জামাইষষ্ঠীতে ভুলেও, বাড়িতে আনবেন না এই ৫টি জিনিস! তাহলেই সর্বনাশ

জামাইষষ্ঠীতে ভুলেও, বাড়িতে আনবেন না এই ৫টি জিনিস! তাহলেই সর্বনাশ

জামাইষষ্ঠীতে ভুলেও, বাড়িতে
আনবেন না এই ৫টি জিনিস!

তাহলেই সর্বনাশ!

প্রতি কাজে পড়বে বাঁধা,
পদে পদে লাগবে অমঙ্গলের ছায়া!

মেয়ের জামাইয়ের হবে
ঘোর অকল্যাণ!

ঝটপট দেখে
সাবধান হয়ে যান

জামাই ষষ্ঠী প্রতিটি বাঙালির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। এই দিনটিতে জামাইকে মা ষষ্ঠীর পুজোর মধ্য দিয়ে বরণ করা হয়। মেয়ে জামাইয়ের আয়,উন্নতি, আয়ু বৃদ্ধির লক্ষ্যে জামাই ষষ্ঠী পালন করা হয়। এই দিন সকালে উৎসবের মেজাজে মজে থাকে। জ্যোতিষ শাস্ত্র মতে জামাইষষ্ঠীর দিন ভুলেও পাঁচটি জিনিস বাড়িতে ঢোকাবেন না। তাহলেই কিন্তু ঘোর অমঙ্গল। তালিকায় কোন পাঁচটি জিনিস রয়েছে দেখুন –

এক নম্বরে রয়েছে নুন

জ্যোতিষ শাস্ত্র মতে জামাইষষ্ঠীর মতন মাঙ্গলিক একটি দিনে বাড়িতে নুন কিনে আনবেন না। লোকশ্রুতি অনুযায়ী নুন কিনলে শনি ঠাকুর অর্থাৎ বড় বাবা অসন্তুষ্ট হন। নুনের প্রতি শনি ঠাকুরের কুদৃষ্টি রয়েছে। তাই যদি নুনের প্রয়োজন পড়ে সেটি জামাইষষ্ঠীর আগেই বাড়িতে কিনে এনে রাখার কথা বলা হচ্ছে।

দু’নম্বরে রয়েছে ঝাড়ু

জামাইষষ্ঠীর দিন ভুলেও বাড়িতে নতুন ঝাড়ু কিনে আনবেন না। এতে মেয়ে জামাইয়ের মঙ্গলে বদ নজর পড়ে। জামাইষষ্ঠীর দিন বাড়িতে ঝাড়ু কিনে ঢোকালে মা লক্ষ্মী অসন্তুষ্ট হন। এমনকি মা লক্ষ্মী বাড়ি ছেড়েও বেরিয়ে যান।

তিন নম্বরে রয়েছে লোহা

শাস্ত্রীয় দৃষ্টিভঙ্গি মতে জামাইষষ্ঠীর মতো পবিত্র এবং পুণ্য একটি দিনের গাড়িতে লোহা কিনে আনবেন না। এতে করে বাড়ির ইতিবাচক শক্তি নষ্ট হতে পারে। বাড়িতে অমঙ্গলের দশা লাগতে পারে।

৪ নম্বরে রয়েছে তেল

জামাইষষ্ঠীর দিন বাড়িতে ভুলেও তেল কিনে আনবেন না। যদি কারো মেয়ে জামাইয়ের ভাগ্যচক্রে শনির সাড়ে সাথি চলে সেক্ষেত্রে তেল কিনে আনলে অমঙ্গল হতে পারে। জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাস করা হয় দিনক্ষণ দেখে তেল কিনে আনা উচিত। তেল কেনার সঙ্গে শনিদেবের আক্রোশের সম্পর্ক রয়েছে। দিনক্ষণ ভালো-মন্দ বিচার না করে তেল কিনে আনলে শনিদেব যেকোনোভাবে রুষ্ট হতে পারেন।

৫ নম্বরে রয়েছে ধারের টাকা

ভুলেও কারো কাছ থেকে টাকা ধার নিয়ে বাড়িতে আনবেন না। জামাইষষ্ঠীর মতন পবিত্র দিনে ঘরে দুয়ারে ভাগ্যলক্ষ্মী বিরাজ করে। অন্যের কাছে হাত পাতলে বা টাকা ধার চাইলে মা লক্ষ্মী ক্ষুব্ধ হতে পারেন। তাই চেষ্টা করবেন নিজের যতটুকু সামর্থ্য রয়েছে সেই অর্থ দিয়ে নিয়ে জামাইয়ের জামাইষষ্ঠী পালন করার।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *