রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা বাড়ি নিয়ে আসছেন? জানেন এই কাজ শুভ নাকি অশুভ? এর পিছনে কি কোনও ইঙ্গিত থাকে?

রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা বাড়ি নিয়ে আসছেন? জানেন এই কাজ শুভ নাকি অশুভ? এর পিছনে কি কোনও ইঙ্গিত থাকে?

রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা
বাড়ি নিয়ে আসছেন?

জানেন এই কাজ
শুভ নাকি অশুভ?

এর পিছনে কি
কোনও ইঙ্গিত থাকে?

পথে টাকা পেলে
কি করবেন জানেন?

কি বলছে জ্যোতিষ শাস্ত্র
দেখুন

হঠাৎ রাস্তায় চলতে চলতে চোখে পড়লো পড়ে আছে কিছু টাকা। অনেক সময় লোভ সংরক্ষণ করতে না পেরে আমরা সেই টাকা পকেটে করে বাড়ি নিয়ে চলে আসি। আমি কিংবা আপনি আমরা অনেকেই এই কাজ করে থাকি। এই ঘটনা আমাদের অনেকের মনেই অনেক কিছু ভাবায়। যেমন কখনো মনে হয় এই টাকাটা বাড়ি নিয়ে আসাটা কি ঠিক হলো নাকি অন্যকে দিয়ে দেওয়াটাই উচিত ছিল! এই ধরনের বেশ কিছু দ্বিধাদন্দ মনে লেগেই থাকে।

এক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্রে বেশ কিছু ব্যাখা রয়েছে। আজকের প্রতিবেদনে আপনাদের জানাবো জ্যোতিষ শাস্ত্রে এই বিষয়টিকে কিভাবে দেখা হয়।

জ্যোতিষ দৃষ্টিভঙ্গিতে রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া অত্যন্ত সৌভাগ্যের লক্ষণ। রাস্তায় টাকা-পয়সা দেখতে পাওয়া জীবনে আর্থিক উন্নতির দিকটিকে ইঙ্গিত করে। রাস্তায় পড়ে থাকা কোন টাকা কুড়িয়ে পেলে সেটি অবশ্যই তুলে নিন কিন্তু নিজের বাড়িতে আনবেন না। রাস্তায় পড়ে থাকা টাকা আশেপাশের মন্দিরে দান করে দেওয়া উচিত। আর নয় তো পথ চলতি কোনো গরিব ব্যক্তিকে দেখতে পেলে তার হাতে সে টাকা দিয়ে দেওয়া উচিত।

জ্যোতিষ শাস্ত্রের ব্যাখ্যামতে রাস্তায় কুড়িয়ে পাওয়ার টাকা যেমন ভাগ্যলক্ষ্মীর ইঙ্গিত দেয় তেমনি একদিকে এই টাকা বাড়িতে আনা অশুভর প্রতীক বলে মানা হয়।। কারণ যে টাকা আপনি রাস্তায় কুড়িয়ে পাবেন সেটি অন্যের পরিশ্রমের কারণে পাওয়া উপার্জিত ফল। সেই ফল আপনি বিনা পরিশ্রমে ভোগ করতে পারেন না। সেই অর্থের প্রতি আপনার কোন অধিকার নেই। তাই রাস্তায় যখনই এ ধরনের টাকা পয়সা কুড়িয়ে পাবেন সেগুলো নিজের কাছে না রেখে মন্দির কিংবা কোন সাহায্যপ্রার্থীকে দিয়ে দেবেন এতে আপনারই মঙ্গল। বাইরের দেশের রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়াটাকে লেনদেনের ইঙ্গিত বলে মনে করে থাকেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *