SBI গ্রাহকেরা সাবধান! শুরু হয়েছে ভয়ংকর স্ক্যাম, আপনাদের টার্গেট করেছে একটি চক্র

SBI গ্রাহকেরা সাবধান! শুরু হয়েছে ভয়ংকর স্ক্যাম, আপনাদের টার্গেট করেছে একটি চক্র

SBI গ্রাহকেরা
সাবধান!

শুরু হয়েছে
ভয়ংকর স্ক্যাম!

আপনাদের টার্গেট করেছে
একটি চক্র!

যেকোনও সময়
ঘটে যেতে পারে অঘটন!

জানুন বিস্তারিত

আমাদের দেশে প্রতি নিয়ত ব্যাংক লুট হচ্ছে। হ্যাঁ! তবে এই লুট করার জন্য ডাকাত কিংবা চোরেদের ব্যাংকে যেতে হয় না। এই ব্যাংক লুট করার জন্য ব্যাংকের গ্রাহকেরাই যথেষ্ট। বর্তমানে যেভাবে ব্যাংক লুট হচ্ছে তার মাধ্যম হল অনলাইন অর্থাৎ সাইবার ব্যাংক লুট। এক্ষেত্রে গ্রাহকদেরকে ফাঁদে ফেলে তাদের একাউন্টের সমস্ত টাকা হাতিয়ে নেওয়া হয়। সম্প্রতি এই সাইবার প্রতারণার ঝুঁকিতে রয়েছে এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংকের তরফে তাদের গ্রাহকদের কড়াভাবে সতর্ক করা হয়েছে।

এসবিআই ব্যাংকের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে সাইবার ক্রিমিনালরা একটি প্রতারণার ফাঁদ তৈরি করেছেন। যেখানে গ্রাহকদের টেনে এনে তাদেরকে লুট করা হচ্ছে। এই প্রতারণার ফাঁদটি ঠিক কেমন? কি জানিয়েছে এসবিআই শুনুন –

সম্প্রতি জালিয়াতরা এস বি আই ব্যাংকের গ্রাহকদের Android Application Package নামের একটি পরিষেবার প্রলোভন পাঠাচ্ছে। এই লিংকটি পাঠিয়ে জালিয়াতরা এসবিআই গ্রাহকদের বোঝাচ্ছেন এই লিংকটির মধ্য দিয়ে, গ্রাহকদের SBI রিওয়ার্ড পয়েন্ট দেওয়া হবে। এসবিআই এর তরফে এই রিওয়ার্ড পয়েন্ট পেলে গ্রাহকদের নানা রকম পরিষেবা দেওয়া হবে। গ্রাহকেরাও জালিয়াতদের এই ফাঁদে পা দিয়ে দিচ্ছেন। কিন্তু এই গোটা পরিপ্রেক্ষিতকে সামনে রেখে, এসবিআই এর তরফে জানানো হয়েছে এটা সম্পূর্ণ একটা ভুয়ো ব্যাপার। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কখনোই গ্রাহকদের রিওয়ার্ড পয়েন্ট দেওয়ার জন্য কোনও লিংক প্রোভাইড করে না।

এসবিআই ব্যাংকের তরফে আরো জানানো হয়েছে, এই রিওয়ার্ড পয়েন্ট এর গোটা বিষয়টি ভ্রান্ত এবং এটি একটি ভয়ংকর ফাঁদ। গ্রাহকদের গোপনীয়তা নষ্ট করার জন্য এবং তাদের ব্যাংক সংক্রান্ত খুঁটিনাটি তথ্য বের করার জন্যই প্রতারকেরা এমন একটি বুদ্ধিমান ফাঁদ পেতেছেন। প্রতারকেরা মূলত whatsapp কিংবা এসএমএসের মাধ্যমে এই রিওয়ার্ড পয়েন্ট এর লিংক পাঠাচ্ছেন। আবার কখনো কখনো থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করার নির্দেশনা দিচ্ছেন। আর গ্রাহকেরাও সহজে ধরতে পারছেন না এটি আদৌ এসবিআই এর তরফে পাঠানো হচ্ছে নাকি সাইবার ক্রিমিনালরা পরিকল্পনা করে এটি পাঠাচ্ছে। আর এই দুইয়ের ফারাক বুঝতে না পেরে অনেকেই প্রতারকদের পাতা এই ফাঁদে পা দিয়ে ফেলেছেন। এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ইতিমধ্যেই sbi ব্যাংকে অনেক গ্রাহকের অভিযোগ জমা পড়েছে। এরপরেই তড়িঘড়ি সতর্কতামুলক বিজ্ঞপ্তি জারি করেছে এস বি আই ব্যাংক। আর আজকের প্রতিবেদনে আপনাদের এসবিআই এর তরফে জারি হওয়া এই গুরুত্বপূর্ণ তথ্যটি জানালাম।

আশা করি আমাদের এই প্রতিবেদন আপনাদের উপকারে আসবে। আজকের এই ভিডিওটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানান।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *