ক্রমশ চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল! পশ্চিমবঙ্গ নাকি বাংলাদেশ? কোন পথে হানা দেবে এই ঘূর্ণিঝড়?

ক্রমশ চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল! পশ্চিমবঙ্গ নাকি বাংলাদেশ? কোন পথে হানা দেবে এই ঘূর্ণিঝড়?

ক্রমশ চোখ রাঙাচ্ছে
ঘূর্ণিঝড় রেমাল!

পশ্চিমবঙ্গ নাকি বাংলাদেশ?
কোন পথে হানা দেবে এই ঘূর্ণিঝড়?

ঠিক কতটা বিধ্বংসী হবে?
রইল তোলপাড় করা ওয়েদার রিপোর্ট

শীঘ্রই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। ইতিমধ্যেই এই ঘূর্ণিঝড় সম্পর্কে অনেক আপডেট আপনারা পেয়ে গিয়েছেন। তবে এবার সামনে এলো আরো বড় আপডেট। লেটেস্ট আপডেট জানানোর আগে আপনাদের একটু জানিয়ে রাখি, হাওয়া অফিসের পূর্ববর্তী আপডেট অনুযায়ী ইতিমধ্যে বঙ্গোপসাগরে ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তটিই পরবর্তীতে শক্তি বাড়িয়ে রেমাল নামক ঘূর্ণিঝড়ে রূপ নেবে।

এখন দেখুন লেটেস্ট আপডেট অনুযায়ী রেমালের অবস্থান ঠিক কোথায় –

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর এখন পর্যন্ত ঘূর্ণাবর্তটির অবস্থান রয়েছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এবং তার সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের দিকে। হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে,,, এই ঘূর্ণাবর্তটির সঙ্গে একটি চক্রবৎ ঘূর্ণাবর্ত সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার ওপরে অবস্থান করছে। এই ঘূর্ণাবর্তটি খুব শীঘ্রই উত্তর-পূর্ব দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে এবং মধ্য বঙ্গোপসাগরে গিয়ে এই ঘূর্ণাবর্তটি আগামী শুক্রবার সকালে গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর এটি ক্রমশ শক্তি বাড়াতে থাকবে।

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে এই ঘূর্ণাবর্তটি প্রচন্ড শক্তিশালী হবে। এর প্রভাব অত্যন্ত ভয়ংকর হবে। তবে এর প্রভাব বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যে কোথায় বেশি হবে তা এখনো নির্ধারণ করা যায়নি। এখনো পর্যন্ত এর গতিপথ সুনিশ্চিতকরণ সম্ভব হয়নি। তবে দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় কড়া সতর্কবার্তা জারি করা হয়েছে। পূর্ব মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনায় রেড এলার্ট জারি করা হয়েছে। আগামী বেশ কিছুদিন ঝোড়ো হওয়ার সমেত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

আবহাওয়া সংক্রান্ত আরো লেটেস্ট আপডেট আমরা আপনাদের জানাতে থাকবো

ততক্ষণ আপনারা চোখ রাখুন বাংলা হান্ট এর পর্দায়

বাংলা খবর মানে বাংলা হান্ট


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *