কন্যাকুমারীতে ধ্যান করলে কি মোদী ভোটে জিতে যাবেন? বিদেশের প্রধানমন্ত্রী হয়ে যাবেন?

কন্যাকুমারীতে ধ্যান করলে কি মোদী ভোটে জিতে যাবেন? বিদেশের প্রধানমন্ত্রী হয়ে যাবেন?

কন্যাকুমারীতে ধ্যান করলে কি
মোদী ভোটে জিতে যাবেন?

দেশের প্রধানমন্ত্রী
হয়ে যাবেন?

প্রতিবার ভোট শেষ হলেই কেন
ধ্যানে বসেন তিনি?

কেন এই ধ্যান?
এর পিছনের মাস্টারপ্ল্যানটা কি?

দেখুন

তিন সাগরের সংঘমস্থলে ধ্যানমগ্ন রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সপ্তম দফার প্রাক্কালে ভাঙবেন ধ্যান। খুলবেন চোখ। নাড়াবেন ঠোঁট। এখন থেকে তিনি ৪৫ ঘণ্টার জন্য মৌনব্রত রেখেছেন। নরেন্দ্র মোদির এই ধ্যানে বসা নিয়ে রাজ্য রাজনীতি রীতিমতো তোলপাড় হয়ে উঠেছে। বিরোধীরা মোদিকে কটাক্ষ করে বলছেন,,,, ধ্যান করছেন ঠিক আছে,,,, কিন্তু তাই বলে সেখানে ক্যামেরা সেট করে ছবি তুলিয়ে সেগুলো সামাজিক মাধ্যমে প্রচার করার কি আছে? আবার অনেকেই বলছেন নরেন্দ্র মোদি কোন উদ্দেশ্য ছাড়া ধ্যান করবেন না! মোদির এই ধ্যানের পিছনে রয়েছে ভোটের অংক!

অনেকেই তো প্রশ্ন করছেন নরেন্দ্র মোদি ধ্যান করছেন ভোটে জেতার জন্য? ধ্যান করলেই কি মোদি দিল্লির কুরসী পেয়ে যাবেন?

আপনাদের জানিয়ে রাখি নরেন্দ্র মোদির ধ্যান, রাজনীতি এবং নির্বাচন এই তিনটি বিষয়ের মধ্যে একটি ত্রিকোণ সম্পর্ক রয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বারে বারে স্মরণ করিয়ে দিচ্ছেন নরেন্দ্র মোদি উদ্দেশ্য ছাড়া, কোন কাজ করেন না। তার প্রত্যেকটি চাল এবং কাজের পিছনে বৃহত্তর উদ্দেশ্য থাকে। রাজনীতি বিশ্লেষকরা বলছেন পয়লা জুন বাংলার উত্তর ও দক্ষিণ এবং দুই পরগনা মিলিয়ে মোট নটি আসনে ভোট হবে। আর শেষ দফার এই আসনগুলো একেবারে হাই ভোল্টেজ আসন। ভোট বিশ্লেষকরা বারে বারে এই কথার উপর জোর দিচ্ছেন আর সেটা হল, ভোট হবে সে সমস্ত আসনগুলোর পার্শ্ববর্তী অঞ্চলে রামকৃষ্ণ মিশন এবং স্বামি বিবেকানন্দের একটা বিশাল বড় ছাপ রয়েছে। এই গোটা বিষয়টিকে ভোট বাক্সে ঢুকাতেই নরেন্দ্র মোদি মূলত ধ্যানে বসেছেন। এছাড়াও নরেন্দ্র মোদী দ্বিতীয়ত বেশ কিছুদিন ধরে রামকৃষ্ণ মিশনকে হাতিয়ার করে প্রচার কার্য চালিয়েছেন। মমতা ব্যানার্জির মুখ ফসকে, কার্তিক মহারাজকে নিয়ে বলা ব্রহাস মন্তব্য নরেন্দ্র মোদির হাতিয়ার হয়ে উঠেছে। বাংলার শাসক দল তৃণমূলের সনাতনবিরোধী কথাবার্তা মোদির কাছে এক প্রকার অ্যাডভান্টেজ হিসাবে কাজ করছে।

তাছাড়া আপনারা লক্ষ্য করলেই দেখবেন নরেন্দ্র মোদি যে জায়গাটি ধ্যানের জন্য বেছে নিয়েছেন, সেটি হলো, কন্যাকুমারীর ধ্যানমণ্ডপম বিবেকানন্দ রক মেমোরিয়াল। যেখানে স্বামী বিবেকানন্দ ধ্যান করেছিলেন। তাহলে আশা করি বুঝতেই পারছেন জল কোন দিকে গড়াচ্ছে।

তবে মোদির এই ধ্যান মোদিকে দিল্লির কুরসি পেতে সাহায্য করবে কিনা সে সম্পর্কে বাজি ধরে কিছু বলতে না পারলেও,,,, মোদীর এই গোটা প্রক্রিয়াটি বাংলার সপ্তম দফার ভোটকে কিছুটা হলেও প্রভাবিত করবেই। রাজনৈতিক বিশ্লেষক মহল থেকে কিন্তু এমনটাই উঠে আসছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *