ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, সঙ্গে পড়বে কান ফাটানো বাজ! রেমালের মার সামলাতে পারবে তো পশ্চিমবঙ্গ?

ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, সঙ্গে পড়বে কান ফাটানো বাজ! রেমালের মার সামলাতে পারবে তো পশ্চিমবঙ্গ?

ধেয়ে আসছে তুমুল বৃষ্টি,
সঙ্গে পড়বে কান ফাটানো বাজ!

ঝোড়ো হাওয়ায়
লন্ডভন্ড হবে গোটা বাংলা!

রেমালের মার সামলাতে
পারবে তো পশ্চিমবঙ্গ?

দেখুন

ইতিমধ্যেই ঘূর্ণিঝড় রেমালের পূর্বাভাস পেয়েছেন সকলে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী খুব শীঘ্রই আছড়ে পড়তে পারে রেমাল নামক ঘূর্ণিঝড়টি। হাওয়া অফিস সূত্রে আগেই জানিয়ে দেওয়া হয়েছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি সাংঘাতিক ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা খুব শীঘ্রই ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ইতিমধ্যেই আবহাওয়াবিদরা এই ঘূর্ণিঝড়ের গতিপথের উপর কড়া নজরদারি চালাচ্ছেন। যেহেতু ঘূর্ণিঝড়টির গতিপথ এখনো নির্ধারিত হয়নি,,,,,, এই ঘূর্ণিঝড়টি কোন দিকে হানা চালাবে,,,,, সেই সম্পর্কে এখনো সুনিশ্চিত হওয়া যায়নি,,,,, তাই ঘূর্ণিঝড়টির গতিপথের ওপর সর্বক্ষণ নজরদারি চালানো হচ্ছে। বঙ্গোপসাগরে এই ঘূর্ণিঝড় তৈরির জন্য একটি অনুকূল পরিস্থিতি ক্রমশ তৈরি হচ্ছে।

তবে আবহাওয়াবিদদের একাংশ মনে করছেন বঙ্গোপসাগরের উত্তর অংশ প্রবলভাবে উত্তাল হয়ে উঠবে। তাই উপকূলবর্তী মানুষের সতর্কতার প্রয়োজন থাকছে। তবে এরই মধ্যে আগামী বেশ কিছুদিনের ওয়েদার আপডেট জানিয়ে দিল হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে যা জানা গিয়েছে তাতে বোঝা যাচ্ছে আগামী পাঁচ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কান ফাটানো মেঘের তর্জন গর্জন শোনা যাবে। হাওয়ার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিলোমিটার।

দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, মালদা, পশ্চিম বর্ধমানে মেঘভাঙ্গা বৃষ্টির সম্ভাবনা থাকবে। সেই সাথে কলকাতার আবহাওয়াতেও বিরাট পরিবর্তন আসবে। গরমের মাত্রা কমবে। আবহাওয়া অনেকটাই শীতল থাকবে। ভারী বৃষ্টিপাত না হলেও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

প্রিয় দর্শক আমাদের প্রতিবেদন আপনাদের কেমন লাগছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। নিত্যনতুন সমস্ত আপডেট পেতে চোখ রাখুন বাংলা হান্ট এর পর্দায়। বাংলা খবর মানে বাংলা হান্ট ……………


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *