হাওড়া স্টেশনের যাত্রীরা সাবধান! হাওড়া স্টেশনে শুরু হল সাংঘাতিক স্ক্যাম, লুঠে নেওয়া হচ্ছে যাত্রীদের

হাওড়া স্টেশনের যাত্রীরা সাবধান! হাওড়া স্টেশনে শুরু হল সাংঘাতিক স্ক্যাম, লুঠে নেওয়া হচ্ছে যাত্রীদের

হাওড়া স্টেশনের যাত্রীরা
সাবধান!

হাওড়া স্টেশনে শুরু হল
সাংঘাতিক স্ক্যাম!

লুঠে নেওয়া হচ্ছে যাত্রীদের!
পাতা হয়েছে ভয়ংকর ফাঁদ!

পা দিলেই শেষ!
জানুন বিস্তারিত

পশ্চিমবঙ্গের অন্যতম ব্যস্ততম রেলওয়ে স্টেশন,, হাওড়া। প্রতিদিন লাখ লাখ মানুষের জমায়েত হয় এই স্টেশনে। এই স্টেশনের মধ্য দিয়েই রাজ্যের বিভিন্ন মানুষ বিভিন্ন প্রান্তে যাতায়াত করার সুবর্ণ পরিষেবা পেয়ে থাকে। গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য এই স্টেশন বহু মানুষের কাছে অন্যতম ভরসা। কিন্তু এই স্টেশনেই শুরু হয়েছে ভয়ঙ্কর এক জালিয়াতি। এই স্টেশনেই যাত্রীদের জন্য পাতা হয়েছে সাংঘাতিক একটি ফাঁদ। যাত্রীদের অসাবধানতাকে হাতিয়ার করেই কার্য সিদ্ধি করছে এই ফাঁদটি। সম্প্রতি এই ভয়ঙ্কর স্ক্যামের কথা প্রকাশ্যে এনেছেন এক যাত্রী।

তিনি সামাজিক মাধ্যমে গোটা স্ক্যামটি ভিডিও করে ছড়িয়ে দিয়েছেন। সেই সঙ্গে সাবধান করেছেন হাওড়া স্টেশনে যাতায়াতকারী যাত্রীদের। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক মহিলা জানাচ্ছেন, হাওড়া স্টেশনের গাংগুরাম নামক একটি দোকানের পাশে একটি দোকান রয়েছে, যেখানে এই স্ক্যম দীর্ঘদিন ধরেই চলে আসছে। ঠিক কিরকম এই স্ক্যাম?

স্ক্যামটি হল সংশ্লিষ্ট ওই দোকানে যাত্রীদের অসাবধানতাকে অবলম্বন করে টাকা আত্মসাৎ করা হচ্ছে। ভিডিওতে মহিলাটিকে বলতে শোনা যায় তিনি প্রায়শই হাওড়া স্টেশন দিয়ে যাতায়াত করেন। আর যতবারই যাতায়াত করেন ওই দোকান থেকে তিনি কেনাকাটা করেন। আর যতবারই কেনাকাটা করেন,,, ততবারই তিনি টাকা ফেরত পাওয়ার সময় নির্ধারিত অংকের বদলে অনেক কম অঙ্কের টাকা তিনি ফেরত পান। অর্থাৎ তিনি ৫০০ টাকার নোট দিয়ে ৬৫ টাকার কোন জিনিস কিনলে, হিসাব মতো ৪৩৫ টাকা তিনি ফেরত পাবেন। কিন্তু দেখা গিয়েছে ওই দোকানের ক্যাশিয়ার তাকে ৪৩৫ টাকার বদলে ৩৩৫ টাকা ফেরত দিয়েছেন। আর এই বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করতে গেলেই দোকানদার মহিলাকে জানাচ্ছেন ভুল করে হয়ে গিয়েছে। ভিডিওতে ওই মহিলার ঠিক এই ঘটনারই বর্ণনা দিয়েছেন। তিনি জানিয়েছেন এই নিয়ে একই ঘটনা তার সঙ্গে চারবার ঘটেছে একই দোকানে। মহিলা ব্যাখ্যা করেছেন যাত্রীদের যাতায়াতের তাড়াহুড়ো এবং অসাবধানতাকে হাতিয়ার করে এই দোকানদারের মালিক এই ধরনের অপকর্ম দীর্ঘদিন ধরেই করে আসছে। ভিডিওতে মহিলাকে আরো বলতে শোনা যায় এটি একটি ভয়ঙ্কর স্ক্যাম। যার সাহায্যে খুব চালাকির সঙ্গে যাত্রীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করা হচ্ছে।

হাওড়া স্টেশনে যারা নিত্য যাত্রীরা রয়েছেন তারা অবশ্যই এইস স্ক্যামটি থেকে সাবধানে থাকুন। নয়তো আপনার সঙ্গে ঘটে যেতে পারে এমন অঘটন।

সুপ্রিয় দর্শক আমাদের আজকের ভিডিওটি আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন সেই সঙ্গে জানাতে ভুলবেন না আপনারা কখনো এ ধরনের স্ক্যামের শিকার হয়েছেন কিনা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *