এ বাবা এ তো, বড়সড় বদল! পাল্টে গেল Dear Lottery’র পুরস্কার প্রাপ্তির নিয়ম

এ বাবা এ তো, বড়সড় বদল! পাল্টে গেল Dear Lottery’র পুরস্কার প্রাপ্তির নিয়ম

এ বাবা এ তো,
বড়সড় বদল!

পাল্টে গেল Dear Lottery’র
পুরস্কার প্রাপ্তির নিয়ম!

নতুন নিয়ম দেখে
কপাল চাপড়াবেন!

ঝটপট দেখুন

লটারি কাটা অনেক মানুষেরই নেশা। অনেকেরই সব থাকে লটারি কাটার। ভারতের প্রায় ৬৫% মানুষ লটারি কাটতে পছন্দ করেন বলে পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে। আরে লটারির বাজারে সবথেকে উপরের দিকে রয়েছে ডিয়ার লটারি। এই লটারির উপর মানুষের ভরসা সব থেকে বেশি। অনেকেই ডিয়ার লটারি কেটে মোটা অংকের টাকা পেয়েছেন এমন তথ্য প্রায়শই শোনা যায়। তবে এবার এই ডিয়ার লটারি গ্রাহকদের জন্য রইল দুঃসংবাদ। যা শুনলে লটারি ক্রেতাদের মন খানিকটা ভেঙে যাবে বললেই চলে।

তথ্য সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের পর, লটারিতে প্রাপ্ত যে পুরস্কার দেওয়া হবে সেই পুরস্কারের নিয়মে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। সব থেকে বড় পরিবর্তনটি হল ডিয়ার লটারির পুরস্কারের পরিমাণ কমিয়ে দেওয়া হল। ডিয়ার লটারিতে সর্বোচ্চ পুরস্কার পাই একজন। আর এই সর্বোচ্চ পুরস্কারের পরিমাণ এক কোটি টাকা। অন্যদিকে সর্বোচ্চ পুরস্কার ছাড়াও ছোট ছোট টাকার পরিমাণে কিছু পুরস্কার পেয়ে থাকেন অন্যান্যরা। এবার সবার টাকার অংকে কাটছাঁট করা হয়েছে। এখানেই শেষ নয় এর পাশাপাশি আরও একটি পরিবর্তন হলো আগে শুধুমাত্র যে টিকিটগুলো কাটা হতো সেগুলোর মধ্যেই লটারি খেলা হতো। তবে এবার থেকে যে টিকিটগুলো কাটা হবে না সেগুলোও খেলার অংশ হবে।

পরিবর্তিত এই নিয়ম মানতে হবে ক্রেতা এবং বিক্রেতা উভয়কেই। তবে অনেকেই এই নতুন নিয়ম মেনে নিতে পারছেন না। যার ফলে কমে গিয়েছে ডিয়ার লটারির বিক্রি। এই দিক থেকে ক্রেতা এবং বিক্রেতা উভয়েরই যথেষ্ট ক্ষতি সাধন হচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *