যমজ সন্তানের বাবা দুজন! অথচ মা এক! DNA টেস্ট করাতেই যা বেরিয়ে এলো

যমজ সন্তানের বাবা দুজন! অথচ মা এক! DNA টেস্ট করাতেই যা বেরিয়ে এলো

যমজ সন্তানের বাবা দুজন!
অথচ মা এক!

বার্থ সার্টিফিকেটে
বাবার নাম নিয়ে টানাটানি!

DNA টেস্ট করাতেই
যা বেরিয়ে এলো

শুনলে
চমকে উঠবেন!

দেখুন ঠিক কি ঘটেছে

সন্তান জন্ম দেওয়ার মতন সুন্দর ঘটনা এই পৃথিবীতে আর কিছু হতে পারে না। কিন্তু যদি বলি এই সন্তান জন্ম দিতে গিয়েই ঘটেছে বিভ্রান্তি। সন্তান জন্ম দিয়ে বিপাকে পড়েছেন এক মা। আজ আপনাদের এই মায়ের ঘটনায় বলবো। যিনি সম্প্রতি ফুটফুটে যমজ সন্তানের জন্ম দিয়েছেন। এই পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু বিপত্তি বাঁধল সন্তানের বাবাকে নিয়ে। তিনি সন্তান তো জন্ম দিয়েছেন কিন্তু সন্তানের আসল বাবা কে সেই নিয়ে পড়ে যান দ্বন্দ্বে।

ওই মহিলার সন্দেহ হয় তার যমজ সন্তান দুটির বাবা একজন নয়। কেন তিনি এমন সন্দেহ প্রকাশ করেন জানেন? তার এমন সন্দেহ প্রকাশের কারণ যেদিন তিনি সন্তান ধারণ করেন সেদিন তিনি একসঙ্গে দু’জনের সাথে মিলিত হন। কিন্তু তিনি যথেষ্ট আশাবাদী ছিলেন যে তার সন্তানের বাবা দুজনের মধ্যে একজনই হবেন। তিনি ভরপুর আত্মবিশ্বাসী ছিলেন। এরপর ওই মহিলা সন্তান জন্ম দেন। আর সন্তান জন্মানোর পর বাচ্চাদের বাবার পরিচয় নির্ধারণ করতে তিনি নিজ দায়িত্বে ডি এন এ টেস্ট করান। সেক্ষেত্রে তিনি যাকে বাচ্চার বাবা বলে মনে করেছেন তার সাথেই ডি এন এ টেস্ট করান।।এরপরেই বেরিয়ে আসে আসল চমক। টেস্টে দেখা যায় দুজন বাচ্চার মধ্যে একজনের সঙ্গে ওই ব্যক্তির মিল পাওয়া যায়। বাকি এক জনের সঙ্গে কোনো মিল পাওয়া যায়নি। অর্থাৎ ডিএনএ টেস্টের রিপোর্ট অনুসারে ওই বাচ্চার বাবা অন্যজন। এরপরে ওই মহিলা আরেকজন বাবা যার সঙ্গে তিনি মিলিত হয়েছিলেন তাকে ডেকে আনেন এবং তার ডিএনএ টেস্ট করেন। এরপর দেখা যায় অন্য সন্তানের সঙ্গে মিলে যায় তার ডিএনএ।

এই ঘটনায় ঐ মহিলার সহ গোটা চিকিৎসক মহল রীতিমত অবাক হয়ে যায়। ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এক হাসপাতালে। সেখানেই ১৯ বছর বয়সী এক তরুণী এমনই দুই বিরল যমজ সন্তানের জন্ম দিয়েছেন।

আপনারা হয়তো অনেকেই জানতে চাইছেন এটা কিভাবে সম্ভব হতে পারে?

এই গোটা বিষয়টির ব্যাখ্যা দিয়েছে চিকিৎসক মহল। এই ১৯ বছর তরুণীর সঙ্গে যেটি ঘটেছে একে বৈজ্ঞানিক পরিভাষায় ‘হেটেরোপ্যারেন্টাল সুপারফেকুন্ডেশন’ বলা হয়। এই ঘটনাটি একেবারেই বিরল। এটি ওয়ান ইন এ মিলিয়ন অর্থাৎ প্রতি ১০ লাখে একজনের সঙ্গে এটি ঘটে থাকে। চিকিৎসকরা বলছেন এই তরুণীর ক্ষেত্রে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো তার দুটি সন্তানই কোন প্রকার জন্মগত ত্রুটি ছাড়া জন্ম নিয়েছে। দুটি সন্তানই ফুটফুটে সুন্দর এবং সুস্থ রয়েছে। এই মুহূর্তে দুজন সন্তানকে নিয়ে বার্থ সার্টিফিকেটে দুজন বাবার নাম উল্লেখ করে খুব সুন্দর ভাবে মাতৃত্ব পালন করছেন এই তরুণী।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *