ঠিক কেমন থাকবে, সেই সম্পর্কে বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে।

তবে হাওয়া অফিস সূত্রে যে খবর জানানো হয়েছে তা শুনলে শাশুড়ি মায়েদের কপালে হাত পড়বে। আলিপুর হাওয়া অফিস সূত্রে জানিয়ে দেওয়া হয়েছে জামাইষষ্ঠীর দিন বাংলায় গরমের পারদ তুঙ্গে থাকবে। পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় তীব্র তাপপ্রবাহ চলবে। ঝড় বৃষ্টির সম্ভাবনা বিন্দুমাত্র নেই। বিগত বেশ কিছুদিন ধরে সকালে উঠেই যে ভ্যাপসা ঘামচটা গরম অনুভূতি হচ্ছিল সেই গরম বজায় থাকবে। হাওয়া অফিস সূত্রের রিপোর্ট জামাইষষ্ঠীর দিন থেকে বরং এক ধাক্কায় কলকাতার তাপমাত্রা আরও ৪° সেলসিয়াস বেড়ে যাবে। আপনাদের যখন এই সংবাদ পরিবেশন করছি তার মধ্যেই চার ডিগ্রি সেলসিয়াস বেড়ে গিয়েছে।

আবহাওয়ার লেটেস্ট আপডেট অনুযায়ী জামাইষষ্ঠীতে পশ্চিমের একাধিক জেলায় তাপপ্রবাহ জারি থাকছে। আপাতত যেহেতু দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশের কোন লক্ষণ রেখা নেই তাই দক্ষিণবঙ্গে দম ফাটানো গরম পড়বে। একেবারে শুষ্ক এবং জরা জীর্ণ আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। যা হবে এক কথায় অসহ্যকর। গায়ে ঘাম হবে সঙ্গে আঠা আঠা অনুভুতি হবে। আলিপুর হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে উত্তর পশ্চিমের গরম হাওয়া ঢুকছে বাংলায় যার ফলে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান সহ পশ্চিমের বেশ কিছু জেলায় ৪৫ ডিগ্রি ছুতে পারে গরমের পারদ। অর্থাৎ বাংলায় ঝড় বৃষ্টি আসতে এখনো বহু দেরি আছে। আপাতত চোদ্দ তারিখের আগে কোনও সিন নেই বলে জানিয়ে দেওয়া হয়েছে হাওয়া অফিস সূত্রে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *