নায়কের ঠোঁটে ঠোঁট ছুঁতেই গা গুলিয়ে ওঠে বলিউডের এই অভিনেত্রীর! মুখের বিষাক্ত বাজে গন্ধে বন্ধ করেন শুটিং

নায়কের ঠোঁটে ঠোঁট ছুঁতেই গা গুলিয়ে ওঠে বলিউডের
এই অভিনেত্রীর! মুখের বিষাক্ত বাজে গন্ধে বন্ধ করেন শুটিং

নায়কের ঠোঁটে ঠোঁট ছুঁতেই
গা গুলিয়ে ওঠে বলিউডের
এই অভিনেত্রীর!

মুখের বিষাক্ত বাজে গন্ধে
বন্ধ করেন শুটিং!

বমি করতে করতে
বেরিয়ে যান সেট থেকে!

কে এই নায়িকা?
কোন অভিনেতার কথা বলেছেন তিনি?

যার মুখের গন্ধে
মাছিও বসবে না!

অভিনয় এমন একটা শিল্প, যেখানে কলাকুশলীদের চিত্রনাট্য ফুটিয়ে তোলার জন্য অনেক কিছুই করতে হয়। বিছানার একসঙ্গে ঘুমানোর দৃশ্য থেকে শুরু করে ঠোঁটে ঠোঁট রাখার মতন দৃশ্যও ধারণ করতে হয় নায়ক নায়িকাকে। আর এই সমস্ত দৃশ্যে অভিনয় করতে গিয়ে অভিনেতা-অভিনেত্রীদের অনেক সময় তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। বহু অভিনেতা অভিনেত্রীরাই তাদের সাক্ষাৎকারে, এই সমস্ত শরীরি দৃশ্যের অভিনয়ের খারাপ অভিজ্ঞতা সম্পর্কে উল্লেখ করেছেন। ঠিক তেমনই একটি ভীষণ রকমের বাজে অভিজ্ঞতার কথা সামনে এনেছেন বলিউডের স্বনামধন্য এক অভিনেত্রী। তিনি যা বলেছেন শুনলে গা ঘিনঘিন করবে। আর এই অভিনেত্রী হলেন ৯০ দশকের লাস্যময়ী রবীনা টন্ডন।

তিনি একবার এক সাক্ষাৎকারে জানান সিনেমার শুরু থেকেই তিনি ঘনিষ্ঠ দৃশ্য থেকে বিরত থাকতেন। তিনি এমন কোন সিনেমাতে সাইনই করতেন না যেখানে তাকে খোলামেলা পোশাক আর অভিনেতাদের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্য করতে হবে। তিনি ক্যারিয়ারের শুরু থেকেই এ ধরনের দৃশ্য থেকে নিজেকে দূরে রেখেছেন। কিন্তু চিত্রনাট্যের খাতিরে একবার তাকে এক অভিনেতার সঙ্গে হালকা ঘনিষ্ঠ দৃশ্য করতে হয়। তিনি তার অভিজ্ঞতার সূত্র টেনে জানান, একবার তিনি অভিনয়ের একটি দৃশ্য করতে গিয়ে তার তার এক সহ অভিনেতার সাথে ঠোঁটে ঠোঁট স্পর্শ হয়ে যায়। সাধারণত এই ধরনের দৃশ্য অনেকটাই আবেগপ্রবণ হয়। কিন্তু অভিনেত্রীর রবিনা টন্ডনের ক্ষেত্রে এই দৃশ্য একেবারেই সুখকর ছিল না। তার কারণ হিসেবে তিনি জানান, যে সহকর্মীর সঙ্গে তার এই দৃশ্য শ্যুট হয়, সেই সহকর্মীর মুখ থেকে বেরিয়ে আসে বিকট বিচ্ছিরি গন্ধ। যে গন্ধ রবিনা টন্ডন একেবারেই সহ্য করতে পারেননি। রবিনা জানান গন্ধটা এতটাই মারাত্মক এবং তীব্র ছিল যে তার বমি চলে আসছিল। তিনি সেই সময় সংশ্লিষ্ট সহকর্মীকে দাঁত ব্রাশ করার কথাও বলতে চেয়েছিলেন। পাছে সেটের কেউ যাতে অসন্তুষ্ট না হয় তাই তিনি বিষয়টি এড়িয়ে যান। তবে তিনি সেই দৃশ্যের শুটিং আর সম্পন্ন করতে পারেননি। মাঝপথেই প্যাঁক আপ করে ফিরে যান অভিনেত্রী।

তবে কোন অভিনেতার সঙ্গে রবীনা টন্ডনের এমন অভিজ্ঞতা হয়েছে সে অভিনেতার নাম তিনি প্রকাশ করেননি। তবে এইটুকু জানিয়েছেন যে, ওই সংশ্লিষ্ট অভিনেতা তার কাছে পড়ে ক্ষমা প্রার্থনা করেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *