চুটকি প্যাকেটের উপর থাকা এই মেয়েটি আসলে কে জানেন? কি নাম এই মেয়েটির?

চুটকি প্যাকেটের উপর থাকা এই মেয়েটি আসলে কে জানেন? কি নাম এই মেয়েটির?

চুটকি প্যাকেটের উপর থাকা
এই মেয়েটি আসলে কে জানেন?

কি নাম এই মেয়েটির?

এখন কোথায় আছে সে?
দেখতে কেমন হয়েছে?

জানুন

বিগত ৫০ বছর ধরে ভারতের মাউথ ফ্রেশনারের বাজারে, যে মাউথ ফ্রেশনারটি দাপিয়ে বেড়াচ্ছে সেটি হল চুটকি। নীল রঙের প্যাকেট তার উপরে একটি লাল লিপস্টিক পরা মেয়ের ছবি। সকলেরই চেনা এই প্যাকেট। ১৯৭০ সালে প্রথম বাজারে আসে চুটকি মাউথ ফ্রেশনার। নীল রঙের প্যাকেট এবং তার উপরে থাকা সুন্দরী মেয়ের ছবি দেখে গ্রাহকদের মধ্যে বেড়ে যায় আগ্রহ। সেই থেকেই রমরমিয়ে বিক্রি হয় এই মাউথ ফ্রেশনার। যা এখনো চলছে। এখনো পর্যন্ত একবারও পরিবর্তন হয়নি এই মাউথ ফ্রেশনারের রং এবং ছবি। প্যাকেটের দাম বাড়লো প্যাকেটের ডিজাইন অপরিবর্তিত রয়ে গিয়েছে।

তবে আপনারা কি জানেন? চুটকি প্যাকেটের উপর আপনারা যে মেয়েটিকে দেখতে পান সেই মেয়েটি কোনও কাল্পনিক চরিত্র নয়। ছবিতে যাকে আপনারা দেখতে পান সেই মেয়েটি একটি বাস্তবিক ছবি। চুটকি প্যাকেটের উপরে থাকা এই মেয়েটির নাম অনিতা ডামেলা। ইনি কোন সাধারণ মহিলা ছিলেন না। ইনি ছিলেন ৯০ দশকের মিস ইন্ডিয়া প্রতিযোগিতার একজন প্রতিযোগী। অসম্ভব সুন্দর দেখতে ছিলেন অনিতা। অবশ্য সৌন্দর্য থাকলেও তিনি মিস ইন্ডিয়ার খেতাব জিততে পারেননি। একসময় তিনি বলিউডে কাজের জন্য যোগ দিয়েছিলেন। ইচ্ছে ছিল বড় পর্দায় কাজ করবেন রূপালী পর্দার নায়িকা হবেন। কিন্তু কোন ইচ্ছায় তিনি পূরণ করতে পারেননি। কাজের সুযোগ না পেয়ে তিনি মডেলিং এবং টিভি এড করতে আরম্ভ করেন।

আর এভাবে একদিন সুযোগ পেয়ে যান চুক্তি মাউথ ফ্রেশনারে মডেলিং এর সুযোগ। ব্যাস এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। চুটকি প্যাকেটের হাত ধরে গোটা ভারতের ঘরে ঘরে পৌঁছে গিয়েছে চুটকি গার্ল ওরফে অনিতা ডামেলা। তবে তথ্যসূত্রে জানা গিয়েছে বর্তমানে তিনি আর বেঁচে নেই। বার্ধক্য জনিত কারণেই বহু আগেই তিনি পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। তবে আজও রয়ে গিয়েছে তার স্মৃতি। হয়তো এভাবেই তিনি অমর থেকে যাবেন চুটকি প্যাকেটের হাত ধরে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *