আর নয় অপেক্ষা! এবার এক ট্রেনেই তারকেশ্বর থেকে বিষ্ণুপুর, শীঘ্রই শুরু হবে পরিষেবা

আর নয় অপেক্ষা! এবার এক ট্রেনেই তারকেশ্বর থেকে বিষ্ণুপুর, শীঘ্রই শুরু হবে পরিষেবা

আর নয় অপেক্ষা!

এবার এক ট্রেনেই
তারকেশ্বর থেকে বিষ্ণুপুর!

তারকেশ্বর বিষ্ণুপুর
লাইন নিয়ে চরম সুখবর!

শীঘ্রই শুরু হবে
রেল পরিষেবা!

কবে শেষ হবে প্রকল্পের কাজ?
লেটেস্ট আপডেট শোনাল রেল

রেল পরিষেবাকে ভারতের লাইফ লাইন বলা হয়। অল্প টাকায় অল্প সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছাতে রেল পরিষেবারে বিকল্প নেই। ভারতীয় রেল যাত্রীদের কথা মাথায় রেখে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ সময়ে সময়ে নানা ধরনের আপডেট দিয়ে থাকে। সেই সঙ্গে নানা ধরনের পরিষেবা চালু করে। সম্প্রতি ভারতীয় রেলওয়ে বাংলাকে উপহার দিতে চলেছে তারকেশ্বর বিষ্ণুপুর সংযোগকারী রেল পরিষেবা। যা এক কথায় অনবদ্য। এই প্রকল্পের কাজ শুরু হয়েছে অনেক আগেই,,,, তবে বিভিন্ন কারণে এই প্রকল্পের কাজ আটকে রয়েছে। কবে এই প্রকল্পের কাজ শেষ হবে এবং কবে থেকে পরিষেবা মিলবে সেই নিয়ে লেটেস্ট আপডেট শোনাল রেল ওয়ে কর্তৃপক্ষ।

রেলের তরফের জানানো হয়েছে তারকেশ্বর বিষ্ণুপুর সংযোগকারী রেললাইনের কাজ অনেকটাই সম্পন্ন হয়ে এসেছে। এই রেলপথের বিভিন্ন অংশের বড় বড় কাজগুলো ইতিমধ্যেই প্রায় শেষ। এক কথায় বলতে গেলে এই প্রকল্পের প্রায় ৭০ শতাংশ কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। বিষ্ণুপুরের বড় গোপীনাথপুর থেকে জয়রামবাটি মোট ৭.১ কিলোমিটার পর্যন্ত রেললাইন এবং সেতু নির্মাণের কাজ সামান্য বাকি রয়েছে। আটকে আছে জয়রামবাটি থেকে কামারপুকুরের ৫ কিলোমিটার পথ। জমি অধিগ্রহণের কারণে এইটুকু অংশ এখনো ভালোভাবে শুরু করা হয়নি।

অবশ্য এই জমি অধিগ্রহণ সংক্রান্ত জট সম্প্রতি মিটে গিয়েছে। এখন বাকি সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই এই রেলরুট তৈরি সম্পন্ন হয়ে যাবে। পূর্ব রেলওয়ের তরফে জানানো হয়েছে তড়িঘড়ি পরিষেবা দেওয়ার জন্য কাজ দ্রুতগতিতে সম্পন্ন করার চেষ্টা চলছে। পরিকল্পনা মাফিক কাজ চললে আর বিলম্ব হবে না। রেলওয়ের তরফে আশা করা হচ্ছে 2025 সালের মধ্যে তারকেশ্বর বিষ্ণুপুর লাইন শুরু হয়ে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *