বাংলাদেশের মাথায় বাজ! ভেঙ্গে খান খান হবে মুজিবের দেশ, আতঙ্কে ঘুম উড়েছে হাসিনার

বাংলাদেশের মাথায় বাজ! ভেঙ্গে খান খান হবে
মুজিবের দেশ, আতঙ্কে ঘুম উড়েছে হাসিনার

বাংলাদেশের মাথায়
বাজ!

ভেঙ্গে খান খান হবে
মুজিবের দেশ!

আতঙ্কে ঘুম উড়েছে
হাসিনার!

আর না পারতে
মুখ খুললেন!

কি ঘটেছে দেশটির
অন্দরমহলে?

বেজায় সংকটে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টেনশনে নাকি ঘুমোতে পারছেন না, প্রতিবেশী রাষ্ট্রের দেশ নায়িকা। সম্প্রতি পঞ্চম বারের মতন বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। সেখানে তিনি কোথায় আনন্দ করবেন, তা নয়,,, বরং এখন আশঙ্কায় রাত কাটাচ্ছেন। এবার শেখ হাসিনার মাথায় যে চিন্তার বোঝা এসে পড়েছে তা শুনলে রীতিমতন আঁতকে উঠবেন।

বাংলাদেশের এক দৈনিক পত্রিকা ডেইলি স্টার এর রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে শেখ হাসিনা জানিয়েছেন এক সাদা চামড়ার বিদেশি রাষ্ট্র তাকে অফার দিয়েছিল বাংলাদেশে সংশ্লিষ্ট দেশটির বিমান ঘাঁটি তৈরি করার। শেখ হাসিনা এই প্রসঙ্গে মুজিব কন্যা জানান, ওই দেশটির লক্ষ্য ছিল বাংলাদেশকে ভেঙে টুকরো টুকরো করার। বাংলাদেশের ভিতরে ঘাঁটি গেড়ে বাংলাদেশের ক্ষতি করার। এরই পাশাপাশি তিনি আরো জানান তিনি বেঁচে থাকতে কোনোভাবেই এই ধরনের কিছু দেশের অন্দরে হতে দেবেন না। পাশাপাশি তিনি বিএনপিকেও কটাক্ষ করে বলেন বাংলাদেশের নির্বাচন বানচাল করার লক্ষ্যে ষড়যন্ত্র করেছিল বিএনপি। এই সমস্ত বিষয় নিয়ে তিনি বেজায় আশঙ্কায় রয়েছেন। তিনি অনুমান করছেন দেশের মধ্যে থাকা বিরোধী শক্তিরা বাংলাদেশকে ভেঙে খান খান করার জন্য শত্রু রাষ্ট্রের সঙ্গেও হাত মেলাতে পারে।

এছাড়াও বিগত কিছুদিন আগেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও একটি আশঙ্কার কথা প্রকাশ্যে এনেছিলেন। তিনি জানিয়েছিলেন চট্টগ্রাম এবং মায়ানমারের বেশ কিছু অংশ নিয়ে পূর্ব তিমোরের মতন একটি খ্রিস্টান দেশ গড়ে ওঠার ষড়যন্ত্র চলছে। তিনি এই বিষয়টি নিয়ে সবচেয়ে আশঙ্কায় রয়েছেন। তবে বাংলাদেশের ক্ষতি যাতে কেউ করতে না পারে সেই কারণে তিনি সর্বদা সচেষ্ট। তবে এখানেই শেষ নয় তিনি সর্বশেষে যে কথাটি জানিয়েছেন তাতে বাংলাদেশ সহ বাংলাদেশের সমস্ত মানুষের মধ্যেই চিন্তা শুরু হয়েছে। শেখ হাসিনা জানিয়েছেন তার পরিণতি যে কোন সময় তার বাবা শেখ মুজিবুর এর মতন হতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *