শনিদেবকে পুজো করুন ঠিক এভাবে,,,, দূরে পালাবে যাবতীয় রোগভোগ, জরা জীর্ণতা!

শনিদেবকে পুজো করুন ঠিক এভাবে,,,, দূরে পালাবে
যাবতীয় রোগভোগ, জরা জীর্ণতা!

শনিদেবকে পুজো করুন
ঠিক এভাবে

দূরে পালাবে
যাবতীয় রোগভোগ, জরা জীর্ণতা!

ঘরে আসবে
পরম সুখ শান্তি!

আনন্দে আন্দোলিত হবে
আপনার পরিবার!

দেখুন কীভাবে সেবা দেবেন
বড় ঠাকুরকে

নবগ্রহের মধ্যে শনি গ্রহকে অত্যন্ত ভয়ঙ্কর গ্রহ বলে বিবেচনা করা হয়। শাস্ত্রীয় মতে শনিদেব এতটাই নিষ্ঠুর যে তিনি একবার যদি কাউকে টার্গেট করেন তাহলে তার জীবন পর্যন্ত ছারখার করে দিতে পারেন। শনিদেবকে কেউ কেউ বড় বাবা কিংবা বড় ঠাকুর বলেও সম্মোধন করে থাকেন। সাধারণত যে সমস্ত মানুষ কারো ক্ষতি করেনি কিংবা কারো ক্ষতি সাধনের পরিকল্পনা করেন অথবা কেউ যদি কারো সাথে প্রতারণা করেন এই সমস্ত ব্যক্তিদের শনিদেব ভয়ঙ্কর ভাবে অভিশাপ দিয়ে থাকেন এবং তাদের নানাভাবে শাস্তি দেন। তবে যারা সৎ পথে চলে এবং সততার সাথে অন্যের উপকার করেন তাদের বড় বাবাকে নিয়ে ভয় নেই।

শাস্ত্রে শনিদেবকে পুজো করার বেশ কিছু বিধান দেওয়া হয়েছে। সেগুলো মেনে বড় বাবাকে পুজো করলে সংসারের আয় মঙ্গল হয়। সংসার থেকে বিবাদ বিতাড়িত হয়। এইসব নিয়ম মেনে পুজো করলে, শনি দেব দ্রুত সন্তুষ্ট হন।

কিভাবে শনিদেবের সাধনা করবেন দেখুন –

প্রথমে একটি টুলের ওপর কালো রংয়ের কাপড়। এবার তার উপর একটি সুপুরি রেখে তার পাশে বড় বাবার প্রতিকৃতি রাখুন। এরপর আপনি নিজেও কালো রঙের পোশাক পড়ে অবশ্যই স্নান সেরে বড় বাবার প্রতিকৃতিতে ঘি, মধু এবং দুধ সহযোগে জল ঢালুন। এরপর সুন্দর করে প্রতিকৃতিটি কালো কাপড় দিয়ে মুছে নিন। এরপর বড়বাবার উদ্দেশ্যে দুটি ঘি এর প্রদীপ এবং দুটি তেলের প্রদীপ জ্বালিয়ে দেন। তোর সাথে নানা রকম উপাচার দেওয়ার চেষ্টা করব। বাতাসা আপেল দই, সিন্নি রাখুন। বড়বাবার নৈবেদ্যর ওপর হালকা করে লাল চন্দন ছিটিয়ে দিন। এরপর বড়বাবার পাঁচালী পড়ে পুজো সমাপ্তি করুন। এবং পুজো শেষ হওয়ার পর রাস্তায় কুকুর দেখলে তাদেরকে কিছুটা খাবার দিন। গরিব এবং অভাবীদের বস্ত্র দিন। এভাবে নিয়ম মেনে পুজো করলে বড় বাবার আশীর্বাদ আপনাদের জীবন ধনধান্যে সমৃদ্ধ করে তুলবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *