ভোটের ফল প্রকাশের পর পর কমবে গরম! মিলেছে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস

ভোটের ফল প্রকাশের পর পর কমবে গরম! মিলেছে তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস

ভোটের ফল প্রকাশের
পর পর কমবে গরম!

মিলেছে তুমুল ঝড়বৃষ্টির
পূর্বাভাস!

৪০ কিমি বেগে বইবে
ঝড়ো হাওয়া!

রেডি রাখুন ছাতা!

কি বলছে হাওয়া অফিস
কোথায় কোথায় বৃষ্টি হবে?

বিগত বেশ কিছুদিন ধরেই ঝড় বৃষ্টির দেখা নেই। চট চটে গরমে অতিষ্ঠ রাজ্যবাসী। সকাল সাতটা থেকেই শুরু ঘাম চটা ভ্যাপসা গরম। বাইরে বেরোলেই যেন অস্বস্তি। এমন পরিস্থিতি থেকে কবে রেহাই মিলবে সেই চিন্তায় প্রহর গুনছিল রাজ্যবাসী। এবার রাজ্যবাসীদের ঝড় বৃষ্টির পূর্বাভাস জানিয়ে দিলে হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরপর গোটা রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া বিশারদদের মতে, ভোটের গরম কমতেই রাজ্যের গরমের পারদও কমে আসবে।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর আগামী কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত হবে। এছাড়াও মোটামুটি সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা প্রবল। তারই সঙ্গে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে জোরো হাওয়া চলবে। হাওয়ার গতিবেগ ৪০ কিলোমিটারেরও বেশি হওয়ার সম্ভাবনা থাকছে। বিশেষ সতর্কতা জারি করা হয়েছে, পূর্ব বর্ধমান পশ্চিম বর্ধমান বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। এই সমস্ত জেলায় হাওয়া এবং ঝড়ের দাপট অধিক থাকবে বলে সতর্ক করা হয়েছে।

ঝড় বৃষ্টির দাপট থেকে ছাড় পাবে না উত্তরবঙ্গ। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের মতন অঞ্চলগুলোতে ভারী বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হবে। মূলত আগামী কিছুদিন পরিস্থিতি এমনই থাকবে। পরিস্থিতি বদলানোর আগে আবহাওয়ায় আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। তবে এই কদিনের বৃষ্টিপাতের কারণে আবহাওয়া খুব একটা ঠান্ডা হবে এমনটা নয় বরং ঝাপসা গরমের বার বারন্ত আরো বেশি চোখ রাঙাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *