বাড়ির বাচ্চাদের কোনও, বিপদ হবে না! এই কাজগুলো অবশ্যই করুন

বাড়ির বাচ্চাদের কোনও, বিপদ হবে না! এই কাজগুলো
অবশ্যই করুন

বাড়ির বাচ্চাদের কোনও
বিপদ হবে না

এই কাজগুলো
অবশ্যই করুন

এগুলো করলে, বাচ্চার আশে পাশে
ঘেঁষবে না সমস্যা

হবে না রোগ বালাই

স্বয়ং প্রদীপ পাল বলেছেন
এই কথাগুলো

প্রতিটা বাবা মায়ের জানা উচিত
এই তথ্য

প্রতিটি বাবা-মা’ই চায়,,, তাদের সন্তানেরা দুধে ভাতে থাকুক, সুস্থ থাকুক, ভালো থাকুক। প্রতিটি বাবা মায়ের কাছে সন্তানেরা হয় তাদের পৃথিবী এবং বিশ্বব্রহ্মাণ্ড। সন্তানকে ঘিরে বাবা মায়ের জীবন কাটে। কিন্তু অনেক সময় হাজারো চেষ্টা করেও সন্তানকে সুস্থ রাখা যায় না। নানা কারণে নানাভাবে সন্তানের শারীরিক অসুস্থতা এবং সন্তানের ক্ষয়ক্ষতি লেগেই থাকে। আপনারা অনেক সময় শুনে থাকবেন বাবা মায়েরা বলেন নজর লেগে সন্তানের শরীর খারাপ হয়। এই বিষয়গুলো নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন ইসকনের দীক্ষাপ্রাপ্ত প্রদীপ পাল। আপনারা প্রদীপ পাল মহাশয়কে অনেকেই চেনেন। ভক্তি এবং তত্ত্বকথার প্রচারক হিসেবে এই মানুষটির বিপুল পরিমাণ সুখ্যাতি রয়েছে। ভারতের বিভিন্ন অঞ্চলে, বিভিন্ন রাজ্যে প্রদীপ পাল মহাশয় ইসকনের বাণী প্রচার করে বেড়ান। মহাভারত এবং শ্রীকৃষ্ণের ওপর তার রয়েছে অগাধ জ্ঞান।

সম্প্রতি তিনি তার এক তত্ত্বকথার সভায়, বলেছেন প্রত্যেক ঘরে ঘরে সন্তানের সঙ্গে এই কাজটি করুন। এটি করলে সন্তানের শরীরের আশেপাশেও আর বিপদ বাবাজি ঘেষবে না। প্রদীপ পাল বলেছেন বাবা মায়েরা অনেক সময় সন্তানের কপালে কালির ফোটা কিংবা গোবরের ফোটা লাগিয়ে দেন। যাতে সন্তানের শরীর ভালো থাকে। কুনজর যাতে না লাগে। কোন দুষ্টু নজর যাতে সন্তানকে বশীকরণ করতে না পারে। প্রদীপ পাল মহাশয় বলেছেন এইসব কালির ফোঁটা এবং গোবর কোন কাজে আসে না। সন্তানকে সুস্থ রাখতে হলে সন্তানের কপালে প্রতিদিন হরি চন্দনের মৃত্তিকা লাগানোর বিধান দিয়েছেন। এই হরিচন্দনের মৃত্তিকা আসলে কি, সেটাও তিনি ব্যাখ্যা করে জানিয়েছেন।

হরিচন্দনের মৃত্তিকা তৈরি করা হয় মায়ের বুকের দুধ এবং তুলসী গাছের নিচের মাটি দিয়ে। তিনি ব্যাখ্যা করে বলেছেন মা যশোদা তার সন্তান শ্রীকৃষ্ণের কপালে প্রায়শই এই হরিচন্দন মৃত্তিকা লেপটে দিতেন। তিনি যুক্তি দিয়ে বলেন সেই কারণেই ভগবান শ্রীকৃষ্ণ কখনো বিপদে পড়তেন না। বিপদে পড়লেও তিনি মায়ের আশীর্বাদে সমস্ত বিপদ কাটিয়ে উঠতেন। আরো বলেন সন্তানের কনিষ্ঠা আঙুলে মা যদি দন্তাঘাত করেন, তাহলেও সন্তানের মঙ্গল সর্বদা বিরাজ থাকে। সন্তানের কেউ ক্ষয়ক্ষতি করতে পারেনা। প্রদীপ পাল আরো বলেন যে মা তার সন্তানের জন্য এই দুটি কাজ করবেন সেই মায়ের কোল সর্বদা সুস্থ ও সুসন্তানে সমৃদ্ধ থাকবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *