এক ঝটকায় কমবে গরম! দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গের ৫ জেলায়, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

এক ঝটকায় কমবে গরম! দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গের ৫ জেলায়, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

এক ঝটকায়
কমবে গরম!

দিনভর বৃষ্টি
দক্ষিণবঙ্গের ৫ জেলায়!

৪০ কিলোমিটার বেগে বইবে
ঝোড়ো হাওয়া!

কেমন থাকবে
কলকাতার আবহাওয়া?

দেখুন

বিগত কদিন ধরেই আবারো টাক জ্বালানো গরম পড়ছে। ভয়ংকর এই গরমে অতিষ্ট রাজ্যবাসী। ভ্যাপসা, ঘামচটা গরম থেকে আবার কবে রেহাই মিলবে সেই উত্তর খুঁজছে বঙ্গবাসী। সেই নিয়েই লেটেস্ট আপডেট শোনাল আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আজ থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব কটি জেলাতেই হালকা থেকে মাঝারি মাপের বৃষ্টিপাত হবে। তারই সঙ্গে সঙ্গে প্রত্যেকটি জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া হইবে। গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যাবে। আগামী কিছুদিন পরিস্থিতি এমনটাই থাকবে। গরমের পারদ অনেকটাই কমবে।

দক্ষিণবঙ্গের, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে হালকা হালকা বৃষ্টিপাত হবে। কলকাতা এবং তার আশে পাশের অঞ্চলে আকাশ মেঘলা থাকবে। বিশেষ করে সন্ধ্যার পর থেকেই মাঝারি মাপের বৃষ্টিপাত শুরু হবে। খুব একটা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কোথাও নেই।

এরই সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গেও কিন্তু আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ব্যাপক বৃষ্টিপাত হবে। এইসব অঞ্চলগুলোতে বৃষ্টিপাতের সঙ্গে সঙ্গে দমকা হওয়ার সমেত জোরে ঝড় বৃষ্টি বইবে।

আবহাওয়া দপ্তরের তরফে সকলকে ছাতা নিয়েই বাড়ির বাইরে বেরোনোর পরামর্শ দেওয়া হচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *