এবার কি প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী অতীত? বিজেপিতে যোগ দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাশ?

এবার কি প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী অতীত?
বিজেপিতে যোগ দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাশ?

এবার কি প্রাক্তন বিচারপতি
অভিজিৎ গাঙ্গুলী অতীত?

বিজেপিতে যোগ দিচ্ছেন
হাইকোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাশ?

বিদায়ী ভাষণে একি
বলে ফেললেন!

ফের একবার তোলপাড়
রাজ্য রাজনীতি!

এখনো বেশি দিন হয়নি, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলীকে নিয়ে শোরগোল পড়েছিল রাজ্য রাজনীতিতে। তার আচমকা বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেওয়া একেবারেই ভালো চোখে দেখেননি রাজ্যের একাংশ। সেই নিয়ে কম জল গড়ায়নি। প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলীর এহেন সিদ্ধান্তকে অনেকেই খারাপ চোখে দেখেছেন। কেউ কেউ বলেছেন প্রাক্তন বিচারপতি অনেক আগে থেকেই বিজেপিপুষ্ঠ ছিলেন। এমনকি শাসক-শিবিরের কেউ কেউ দাবি করেছেন বিচারপতি পদে থাকাকালীন অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে সমস্ত রায় দিয়েছিলেন সমস্ত রায়ের নেপথ্যে বিজেপির মদত ছিল। অবশ্য শাসক শিবিরের কথাতে পাত্তাই দেননি, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। তিনি রীতিমতো কুলিং পিরিয়ড ছাড়াই ইস্তফা দেওয়া মাত্রই বিজেপির ঝান্ডা হাতে নেমে পড়েন রাজনীতির ময়দানে।

সেসব কথা যাক এখন নতুন করে বিস্ফোরণ ঘটালো কলকাতা হাইকোর্টের আরেক বিচারপতি চিত্তরঞ্জন দাশ। তিনিও সম্প্রতি বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন। আর বিচারপতি পদ থেকে ইস্তফা দেওয়ার সময়, তিনি এমন এক তথ্য সামনে এনেছেন যা নিয়ে রাজ্য রাজনীতি আবারও সরগরম হয়ে উঠেছে। সম্প্রতি তিনি তার অবসর মুহূর্তের বিদায়ী ভাষণে বলেন তার সঙ্গে আরএসএস অর্থাৎ রাষ্ট্রীয় সেবক সংঘের যোগ রয়েছে। ব্যাস তার মুখ দিয়ে এই কথা বেরোনোর সাথে সাথেই শুরু হয়ে যায় জোর তরজা। শাসক শিবিরের একাংশ মন্তব্য করেন ইনিও বোধ হয়।প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতন রাজনীতির ময়দানে নামতে চলেছেন। শাসক শিবিরের অনেকেই কটাক্ষ করে বলেছেন অভিজিৎ গাঙ্গুলীর মতন চিত্তরঞ্জন দাশও বোধ হয় বিজেপিতেই হাতেখড়ি দেবেন। তবে এই সমস্ত জল্পনা কল্পনাকে উড়িয়ে দিয়েছেন প্রাক্তন বিচারপতি চিত্তরঞ্জন দাশ। তিনি এক গণমাধ্যমের কাছে স্বীকারোক্তি দিয়েছেন বিদায় ভাষণে আবেগপ্রবণ হয়ে তিনি আর.এস এর কথা প্রকাশ্যে এনেছেন । বিগত ৩৭ বছর ধরে আরএসএস-এর সঙ্গে তার কোন যোগসূত্র নেই।। তিনি জানিয়েছেন আজ তিনি যা কিছু যতটুকু শিখেছেন তাতে আরএসএসের অনেক অবদান রয়েছে। তিনি আর এস এস এর ভাবাদর্শ এবং মতাদর্শকে সমর্থন করেন এবং পালন করেন। বিজেপিতে যোগ দেবেন কিনা সেই প্রসঙ্গেও তিনি পরিষ্কার বক্তব্য রাখেন। তিনি জানান আপাতত অবসর নেওয়ার পর দু’বছর পর্যন্ত কোনও রাজনৈতিক দলে তিনি যোগ দেবেন না।

তবে এ কথা বলা বাহুল্য যে,,,, বর্তমানে বিচারপতিদের রাজনীতিতে যোগ দেওয়া বোধহয় একেবারেই ভালোভাবে দেখছেন না সাধারণ মানুষ…. এখন দেখা যাক বিচারপতি চিত্তরঞ্জন দাশ আদৌ কি করতে চলেছেন


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *