সন্তানের পুরনো জামা কাপড় দিয়ে কি, ঘরে মুছছেন? বাড়ির ময়লা ঝাড়ছেন? সাবধান, জানেন এতে আপনার সন্তানের মঙ্গল নাকি অমঙ্গল হচ্ছে?

সন্তানের পুরনো জামা কাপড় দিয়ে কি, ঘরে মুছছেন?
বাড়ির ময়লা ঝাড়ছেন? সাবধান, জানেন এতে আপনার সন্তানের মঙ্গল নাকি অমঙ্গল হচ্ছে?

সন্তানের পুরনো জামা কাপড়
দিয়ে কি, ঘরে মুছছেন?

বাড়ির ময়লা
ঝাড়ছেন?

সাবধান!

বাচ্চার জামা কাপড় দিয়ে
এসব কাজ করার আগে,
১০ বার ভাবুন!

এভাবে আপনার সন্তানের
সঙ্গে কি ঘটছে জানেন?

দেখুন

আমাদের বাঙালি বাড়িতে একটি বিষয় প্রায়ই লক্ষ্য করা যায় আর সেটি হল পুরনো জামা কাপড় দিয়ে ঘর মোছা। বাঙ্গালীদের মধ্যে এই অভ্যাসটি সবথেকে বেশি প্রচলিত। যখনই বাড়িতে কারো জামাকাপড় অত্যাধিক পুরনো হয়ে যায় সেগুলো ফেরিওয়ালাকে বিক্রি না করে কিংবা ফেলে না দিয়ে পুনরায় ব্যবহার করা হয়। কখনো ঘর মোছার কাজে কিংবা ধুল ঝাড়ু দেওয়ার কাজে পুরনো জামাকাপড় ব্যবহার করা হয়ে থাকে। বিশেষ করে বাড়ির গৃহ কর্ত্রী তথা মাকে দেখা যায় সন্তানের পুরনো জামা কাপড়কে কেটে ছিড়ে ন্যাকড়া বানিয়ে ঘর মুছছেন। কিন্তু আপনারা কি কখনো ভেবে দেখেছেন আপনাদের এই অভ্যাসের ফলে সন্তানদের মঙ্গল হচ্ছে নাকি অমঙ্গল হচ্ছে? কখনো কি আপনাদের মাথায় এসেছে যা সন্তানের পুরনো জামা কাপড় ব্যবহার করার ফলে সন্তানের ভালো হয় নাকি খারাপ হয়? আপনারা হয়তো কখনো ভাবেননি। কিন্তু আজ আপনাদের এমন কিছু তথ্য জানাব যা শুনলে আপনারা রীতিমতো আঁতকে উঠবেন।

বাস্তুশাস্ত্রে এই পুরনো জামা কাপড় ন্যাকড়া বানিয়ে ব্যবহার করার বিষয়ে বেশ কিছু বিধি নিষেধ রয়েছে। বাস্তুশাস্ত্র মতে কোন ব্যক্তির জামা কাপড় ঘর মোছা কিংবা ময়লা ঝাড়ার কাজে ব্যবহার করা একেবারেই উচিত নয়। বাস্তুশাস্ত্র মতে ব্যক্তির জামা কাপড়ের মধ্যে তার আয় উন্নতি এবং মঙ্গল অমঙ্গল জড়িয়ে থাকে। শাস্ত্রীয় ব্যাখ্যা মতে যখন কোন মানুষ তার পোশাক পরিধান করেন তখন সেই পোশাকের মধ্যে ব্যক্তির ব্যক্তিত্ব প্রতিফলিত হয়। এছাড়াও যেহেতু একজন ব্যক্তি যখন কোন পোশাক পড়েন সেই পোশাক তিনি অনেকক্ষণ ধরেই শরীরে রাখেন যার ফলে পোশাক এবং আত্মার মধ্যেও একটি সম্পর্ক তৈরি হয়ে যায়। তাই শাস্ত্রীয় ব্যাখ্যা মতে বাড়ির সদস্যদের কারো পোশাক পুরনো হয়ে গেলে সেগুলো হয় রেখে দিন আর নয় তো কাউকে দান করে দিন। কিন্তু চেষ্টা করবেন সেই পোশাককে ন্যাকড়া না বানানোর। যদি আপনি আপনার বাড়ির কোন সদস্যের পুরনো পোশাক ন্যাকড়ার কাজে ব্যবহার করেন তাহলে আপনার বাড়ির সেই সদস্যের অমঙ্গল ঘটবে প্রতি পদে পদে সে বাধার সম্মুখীন হবে। সে ভাগ্য লক্ষ্মী ছাড়া হবে। তাই বাড়ির সদস্যদের মঙ্গল কামনা করলে এই ধরনের অভ্যাসগুলো থেকে বিরত থাকুন।।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *