মমতা নয়! ইন্ডিয়া জোট জিতলে, প্রধানমন্ত্রী হবেন অভিষেক, বিস্ফোরক স্বীকারোক্তি খোদ মোদীর

মমতা নয়! ইন্ডিয়া জোট জিতলে, প্রধানমন্ত্রী হবেন অভিষেক, বিস্ফোরক স্বীকারোক্তি খোদ মোদীর

মমতা নয়!

ইন্ডিয়া জোট জিতলে,
প্রধানমন্ত্রী হবেন অভিষেক!

বিস্ফোরক স্বীকারোক্তি
খোদ নরেন্দ্র মোদীর!

শোরগোল
রাজ্য রাজনীতিতে!

দেখুন

চলছে দিল্লি বাড়ির লড়াই। দিল্লির কুরসিতে বসবে কে? সেই নিয়ে চলছে কঠিন পরীক্ষা। আগামী জুন মাসের ৪ তারিখ বেরিয়ে আসবে রেজাল্ট। জানা যাবে, কে হবে নতুন প্রধানমন্ত্রী। প্রত্যেকটি রাজনৈতিক দল একে অপরকে টেক্কা দেওয়ার জন্য কোমর বেঁধে মাঠে নেমেছেন। কেউ কাউকে কম জান না। সম্প্রতি এমনই ভোটের আবহে, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এমনই একটি বক্তব্য সামনে এনেছেন, যাকে ঘিরে রীতিমত সরগোল পড়ে গিয়েছে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির মুখে শোনা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নাম। তাও আবার কি বলেছেন মোদি জানেন? মোদিজি সকলের সামনে বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন।

ঘটনার সূত্রপাত মূলত পাটুলিপুত্রের জনসভায়। যেখানে নির্বাচনী ভাষণ দিতে গিয়ে নরেন্দ্র মোদির মুখে উঠে আসে ইন্ডিয়া জোটের কথা। আপনাদের নিশ্চয় মনে আছে এনডিএ জোটকে হারানোর জন্য সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস ,কংগ্রেস, বামফ্রন্ট দলগুলো নিকে ইন্ডিয়া জোট গঠিত হয়। এই জোটের মূল লক্ষ্যই হলো বিজেপি সরকারকে ফেলে দেওয়া। তিনি মূলত ইন্ডিয়া জোটকে কটাক্ষ করেই সমস্ত মন্তব্য করেন। মোদির সম্পূর্ণ মন্তব্য থেকেই যা স্পষ্ট হয়েছে তা হলো অনেকটা এরকম –

ইন্ডিয়াজোট নিজেদের জোট বলে দাবি করলেও তাদের জোটের ভিতর কোনও মিল মহব্বত নেই। এই জোট জানেই না যে তাদের মধ্য থেকে প্রধানমন্ত্রী কে হবে। নিজেরা জোট করেছেন ঠিকই তবে এই দলের একে অপরের প্রতি সহযোগিতামূলক কোন মনোভাবই নেই। প্রধানমন্ত্রী মোদি কটাক্ষ করে বলেন, যদি ইন্ডিয়া জোট জয় লাভ করে তাহলে পাঁচ বছরে দেশবাসীকে পাঁচ জন প্রধানমন্ত্রী উপহার দেবেন তারা। মোদীজি ব্যঙ্গাত্মক ভাবে বলেন মিউজিক্যাল চেয়ার খেলে প্রধানমন্ত্রী ঠিক করবে ইন্ডিয়া জোট। নরেন্দ্র মোদি ইন্ডিয়া জোটকে পরিবারবাদী রাজনৈতিক দল বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে আরো বলেন স্বজনপোষণের রাজনীতি করে এদের নিজের পরিবারের উন্নয়ন করাই এদের মূল লক্ষ্য। আর ঠিক এই পরিপ্রেক্ষিতে বলতে গিয়েই তিনি অভিষেক ব্যানার্জীর কথা বলেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *