ছোট্ট টোটো এখন লোডশেডিং এর মূল কারণ!

Title: ছোট্ট টোটো এখন লোডশেডিং এর মূল কারণ! টোটোর জন্যই যাচ্ছে ঘন ঘন কারেন্ট!

Focus:

ছোট্ট টোটো এখন
লোডশেডিং এর মূল কারণ!

টোটোর জন্যই যাচ্ছে
ঘন ঘন কারেন্ট!

রাত বাড়লে বাড়িতে
নামছে অন্ধকার!

ভুগতে হচ্ছে
সকলকে

টোটো নিয়ে বড়সড়ো
অভিযোগ বিদ্যুৎ পর্ষদের!

Body:

এই মুহূর্তে রাস্তাঘাটে চোখ রাখলেই দেখতে পাওয়া যায় টোটো। ছোট্ট টোটো ভাড়ায় কম, চলেও তাড়াতাড়ি। সকাল থেকে রাত্রি রাস্তায় রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে এই যানটি। এমনকি রাজ্যে দিন দিন বেড়ে চলেছে টোটোর সংখ্যা। আর এই টোটোর জেরে রাস্তায় চলাফেরাও মুশকিল হয়ে গেছে। এই ছোট্ট চাকার জন্যই আজ যানজটের মত সমস্যাও বেশ সৃষ্টি হচ্ছে। ছোট ছোট অলিগলি থেকে শুরু করে বড় বড় রাস্তায় সব জায়গা দখল করে রেখেছে। তবে টোটো শুধু রাস্তাঘাট বন্ধ করে রাখে না। সেই সাথে লোডশেডিং এর সবচেয়ে বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। গোটা বঙ্গ জুড়ে ভয়ংকর গরম পড়েছে। একে রামে রক্ষে নেই তার উপর সুগ্রীব দোসর এই টোটো। টোটোর কারণে রাজ্যে বাড়ছে লোডশেডিং। এমনটাই দাবি করছে বিদ্যুৎ পর্ষদের তরফ থেকে।

সম্প্রতি কিছুদিন ধরে রাজ্যের একাধিক জায়গায় নিয়ম করে লোডশেডিং মাত্রা কয়েকগুণ বেড়ে গিয়েছে। আর এই নিয়েই রীতিমতো ফুঁসছে জনতারা। ঘন ঘন লোডশেডিং হওয়ার জন্য ভুঁড়ি ভুঁড়ি অভিযোগও তুলছে তারা। আর এই নিয়েই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে রাজ্য অতিরিক্ত পরিমাণ টোটো বেড়ে গিয়েছে। আর এই টোটোর খাদ্য হচ্ছে চার্জ। সারাদিন টোটো চালিয়ে সারারাত চার্জে বসিয়ে রাখছেন টোটো চালকরা। সারারাত ধরে চার্জ দেওয়ার ফলে ভোল্টেজ ডাউন হয়ে গিয়ে ব্যাপক পরিমাণে চাপ বাড়ছে। দিনরাত লোডশেডিং এর মতো সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সকলকে।

এই নিয়ে বিদ্যুৎ দপ্তরে চিফ ইঞ্জিনিয়ার সুমিত মুখোপাধ্যায় জানিয়েছেন, দক্ষিণ ২৪ পরগনা, বারাসাত ,ব্যারাকপুর, শ্রীরামপুর, হাওড়া, হুগলিতে লোডশেডিংয়ের পরিমাণ আগের তুলনায় অনেক বেড়েছে। দক্ষিণ দিনাজপুরের মতো ছোট ছোট জেলা গুলিতে ৪৭ শতাংশ বিদ্যুতের উপর চাপ বেড়ে গিয়েছে। জানা গিয়েছে, টোটো চালকদের জন্য ডোমেস্টিক কানেকশনে চার্জ করার সুবিধা দেওয়া হয়। তবে এখনো অনেক টোটো চালক এই সুবিধায় চার্জ দিচ্ছেন না। এক কথায় বলা যায় বেআইনিভাবে বিদ্যুৎ খরচ হচ্ছে এর ফলে। এর ফলে লোডশেডিং এর মাত্রা অনেকটাই বেড়ে গেছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *