লক্ষ্মীর ভান্ডারে কি এবার ২০০০ টাকা করে ঢুকবে? জুনেই কি বেড়ে যাবে, লক্ষ্মীর ভান্ডারের টাকা?

লক্ষ্মীর ভান্ডারে কি এবার ২০০০ টাকা করে ঢুকবে? জুনেই কি বেড়ে যাবে, লক্ষ্মীর ভান্ডারের টাকা?

লক্ষ্মীর ভান্ডারে কি
এবার ২০০০ টাকা করে ঢুকবে?

জুনেই কি বেড়ে যাবে,
লক্ষ্মীর ভান্ডারের টাকা?

সুখবরের অপেক্ষায়
বাংলার মা, বোনেরা!

জানুন লক্ষ্মীর ভান্ডারের
লেটেস্ট আপডেটে

মহিলাদের স্বাবলম্বী করে তুলতে বাংলার মুখ্যমন্ত্রীর সফল প্রকল্প লক্ষ্মীর ভান্ডার। এই লক্ষীর ভান্ডার প্রকল্প রাজ্যের মুখ্যমন্ত্রীর ভবিষ্যৎ পাল্টে দিয়েছে। এই প্রকল্পকে হাতিয়ার করে বাংলার মা বোনেদের হৃদয়ের জায়গা করে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪ এর লোকসভা ভোটে লক্ষ্মীর ভান্ডারের দৌলতে উঠেছে সবুজ ঝড়। মহিলাদের হাত খরচা দেওয়ার লক্ষ্যে কিস্তিমাত দিয়েছেন ভোট ব্যাংকে। ২০২৪ সালের লোকসভা ভোটে তৃণমূল যতগুলো ভোট পেয়েছে,,, তার মধ্যে অধিকাংশ ভোট পেয়েছে এই লক্ষ্মীর ভান্ডারের জন্য। এবার মেয়েদের মাসে মাসে দু হাজার টাকা করে লক্ষ্মীর ভান্ডারে দেওয়া হবে। প্রতি মাসে এতগুলো টাকা হাত খরচ। অন্যের কাছে আর টাকা চাইতে হবে না।

প্রথম দিকে যখন এই প্রকল্প চালু করা হয় তখন সাধারণ মহিলাদের দেওয়া হতো ৫০০ টাকা করে এবং তফশিলি মহিলাদের দেওয়া হত ১০০০ টাকা করে। পরবর্তীতে এসে এই টাকা বাড়িয়ে সাধারণ মহিলাদের দেওয়া হয় হাজার টাকা এবং তপশিলি মহিলাদের দেওয়া হয় বারোশো টাকা করে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লক্ষীর ভাণ্ডারকে হাতিয়ার করে ভোট চেয়েছেন তৃণমূলের নেতৃবৃন্দরা। বলা বাহুল্য যে বাংলার মা-বোনেরা একেবারে ঢেলে ভোট দিয়েছেন তৃণমূলকে। বাংলার মা-বোনেদের কাছে লক্ষ্মীর ভান্ডার ভাতা বিপুল হারে জনপ্রিয়তা অর্জন করেছে সেই সঙ্গে মমতা ব্যানার্জির বিশ্বাসযোগ্যতাও বেড়েছে লাফিয়ে। এই দুয়ে দুয়ে চার হওয়া তৃণমূলকে মারাত্মকভাবে বুস্ট আপ করেছে। তবে এইসবের মাঝেও ২০২৪ সালের লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী বহুবার বলেছেন, তৃণমূল বিপুল হারে জিতলে লক্ষ্মীর ভান্ডারের টাকা আরও বাড়িয়ে দেওয়া হবে। ১০০০ থেকে ২০০০, অন্যদিকে ২০০০ থেকে ২২০০ করে দেওয়া হবে। সেই আশাতেই বুক বেঁধে রয়েছেন বাংলার মা বোনেরা। ভাবতে পারছেন দু হাজার টাকা? একসঙ্গে পাবেন করকরে চারটি পাঁচশো টাকার নোট। আর তারই সঙ্গে আপনার পরিবারে যদি থাকে মেয়ে এবং বৌমা, তাহলে আপনার টাকা সহ মিলিয়ে মোট আপনার পরিবার পাবে মোট ৬ হাজার টাকা। মুখ্যমন্ত্রীর এ যেন আশ্বাসের পর আরো বেশি করে মহিলারা তৃণমূলের দিকে ঝুঁকেছে। প্রতি মাসে যদি ব্যাংকের ২০০০ টাকা করে ঢোকে তাহলে ক্ষতি কি?

ইতিমধ্যেই জুন মাসের টাকা ঢোকার শুরু করে দিয়েছে বাংলার মা বোনেরা নজর রাখছেন সেই দিকে। সকলেই এখন তাকিয়ে আছেন মুখ্যমন্ত্রীর বক্তব্যের বাস্তবায়নের দিকে


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *