আগামী ৭ দিন হবে তোলপাড়! আবহাওয়ায় বিরাট বদল

আগামী ৭ দিন হবে তোলপাড়! আবহাওয়ায় বিরাট
বদল

আগামী ৭ দিন হবে
তোলপাড়!

আবহাওয়ায় বিরাট
বদল!

তুমুল ঝড় বৃষ্টিতে ভাসবে কি
কলকাতা?

বজ্রপাতে ফালা ফালা
হবে আকাশ!

কবে ঢুকবে বর্ষা?
জানিয়ে দিল হাওয়া অফিস

রাজ্য জুড়ে চলছে তীব্র দাবদাহ। পচা গরমে, ঘামচটা অবস্থায় নাজেহাল বঙ্গবাসি। তবে আগামী সাত দিনের মধ্যেই আবহাওয়ায় তুমুল পরিবর্তন আসতে চলেছে জানিয়ে দিল হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে খবর আগামী সাতদিন বাংলার আবহাওয়ায় বজ্রবিদ্যুৎ এবং বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। বিশেষ করে বিকেলের দিক থেকে ঝড়-ঝঞ্ঝার দাপট বাড়বে। আকাশ মেঘলা থাকবে তবে গরমের হাত থেকে মিলবে মুক্তি। বিগত দিনগুলোর তুলনায় গরমের পারদ অনেকটাই নিচে থাকবে।

হাওয়া অফিস সূত্রে খবর কলকাতার আকাশ মেঘলা থাকবে এবং ঝড় বৃষ্টির ব্যাপক সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে কান ফাটানো বজ্রপাতের পরিসংখ্যানও বেশি থাকবে। কলকাতা সহ আশেপাশের বেশকিছু অঞ্চলে ইতিমধ্যেই হলুদ সর্তকতা জারি করা হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর যেহেতু সামনেই বর্ষা ঢুকবে তার আগে আবহাওয়ায় সামান্য পরিবর্তন দেখা যাবে। বর্ষা কবে ঢুকবে সেটারও পূর্বাভাস জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। কলকাতা হাওয়া অফিস সূত্রের খবর চলতি মাসের ২৯ তারিখের মধ্যেই বর্ষা পশ্চিমবঙ্গে ঢুকবে। বর্ষা আসার আগেই মূলত এটাই ট্রায়াল রান চলছে বলে জানিয়েছে কলকাতা হাওয়া অফিস।

তবে একদিকে বর্ষার আপডেট দিলেও তারই সঙ্গে সঙ্গে বেশ কিছু খারাপ খবরও রয়েছে। যেমন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও গরমের একটা দাপট রয়ে যাবে। বিশেষ করে ভ্যাপসা পচা গরমে,,, ঘন ঘন ঘাম,, অস্বস্তি এগুলো থেকে যাবে। তবে এরকম পরিস্থিতি মোটামুটি জুনের শেষ সপ্তাহ অবধি থাকবে। জুলাই এর শুরুতেই ঝর ঝরে বর্ষার আগমনে এই অস্বস্তিকর ওয়েদার কেটে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *