একি করলেন পঞ্চায়েত ওয়েব সিরিজের ডিরেক্টর? না শুনলে বিশ্বাসই হবে না! অনেকেই ৩ টে সিজন দেখেও ধরতে পারেননি বিষয়টি

একি করলেন পঞ্চায়েত ওয়েব সিরিজের ডিরেক্টর? না শুনলে বিশ্বাসই হবে না! অনেকেই ৩ টে সিজন দেখেও ধরতে পারেননি বিষয়টি

একি করলেন
পঞ্চায়েত ওয়েব সিরিজের
ডিরেক্টর?

না শুনলে বিশ্বাসই হবে না!

অনেকেই ৩ টে সিজন দেখেও
ধরতে পারেননি ডিরেক্টরের চালাকি!

এভাবেই ধোঁকা দিলেন
দর্শকদের?

তাও আবার ধরা না খেয়েই!

দেখুন পঞ্চায়েত ওয়েব সিরিজের
৫ টি Most Unkwon Fact!

পঞ্চায়েত, নামটাই যথেষ্ট! এই মুহূর্তে ওয়েব সিরিজের দুনিয়ায় সাড়া ফেলেছে এই ওয়েব সিরিজটি। আর ওয়েব সিরিজ দেখতে ভালোবাসেন তারা রীতিমতন রাত জেগে জেগে দেখছেন এই ওয়েব সিরিজের ৩য় পর্বটি। খুব কম ওয়েব সিরিজ রয়েছে যেগুলো নিয়ে মাতামাতি হয়। তবে পঞ্চায়েতে এমন একটি ওয়েব সিরিজ যেটা নিয়ে মাতামাতি করতেই হবে। যেটা নিয়ে আলোচনা করতেই হবে। যারা যারা এই ওয়েব সিরিজের প্রথম দুটি সিজন দেখেছেন তারা জানেন এই ওয়েব সিরিজের আকর্ষণ বলটা ঠিক কোথায়। একটি গ্রাম, শহরের এক তরুণ তুর্কি ছেলে, আরেকটি সরকারি চাকরি __ এই তিনের সঙ্গে মিলে মিশে একাকার প্রধান জি, প্রহ্লাদ চাচা, বিকাশ। এই হলো গল্পের থিম। এই একটি ওয়েব সিরিজ এক ধাক্কায় ভেঙে দিয়েছে স্বদেশ এবং গ্যাং অফ ওয়াসিপুর এর মতন চিত্রনাট্যের ধারণাকে। এসব তো না হয় হলো, এই ওয়েব সিরিজে এক জায়গায় পরিচালক দায়িত্ব নিয়ে দর্শকদের কাছে পরীক্ষা দিয়েছেন।

পরিচালক দীপক কুমার মিশ্র এই ওয়েব সিরিজটিতে একটি চালাকি করেছেন। কিন্তু তিনি চালাকি করেছেন নাকি ধোকা দিয়েছেন নাকি দর্শকদের কাছে পরীক্ষা দিয়েছেন নাকি লুকোচুরি খেলেছেন তা নিয়ে বেশ দন্দে আছি। পরিচালকের এমন কীর্তি কান্ড ঠিক কোন ধাঁচে ফেলবো সেটাই বুঝে উঠতে পারছি না!!! আর পরিচালক যে পরীক্ষাটি দিয়েছেন সেটা হলো তিনি নিজেও এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন। কি বিশ্বাস হচ্ছে না তো?? ভাবছেন কোন চরিত্রটি তিনি করেছেন??

আপনাদের মনে আছে পঞ্চায়েত সিজন ওয়ানের সেই ইলেকট্রিশিয়ানের কথা। যিনি পঞ্চায়েত অফিস সাজানোর জন্য এসেছিলেন। সেই দৃশ্যটার সংলাপগুলো মনে আছে, যেখানে ইলেকট্রিশিয়ান সচিবজিকে জিজ্ঞাসা করছেন কি রংয়ের বাতি দিয়ে সাজাবেন পঞ্চায়েত অফিস? লাল নাকি সবুজ? এই যে ইলেকট্রিশিয়ানকে আপনারা পর্দায় দেখছেন, ইনিই ছিলেন পঞ্চায়েত ওয়েব সিরিজের নির্মাতা দীপক কুমার মিশ্র। যার অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। ইলেকট্রিশিয়ান এর চরিত্রে পরিচালক দীপক কুমার বাবু যেভাবে অভিনয় করেছেন এবং সংলাপ ডেলিভারি দিয়েছেন তা এককথায় অনবদ্য। দর্শকরা কেউ ধরতেই পারেননি যে ইনি ওয়েব সিরিজের পরিচালক! কিন্তু হঠাৎ পরিচালক নিজে কেন ইলেকট্রিশিয়ানের চরিত্র করলেন? তিনি তো চাইলে আরো বড় চরিত্র কাজ করতে পারতেন?

এর পেছনেও রয়েছে একটা লম্বা কাহিনী। তথ্যসূত্রে জানা গিয়েছে এই ইলেকট্রিশিয়ানের চরিত্রে যাকে কাস্ট করা হয়েছিল, তার অভিনয় এবং সংলাপে কোনভাবেই সন্তুষ্ট হচ্ছিলেন না পরিচালক দীপক কুমার। এরপর শর্টের মাঝখানেই তিনি জামাকাপড় বদলে নিজেই অভিনয় করতে শুরু করেন। তিনি নিজেই ইলেকট্রিশিয়ানের রোলটি প্লে করেন। শুধুমাত্র স্বচ্ছ অভিনয় এবং সাবলীল সংলাপের কারণে তিনি নিজেই সেই রোলটি প্লে করে দেন। এখান থেকে বোঝা যাচ্ছে পরিচালকের ডেডিকেশন এবং কাজের প্রতি ক্ষুধা ঠিক কতটা। কতটা দক্ষ এবং অভিজ্ঞ হলে এমন পরিচালক হওয়া যায়! সত্যি অভাবনীয়! তবে মজার বিষয় হল দর্শকরা পরিচালক কে চিনতে না পেরেই তার অভিনয় গুনে মুগ্ধ হয়েছেন। আর সেটা কিন্তু সামাজিক মাধ্যমে চোখ রাখলেই দেখা যায়। কারণ সামাজিক মাধ্যমে পঞ্চায়েত ওয়েব সিরিজের এই ইলেকট্রিশিয়ান চরিত্রটি যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করে। এবং দর্শকেরা ইলেকট্রিশিয়ান অভিনীত সেই ক্লিপিংস গুলো দেদার শেয়ারও করেন।

তবে শুধুমাত্র এখানেই শেষ নয়, এছাড়াও আরও চারটি মজাদার ফ্যাক্ট রয়েছে এই ওয়েব সিরিজের মধ্যে। এই ওয়েব সিরিজটি যেখানে শুটিং হয়েছে সেটি বাস্তবে একটি পঞ্চায়েত অধীনস্থ গ্রাম। এই ওয়েব সিরিজ এ সচিবের সহায়ক বিকাশ রায়ের ভূমিকায় যিনি অভিনয় করেছেন, প্রথম দিকে তাকে দেওয়া হয়েছিল একটি ছোট্ট চরিত্র। কিন্তু পরবর্তীতে প্রধানজীর অনুরোধে তাকে এই চরিত্রটি দেওয়া হয়। তৃতীয় ফ্যাক্টটি হল, এই ওয়েব সিরিজের একটি পর্বে একটি ভুতুড়ে গাছ দেখানো হয়। প্রথমদিকে এই গাছটি খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরবর্তীতে এই ওয়েব সিরিজের মেম্বাররা সকলে মিলে দুদিনের মধ্যে এই ভুতুড়ে গাছটি খুঁজে বার করেন। চতুর্থ ফ্যাক্টটি হল, পঞ্চায়েত ওয়েব সিরিজের প্রহল্লাদ চাচা এই চরিত্রে যিনি অভিনয় করেছেন তিনি প্রথম দিকে চরিত্রটিকে সেভাবে পাত্তা দেননি। তিনি এই ওয়েব সিরিজ সম্পর্কে একেবারে আশাবাদী ছিলেন না। কিন্তু পরবর্তীতে তাকে এই চরিত্রটি করানোর জন্য রাজি করানো হয় এবং বর্তমানে পঞ্চায়েত ওয়েব সিরিজটি খুবই জনপ্রিয়তার সঙ্গে স্ট্রিমিং হচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *