ভোট শেষ হতেই বিজেপির থেকে বড় সুবিধা পেলেন শাহরুখ! খুলে গেল কিং খানের ভাগ্য

ভোট শেষ হতেই বিজেপির থেকে বড় সুবিধা পেলেন শাহরুখ! খুলে গেল কিং খানের ভাগ্য

ভোট শেষ হতেই বিজেপির থেকে
বড় সুবিধা পেলেন শাহরুখ!

খুলে গেল
কিং খানের ভাগ্য!

এবার খেল দেখাবে
বলিউড বাদশা!

কি ঘটেছে দেখুন

৪ই জুন প্রকাশ্যে এসেছে ভোটের রেজাল্ট। ফের একবার সরকার গঠন করতে চলেছেন মোদি। তবে এবার এককভাবে সরকার গঠন করতে পারবেন না মোদি। সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারায় জোট শরীকের উপর নির্ভর করে সরকার গড়তে চলেছেন। এবার বিজেপি সরকার পুনরায় ক্ষমতায় আসার কারণে খুলে গেল বলিউডের কিং খানের ভাগ্য। কারণ ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপি জেতার সাথে সাথেই একটি বিশেষ সুবিধা পেয়ে গেলেন শাহরুখ খান। আর শাহরুখ খান এমন একটি সুবিধা পেয়েছেন যে সুবিধাটি শাহরুখের ভাগ্য বদলা দিতে চলেছে। শাহরুখকে অর্থনৈতিক দিক থেকে আরও বেশি স্বাবলম্বী এবং শক্তিশালী করে তুলতে চলেছে।

বিজেপি পুনরায় ক্ষমতায় আসবে সুনিশ্চিত হতেই, শাহরুখ খানের এনজিও মীর ফাউন্ডেশনকে , ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট এর লাইসেন্স দেওয়া হয়। এই লাইসেন্সের সাহায্যে শাহরুখ খানের এই সংস্থা দেশের বাইরে থেকে অর্থাৎ বিদেশ থেকে চাঁদা সংগ্রহ করতে পারবেন। এতদিন পর্যন্ত শাহরুখের এই এনজিওর কাছে এই সুবিধাটি ছিল না। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে শাহরুখের এনজিওকে এই পরিষেবাটি প্রধান করা হয়েছে।

২০১৩ সালে বলিউড বাদশা এই এনজিওটি প্রতিষ্ঠা করেন। সমাজে এসিড আক্রান্ত মহিলাদের উন্নয়ন এবং কল্যাণের স্বার্থে এই ভিডিওটি গঠন করা হয়। এই এনজিওটি নন প্রফিট এনজিও হিসেবে সমাজ সেবামূলক কাজে যুক্ত ছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এই লাইসেন্স দেওয়া হয়ে থাকে। অনেক ভেবেচিন্তে হিসাব কষে এই লাইসেন্স দেওয়া হয়। খুব কম সংখ্যক মানুষের কাছে এই লাইসেন্স রয়েছে। তবে এবার এই লাইসেন্সটি পেয়ে যাওয়ার ফলে শাহরুখ বাইরের দেশ থেকেও ডোনেশন নিতে পারবেন।

বিশেষজ্ঞরা বলছেন বিজেপি জেতার পর শাহরুখকে এই লাইসেন্স দেওয়ার মধ্য দিয়ে শাহরুখ এবং বিজেপির মধ্যে যোগসূত্র তৈরি হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সাধারণত শাহরুখ খান একেবারেই বিনোদন জগতের মানুষ তিনি রাজনীতি নিয়ে কথা বলতে একেবারে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। বিভিন্ন সময় দেখা গিয়েছে তার মন্তব্য এবং কাজ-কর্মে রাজনীতিবিরোধী স্বভাব। কিছুদিন আগেও তার ছেলের মাদক-কাণ্ডে জেল যাত্রার সময় তিনি বিজেপিকে দায়ী করেছিলেন। এমনকি জওয়ান সিনেমায় তিনি ভারতে ভঙ্গুর রাজনীতির দিকটি তুলে ধরেছিলেন। তবে এবার শাহরুখ রাজনীতিতে সক্রিয় হবেন কিনা সেই দিকেই নজর থাকছে


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *