রোজ পাতে রাখুন ১০ টাকা দামের এই খাবার! কিডনি থেকে বেরিয়ে যাবে যাবতীয় বিষ

রোজ পাতে রাখুন ১০ টাকা দামের এই খাবার! কিডনি থেকে বেরিয়ে যাবে যাবতীয় বিষ

রোজ পাতে রাখুন
১০ টাকা দামের এই খাবার!

কিডনি থেকে বেরিয়ে যাবে
যাবতীয় বিষ!

গলে বেরিয়ে যাবে
কিডনির পাথর!

ধারে কাছেও ঘেঁষবে না
কিডনির অসুখ!

দেখুন এই খাবারটি কি

শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অঙ্গ হলো কিডনি। আমাদের শরীরকে সঠিকভাবে চালনা করতে এই অঙ্গের ভূমিকা অপরিসীম। আমাদের খাওয়া-দাওয়া থেকে শুরু করে শরীরের যাবতীয় বর্জ নিষ্কাশন সবেতেই কিডনি গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে। কিন্তু অনেক সময় এই কিডনিতে পাথর এবং কিডনিতে পচন ধরার মতন বেশ কিছু সমস্যা দেখা দেয়। আর কিডনি একবার ক্ষতিগ্রস্ত হলে সেই মানুষটির বেঁচে থাকার পথে বাধা সৃষ্টি হয়। চিকিৎসকরা বলছেন কিডনি কে সুরক্ষা বলাই প্রধান করার জন্য একটি খাবার পাতে রাখা আবশ্যক। এই খাবারটি আর কিছুই নয় সেটি হল ১০ টাকা দামের ধনেপাতার আঁটি। চিকিৎসকরা বলছেন ধনেপাতা ভরপুর গুণের সমৃদ্ধ একটি ঔষধি গাছ। এটি কোন সাধারণ পাতা নয়। ধনেপাতা কিডনির জন্য অত্যন্ত উপকারী। ধনেপাতার মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যা কিডনিকে ডিটক্স করতে সাহায্য করে। কিডনির ভিতরে থাকা যাবতীয় বিষ বের করে দেয়। এবং কিডনিকে সুস্থ এবং চাঙ্গা রাখে।

চলুন প্রথমেই জেনে নিই ধনেপাতায় কি কি গুণ রয়েছে

ধনে পাতায় রয়েছে

ভিটামিন এ
ভিটামিন সি
ভিটামিন কে
থাইওমিন
মিনারেল
ম্যাঙ্গানিজ
আইরন
ম্যাগনেসিয়াম
ফসফরাস
ক্লোরিন
জিংক
ক্যালসিয়াম
পলি ফেনাল
এনটিঅক্সিডেন্ট

গবেষণায় দেখা গিয়েছে ধনেপাতায় থাকা এই উপাদান গুলো কিডনিকে সুস্থ রাখতে সবথেকে বেশি কাজ করে। একটি কিডনিকে সুস্থ এবং সবল থাকতে যা যা দরকার সে সমস্ত কিছু ধনেপাতায় রয়েছে।

গবেষকরা বলছেন প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস ধনেপাতার শরবত খেলে কিডনি চাঙ্গা থাকে কিডনির আয়ু বাড়ে কিডনির কার্যক্ষমতা বৃদ্ধি পায়। কিডনিতে জমে থাকা ক্ষতিকারক লবণ এবং বিষাক্ত পদার্থ প্রস্রাবের সাথে বের হয়ে যায়।

কিভাবে বানাবেন কিডনি পরিষ্কার এর শরবত?

এক্ষেত্রে প্রথমেই এক গ্লাস জল নেই। তার সঙ্গে নিন এক মুঠো ধনেপাতা। এবার একটি প্যানের মধ্যে ওই এক গ্লাস জল ঢেলে তার মধ্যে ধনেপাতা গুলো দিয়ে ভালো করে নাড়তে থাকুন। ভালো করে সেদ্ধ হয়ে এলে এবার সেই জল ছাকনিতেছে কে পান করুন। টানা এক সপ্তাহ এই টনিক টি পান করলে শরীরে যা পরিবর্তন ঘটবে নিজেই দেখতে পাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *