রেমালের তাণ্ডবে তছনছ বাংলাদেশের চট্টগ্রাম! জলের তলায় তলিয়ে গেল গ্রামের পর গ্রাম, বিদ্যুৎহীন লাখ লাখ মানুষ

রেমালের তাণ্ডবে তছনছ বাংলাদেশের চট্টগ্রাম! জলের তলায় তলিয়ে গেল গ্রামের পর গ্রাম, বিদ্যুৎহীন লাখ লাখ মানুষ

রেমালের তাণ্ডবে তছনছ
বাংলাদেশের চট্টগ্রাম!

জলের তলায় তলিয়ে গেল
গ্রামের পর গ্রাম!

বিদ্যুৎহীন
লাখ লাখ মানুষ!

পূর্ণ শক্তি নিয়ে
চোখ রাঙিয়েছে রেমাল!

রেমালের ছোবলে বলি
একাধিক প্রাণ!

দেখুন

ঘূর্ণিঝড় রেমাল ধেয়ে আসবে সেই পূর্বাভাস আগেই মিলেছিল। ইতিমধ্যেই রেমাল ধেয়েও এসেছে এবং মারমুখী তান্ডবও চালিয়েছে। আমফান, আয়লার থেকে কম ভয়ংকর ছিল না এই ঘূর্ণিঝড়ের রূপ। এই ঘূর্ণিঝড়ের প্রভাব সবচেয়ে অধিক হয়েছে বাংলাদেশে। পশ্চিমবঙ্গে ততটা প্রভাব বিস্তার করতে পারেনি। বাংলাদেশের চট্টগ্রামে এক কথায় ধ্বংস লীলা চালিয়েছে এই ঘূর্ণিঝড়। ঘূর্ণিঝড় রেমাল যে বাংলাদেশের চট্টগ্রামের উপর বিধ্বংসী হামলা চালাবে সেটাই আগেই বলেছিলেন আবহাওয়াবিদরা। তথ্যসূত্রে জানা গিয়েছে বাংলাদেশের চট্টগ্রামের উপর ৯ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছিল।

রবিবার দশটার পর থেকেই চোখ রাঙায় রেমাল। রাত সাড়ে বারোটা পর্যন্ত অব্যাহত থাকে রেমালের তাণ্ডব। খোঁজ খবর নিয়ে জানা গিয়েছে, রেমালের প্রভাবে,
চট্টগ্রাম সমুদ্র সৈকত এলাকা পতেঙ্গায় মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে। সারা রাত ভোর কখনো ভারী বৃষ্টি, কখনো মাঝারি বৃষ্টিপাত হয়েছে। অতি ভারী বৃষ্টিপাতের কারণে চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলে সাংঘাতিকভাবে ধসও নামে। চট্টগ্রামের উপকূলবর্তী অঞ্চলগুলোতেও ব্যাপক ক্ষয় ক্ষতি সম্পন্ন হয়েছে। কোথাও কোথাও প্রাণহানির ঘটনাও ঘটেছে।

তথ্য সূত্রে খবর, বন্দর নগরী চট্টগ্রামের আগ্রাবাদ, হালিশহর, ওয়াসা মোড়, জিইসি, ২ নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, চকবাজার, কাতালগঞ্জ, বাকলিয়া ও কোতোয়ালি থানার বিভিন্ন জলের প্লাবনের প্লাবিত হয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *