পুরুষেরা এই ১টি কাজ করলেই পালাবে ক্যান্সার! ধারে কাছে ঘেঁষতে পারবে না মারণ রোগের জীবাণু

পুরুষেরা এই ১টি কাজ করলেই পালাবে ক্যান্সার! ধারে কাছে ঘেঁষতে পারবে না মারণ রোগের জীবাণু

পুরুষেরা এই ১টি
কাজ করলেই পালাবে ক্যান্সার!

ধারে কাছে ঘেঁষতে পারবে না
মারণ রোগের জীবাণু!

আজীবন থাকবেন
সুস্থ সবল!

দেখুন এই কাজটি কি

ক্যান্সার এই মুহূর্তে অত্যন্ত ভয়ংকর একটি রোগ। গোটা বিশ্বজুড়ে চোখ রাঙ্গাচ্ছে এই রোগের ব্যাধি। এই রোগ কোন বয়স কিংবা লিঙ্গ দেখে হয় না। যে কোন বয়সে যে কোন মানুষের শরীরে এই রোগ থাবা বসাচ্ছে। সম্প্রতি পুরুষ দেহ এই রোগের বাড়বাড়ন্ত বেড়েছে। সম্প্রতি ক্যালিফোর্নিয়া-সান ফ্রানসিসকো বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক দাবি করেছেন পুরুষ মানুষের শরীরে ক্যান্সারের থাবাকে আটকানোর একটি উপায় রয়েছে। আর এই উপায়টি অবলম্বন করলেই ৭৫ শতাংশ পুরুষ ক্যান্সারের থাবা থেকে বেঁচে যাবেন। চিকিৎসকরা পুরুষদের এই উপায়টি বাতলে দিয়েছেন। আর সেটি হলো একটি কাজ। যে কাজটি করলে পুরুষ মানুষের শরীর ক্যান্সার থেকে অনেকটাই দূরত্ব বজায় রাখতে পারবে।

চলুন আজকের প্রতিবেদনে আপনাদের জানাবো সেই কাজটি সম্পর্কে।

সম্প্রতি পুরুষ মানুষের ক্যান্সার নিয়ে গবেষণা করতে গিয়ে এই গবেষণাকারী দলটি এই উপায়টি আবিষ্কার করেছেন। আর সেটি হল নিয়মিত যোগব্যায়াম। আমাদের সকলের পরিচিত এই যোগব্যায়ামটি পুরুষদের নিয়মিত করার পরামর্শ দিচ্ছেন এই গবেষণাকারী দলটি। সাম্প্রতিকতম এই গবেষণা থেকে উঠে এসেছে,,,, পুরুষেরা যদি নিয়মিত যোগব্যায়াম অভ্যাস করেন তাহলে তাদের শরীরে একটি শক্তিশালী এন্টিবডি তৈরি হয়। যে অ্যান্টিবডি পুরুষ মানুষের শরীরকে অনেক বেশি সুরক্ষিত রাখতে সাহায্য করে। নানা রকম ভয়ংকর রোগ জীবাণুর হাত থেকে বাঁচাতে সক্রিয় ভূমিকা পালন করে। তারা বেশ কয়েকজন পুরুষ মানুষের ওপর এই পরীক্ষাটি করে দেখেন। দেখা যায় যে সমস্ত পুরুষ নিয়মিত যোগব্যায়াম করেছেন তাদের মধ্যে ক্যান্সারের প্রাদুর্ভাব কম মিলেছে।। অন্যদিকে যারা যোগব্যায়াম করেননি তাদের মধ্যে শুধুমাত্র ক্যান্সার নয় অন্যান্য রোগের মাথাচড়াও অনেকটাই বেশি বেড়েছে। এই গবেষণাকারী দলটি যুক্তি দিয়েছে পুরুষ মানুষের চেয়েও মহিলারা যোগব্যায়াম অধিক করেন কিন্তু পুরুষেরা অনেকটাই কম করেন। মহিলারা এদিক থেকে অনেকটাই সুস্থ সবল থাকেন কিন্তু পুরুষেরা দিন দিন অসুস্থতার কবলে চলে যাচ্ছেন। আরে বিষয়টি পরীক্ষিতভাবে যাচাই-বাছাই করার জন্য এই গবেষণাটি তারা সম্পন্ন করেন। আর গবেষণার ফলাফলেই উঠে আসেন এমনই চাঞ্চল্যকর তথ্য। যোগ ব্যায়াম পুরুষ মানুষের শরীরে প্রস্টেস্ট ক্যান্সারের জীবাণুকে ঢুকতে বাধা দেয়।

এই গবেষণা থেকে আরও জানানো হয়েছে যোগব্যায়াম পুরুষ মানুষকে শুধু ক্যান্সার থেকেই সুরক্ষা বলয় দেয় এমনটা নয়, তারই পাশাপাশি হার্ট এটাক, ব্রেন স্ট্রোক থেকেও সুরক্ষা প্রদান করেন।

তাই দেরি না করে,,, চেষ্টা করুন আজ থেকেই যোগব্যায়াম শুরু করার।
[5:29 PM, 5/23/2024] Priya Dhar: @


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *