মনে আছে নীলচে চোখের ভয়ানক ভিলেন সুমিত গঙ্গোপাধ্যায়কে? এখন কেমন আছেন তিনি?

মনে আছে নীলচে চোখের ভয়ানক ভিলেন সুমিত গঙ্গোপাধ্যায়কে? এখন কেমন আছেন তিনি?

মনে আছে নীলচে চোখের
ভয়ানক ভিলেন সুমিত গঙ্গোপাধ্যায়কে?

এক সময় দাপিয়েছেন,
টলি ইন্ডাস্ট্রি!

চুটিয়ে করেছেন,
খলনায়কের পার্ট!

অথচ আজ তিনি
একদম ভ্যানিশ!

কাজ জোটে না
টলিউডে!

এখন কোথায়
আছেন তিনি?

তিনি পর্দায় এলে শুরু হয়ে যেত বুক ধরফর! তাকে দেখে অনেকেরই রাগ উঠে যেত। বাংলা সিনেমায় ভিলেন হিসেবে তার নাম ছিল সবার আগে। নীল চোখ, মুখ ভর্তি দাড়ি…. তিনি আর কেউ নন সুমিত গাঙ্গুলী। ৯০ দশকে বাংলা সিনেমায় দাপিয়ে বেরিয়েছিলেন এই মানুষটি। তার অভিনয় আর সংলাপ দর্শকদের মাথায় রক্ত তুলে দিত। বর্তমানে তিনি সিনেমা ইন্ডাস্ট্রি থেকে অনেকটাই দূরে আছেন। তাই বহুদিন তাকে সেভাবে পর্দায় দেখা যায়নি।।অনেকেই খোঁজ করছেন এই মানুষটির। কোথায় আছেন তিনি? কি করছেন?

বাংলা ইন্ডাস্ট্রিতে ভিলেন হতে আসেননি সুমিত গাঙ্গুলী। তিনি চেয়েছিলেন হিরো হতে। নায়িকাদের সঙ্গে রোমান্স করতে। নায়িকাদের সঙ্গে নোংরা আচরণ নয় বরং নায়িকাদের সাথে প্রেম করতে চেয়েছিলেন। কিন্তু সুমিত গাঙ্গুলীর ভাগ্যে বোধ হয় অন্য কিছুই লেখা ছিল। নায়েক তো হতে পারেননি বরং ভিলেন হয়েই সিনেমায় ইন্ডাস্ট্রিতে হইচই ফেলে দিয়েছেন। একবার এক সাক্ষাৎকারে তিনি জানান

“স্রোতে হাঁটতে-হাঁটতে আমি ভিলেন হয়ে গিয়েছি। আমি ভিলেন হতে আসিনি এই ইন্ডাস্ট্রিতে। ভেবেছিলাম, যা রোল পাব তাই করব। কিন্তু লোকে আমাকে ভিলেন হিসেবেই ভালবাসা উজাড় করে দিয়েছেন। আমি ধন্য হয়েছি।”

৯০ দশকের বড় বড় সমস্ত হিট বাংলা সিনেমায় কাজ করেছেন এই অভিনেতা। বুম্বাদা থেকে শুরু করে চিরঞ্জিত বাংলার বড় বড় সমস্ত অভিনেতার বিরুদ্ধে খলনায়কের চরিত্র করতে দেখা গিয়েছে সুমিত বাবুকে। তবে বাস্তবে যে মানুষটি সকলের কাছে ভিলেন বাড়িতে ইনি ভেজা বিড়াল। স্ত্রী এবং বউয়ের কথা শুনে চলতে হয় সুমিত বাবুকে। বিভিন্ন সাক্ষাৎকারের মজার ছলে নিজের বিষয়ে এই কথা স্বীকার করেন এই খলনায়ক।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *