চুপি চুপি ছাদের জলের ট্যাংকে, রেখে দিন এই ১টি জিনিস! জল হবে বরফের মতন ঠান্ডা

চুপি চুপি ছাদের জলের ট্যাংকে, রেখে দিন এই ১টি জিনিস! জল হবে বরফের মতন ঠান্ডা

চুপি চুপি ছাদের জলের ট্যাংকে,
রেখে দিন এই ১টি জিনিস!

জল হবে বরফের মতন
ঠান্ডা!

কল খুললেই বেরোবে
কনকনে শীতল জল!

যাদের ছাদের উপর, জলের ট্যাংক
রয়েছে, তারা অবশ্যই করুন এই ট্রিকস!

এখনো পর্যন্ত যারা যারা এই ট্রিকস করেছেন
সবাই উপকার পেয়েছেন!

গোটা রাজ্য জুড়ে চলছে ৪২° এর ব্যাটিং। সর্বত্র গরমের পারদ তুঙ্গে। একেবারে অসহনীয় গরম। ছাতা থেকে শুরু করে মাথার টুপি _ কিছুতেই যেন এই গরমকে বশে আনা যাচ্ছে না। এই গরমে বিছানার চাদর থেকে শুরু করে বাড়ির ছাদ একেবারে আগুনের মতো হয়ে যাচ্ছে। এই সব তো না হয় গেল, এই টাক ফাটা রোদে সবথেকে বেশি জ্বালা দিচ্ছে বাড়ির ট্যাংকের জল। আজ্ঞে হ্যাঁ, এই মুহূর্তে বিশেষ করে আমাদের দক্ষিণবঙ্গবাসীদের প্রত্যেকেরই বাড়ির ট্যাংকের জল আগুনে ফোটানো জলের মতন হয়ে রয়েছে। না হাত ধোয়া যাচ্ছে না স্নান করা যাচ্ছে! আচমকা কেউ বাথরুমে গেলেই কল খুললেই যেন ছ্যাকা খাচ্ছে। একেবারে ফুটন্ত গরম জলের মতন। অনেকেরই অভিযোগ এই জল গালি দেওয়ার সাথে সাথে নাকি ফোসকা পড়ে যাচ্ছে। বিশেষ করে যারা বয়স্ক মানুষ এবং শিশুরা রয়েছেন তাদের জন্য এই জল অনেক বেশি কষ্টদায়ক হয়ে উঠছে। অনেকে তো লজ্জা শরম না রেখে বলছেন, শৌচকার্য করতে গিয়েও নাকি কষ্ট হচ্ছে।

তবে এবার আর ট্যাংকের গরম জল নিয়ে দোটানায় পড়তে হবে না। আজ আপনাদের এমন একটি ট্রিকস জানাবো যার সাহায্যে সহজে আপনার বাড়ির ট্যাংকের জল একেবারে ঠান্ডা করে ফেলতে পারবেন। ৪২ নয় ৪৫ ডিগ্রি গরমেও আপনার বাড়ির ট্যাংকের জল থাকবে একেবারে কনকনে ঠান্ডা ঠিক কুয়োর জলের মতন। এখনো পর্যন্ত যারা যারা এই ট্রিকস ফলো করেছেন প্রত্যেকেই উপকার পেয়েছেন।

এই ট্রিকসটি অনুসরণ করলেই,,আপনার বাড়ির জল আর আগুনের মতন গরম হবে না। এর জন্য তেমন কিছুই লাগবে না একেবারে হাতের কাছে পাওয়া যায় সেরকমই কিছু উপাদান দিয়ে আপনারা আপনাদের বাড়ীর ছাদের ট্যাংকের জল শীতল রাখতে পারবেন।

এই ট্রিক্স এর জন্য কি কি লাগবে দেখুন –

প্রথমেই লাগবে আপনার বাড়ির জলের ট্যাংকের সাইজ অনুযায়ী বেশকিছু মাটি, সঙ্গে লাগবে কোন গোবর, চটের গুঁড়ো, সামান্য হোয়াইট সিমেন্ট এবং চুন।

প্রথমেই এই সমস্ত উপকরণ গুলো আপনার বাড়ির ছাদের জলের ট্যাংকের মাপ অনুযায়ী হাতের কাছে জড়ো করুন। তবে এই উপকরণ গুলো ঠিক কতটা লাগবে সেটা সম্পূর্ণ নির্ভর করছে আপনার বাড়ির ছাদের ট্যাংকের সাইজের উপর। এবার সবগুলো উপকরণ একসাথে রেখে তার মধ্যে সামান্য জল দিয়ে আস্তে আস্তে সেগুলোকে আঠালো বানাতে থাকুন। এরপর মিশ্রণটি অনেকটা এঁটেল মাটির মতন হয়ে এলে মাখা বন্ধ করুন। এবার এই মিশ্রণটিকে আপনার বাড়িতে থাকা ছাদের ট্যাংকের সারা গায়ে লাগিয়ে দিন। এমন ভাবে লাগাবেন যাতে মোটা চাদরের মতন আস্তরণ পড়ে যায়।

এই মিশ্রণটি মাখানোর পর যখন আপনাদের জলের ট্যাংকি শুকিয়ে যাবে তারপর আর আপনাদের ট্যাংকের জল গরম হবে না। জল থাকবে একেবারে কনকনে ঠান্ডা শীতল। কোনরকম ছ্যাঁকা ছাড়াই আরামে করতে পারবেন স্নান থেকে শৌচ কার্য।

এই পদ্ধতি ছাড়াও বাজারে আরো অনেক কিছু বেরিয়েছে ট্যাংকের জল ঠান্ডা রাখার। তবে এত পয়সা খরচ না করে এই ঘরোয়া পদ্ধতিটি ব্যবহার করলেই আপনারা খুব সহজে ঠান্ডা জলের শান্তি পেয়ে যাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *