আপনার শরীরে এই ধরনের চিহ্ন থাকা মানে আপনার পুনর্জন্ম হয়েছে! আপনার সঙ্গে আগের জন্মের সম্পর্ক রয়েছে

আপনার শরীরে এই ধরনের চিহ্ন থাকা মানে আপনার পুনর্জন্ম হয়েছে! আপনার সঙ্গে আগের জন্মের সম্পর্ক রয়েছে

আপনার শরীরে
এই ধরনের চিহ্ন থাকা মানে
আপনার পুনর্জন্ম হয়েছে!

আপনার সঙ্গে
আগের জন্মের সম্পর্ক রয়েছে!

পুনর্জন্ম নিয়ে গরুর পুরানে
যা বর্ণনা করা হয়েছে,
শুনলে শিউরে উঠবেন

আমাদের প্রত্যেকের মধ্যেই পুনর্জন্ম সম্পর্কে বিস্তর কৌতুহল রয়েছে। আমাদের আগে জন্ম হয়েছিল কিনা বা আগের জন্মে আমরা কি ছিলাম,,, আমাদের সঙ্গে কি ঘটেছিল,,,, এই সমস্ত কিছু জানতে চায় আমাদের মন। কিন্তু কোনও মানুষের পক্ষে পুনর্জন্ম সম্পর্কে জানা সম্ভব নয়। হিন্দু শাস্ত্রে পুনর্জন্মকে মান্যতা দেওয়া হয়। ভগবান শ্রীকৃষ্ণ গরুর পুরানে বলেছেন – মানুষের শরীর ধ্বংস হলেও মানুষের আত্মা অবিনশ্বর। এই আত্মাকে কেউ ধ্বংস করতে পারে না। কারো ক্ষমতা নেই। মৃত্যুর পর মানুষের শরীর ধ্বংস হয়ে গেলেও আত্মা নতুন জীবন গ্রহণ করে। আর এভাবে আত্মার পুনর্জন্ম হতে থাকে বারংবার। গরুর পুরান মতে প্রতিটি মানুষের শরীরে আগের জন্মের কোন না কোন দাগ থেকে যায়। যেমন কারো শরীরে পোড়া দাগ, কারো শরীরে কাটা দাগ। এই সমস্ত দাগ এবং লক্ষণ দেখে আগের জন্মে সেই মানুষটার সঙ্গে কি ঘটেছিল বা তিনি কি ছিলেন সে সম্পর্কে ধারণা করা যায়।

পুনর্জন্মের বিষয়ে এক বিখ্যাত মনোবিজ্ঞানী স্টিভেনশান একটি গবেষণা চালান। যেখানে তিনি একশ শতাংশের মধ্যে ৩০ থেকে ৬০ শতাংশ মামলা এমন পান যেখানে তিনি পুনর্জন্মের লিংক খুঁজে পান। তিনি গবেষণায় অংশগ্রহণকারী বেশ কিছু ব্যক্তির শরীরে এমন কিছু জন্ম চিহ্ন দেখতে পান যার সঙ্গে তাদের অতীত এবং বর্তমানে নিবিড় সম্পর্ক নিরূপন করতে পারেন। এই গবেষণা থেকে তিনি পুনর্জন্মের তত্ত্বকে বিশ্বাসযোগ্যতা প্রদান করেন।

এক নজরে দেখুন আপনার পুনর্জন্ম হয়েছে কিনা তার বেশ কিছু লক্ষণ –

শরীরের পোড়া দাগ

অনেকের শরীরে দেখা যায় জন্মগতভাবে বেশ কিছু লাল লাল চিহ্ন থাকে। যা দেখতে অনেকটা পুড়ে যাওয়া চামড়ার মতন। এ ধরনের চিহ্ন দেখে ধরে নেওয়া হয়, ওই ব্যক্তির পুনর্জন্মে পুড়ে যাওয়ার কোন কাহিনী রয়েছে। এক্ষেত্রে বিশ্বাস করা হয় পুনর্জন্মের সেই পুড়ে যাওয়ার ক্ষত ওই ব্যক্তি এখনো ভুলতে না পাওয়ার কারণে তার শরীরে সেই রাগ হয়ে গিয়েছে। পুনর্জন্মের স্মৃতি যত ফিকে হতে থাকে ততই দাগ হালকা হতে থাকে।

আরেকটি লক্ষণ হল, আপনারা কোনও স্থানে প্রথমবার গিয়েছেন অথচ আপনাদের অনুভূতি হচ্ছে সেই জায়গায় আপনাদের আগেও অনেকবার গিয়েছেন। এটাও পুনর্জন্মের সাথে সম্পর্কিত। এই ধরনের অনুভূতি থেকে ধরে নেওয়া হয় যে ওই স্থানের সঙ্গে আপনার পুনর্জন্মের সম্পর্ক রয়েছে।

মাথার মধ্যে আঁচিলের মত দাগ

অনেকের মাথায় আঁচিল থাকেন কিংবা আঁচিলের মতন দাগ থাকে। সাধারণত পুনর্জন্মের মাথায় আঘাত পেলে পরের জন্মে মাথায় এ ধরনের চিহ্ন নিয়ে জন্ম হয় বলে বিশ্বাস করা হয়।

সুপ্রিয় দর্শক পুনর্জন্মের বিষয়ে আপনাদের কি ধারণা ? আপনারা কি বিশ্বাস করেন মানুষের পুনর্জন্ম হয়?
আপনাদের উত্তর অবশ্যই কমেন্ট করে জানান


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *