ঘি-তেল অতীত! এখন পরোটা ভাজা হচ্ছে ডিজেলে!

Title: ঘি-তেল অতীত! এখন পরোটা ভাজা হচ্ছে ডিজেলে! প্রাণ ভরিয়ে খাচ্ছেন মানুষেরাও!

Focus:

ঘি-তেল অতীত!

এখন পরোটা ভাজা
হচ্ছে ডিজেলে!

ডিজেলে চুবিয়ে লাল লাল
করে তৈরি হচ্ছে আলুর পরোটা!

আবার সেই পরোটাই
গপগপিয়ে খাচ্ছেন সকলে!

সামাজিক মাধ্যমেই
ছড়িয়ে পড়েছে এই ভিডিও!

পরোটা ভাজার ইউনিকনেস
দেখে রেগে লাল নেট জনতা!

( ডিজেল দিয়ে পরোটা ভাজছে দেখাতে হবে )

Body:

পরোটা এই খাবারটির সাথে বাঙালিরা ওতপ্রোতভাবে জড়িত। সকালের জলখাবার হোক কিংবা রাতের ডিনার অনেকেই পরোটা খেতে ভালোবাসেন। শুধু বাঙালী রাই নয় গোটা ভারতেই পরোটাপ্রেমী প্রচুর রয়েছে। বিশেষ করে পাঞ্জাবিরা দেশি ঘি দিয়ে পরোটা খেতে বেশ ভালোবাসেন। কিন্তু এতদিন আমরা ঘি এবং তেল দিয়ে পরোটা খেলেও। ডিজেল এ ভাজা পরোটা খেয়েছেন কি? শুনে আঁতকে উঠলেন! কিন্তু এদিকে ডিজেল দিয়েই পরোটা ভেজে ভাইরাল এই ব্যক্তি। একদম ডুবো ডুবো ডিজেলে পরোটা ভেজে পরিবেশন করছেন মানুষকে। এমনকি রসিয়ে খাচ্ছেনও সকলে। চন্ডিগড়ের ধাবার মালিক চন্নি ওরফে বাবলু ডিজেল দিয়ে পরোটা ভাজছেন। বাবলুর এই ভিডিও দেখে রীতিমত ক্ষেপে লাল নেটনাগরিকরা।

সম্প্রতি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। আর এই ভিডিও পোস্ট হতে না হতেই রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছেন বাবলু। ভিডিও ধারণকারী ব্যক্তি জিজ্ঞেস করেন তিনি কি পরোটা তৈরি করছেন? উত্তরে বাবলু জানান ডিজেল পরোটা। হ্যাঁ ঠিকই শুনছেন যে ডিজেল জ্বালানির কাজে ব্যবহার করা হয় সেই ডিজেল দিয়েই পরোটা ভাজছেন বাবলু। বিষয়টি শুনে ভিডিওকারী ব্যক্তিও কিছুটা চমকে যান। এরপর তিনি জিজ্ঞেস করেন এই ডিজেল পরোটায় স্টাফিং হিসেবে কি ব্যবহার করা হয়েছে? তিনি উত্তর দেন আলু দিয়ে তৈরি হচ্ছে এই পরোটা। এরপর তাকে বলা হয় পরোটা ভেজে দেখাতে। বাবলুও সেই কথায় রাজি হয়ে যান। তবে কথায় কথায় বলে ফেলেন ১৫ বছর ধরে নাকি তিনি এ কাজ করছেন। আর সেই পরোটাই নাকি চেটেপুটে খেয়ে যাচ্ছেন সকলে। এমনকি তার এই পরোটার চাহিদা এতটাই বেশি যে প্রতিদিন ২০০ থেকে ৩০০টা অনায়াসে বিক্রি হয়ে যায়।

( ভিডিওটিতে তিনি এ কথা বলছেন সেটা ভিজ্যুয়ালে দেখাতে হবে)

এরপর ভিডিওতে দেখা যায় তাওয়ার উপর পরোটা দিয়ে ভালো করে এপিঠ ওপিঠ করে ভেজে নেন। ভাজা হয়ে গেলে ওই তাওয়ার ওপর একটি টিনের পাত্র থেকে ডিজেল ঢালতে থাকেন। তবে এক দু চামচ ডিজেল নয়। একেবারে কিলোখানিক ডিজেল ঢেলে দেন ওই পরোটার উপর। ভিডিওটিতে দেখে মনে হচ্ছে ডিজেলের উপর পরোটা যেন সাঁতার কাটছে। লাল লাল কালচে বর্ণ ধারণ করলে গরম গরম পরোটা থালায় পরিবেশন করেন। এমনকি পরিবেশন করার পর তিনি দাবি করেন, পরোটা খেয়ে দেখুন,খেতে ভালো না লাগলে পুলিশের কাছে অভিযোগ করে আসতে পারেন।

( ডিজেল দিয়ে পরোটা ভাজছে দেখাতে)

আর সেই ভিডিওই সামাজিক মাধ্যমে পোষ্ট করা হয়েছে। এমনভাবে পরোটা ভাজতে দেখে ক্ষিপ্ত হয়েছে অনেকেই। এক্স হ্যান্ডেলেও এক ব্যক্তি এই ভিডিওটি শেয়ার করেন। ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখেন এরপর কি তাহলে হারপিক পরোটা খেতে হবে নাকি? আরও লেখেন, যেখানে ICMR হুই প্রোটিন এড়িয়ে চলার পরামর্শ দেয়,,,, অন্যদিকে FSSAI খাবারের মশলায় ইথিলিন অক্সাইডের মাত্রা নিয়ে কোনো চিন্তা করে না। সেখানে আমি বা আপনি কি বলতে পারি। ভারত যদি ক্যান্সারের রাজধানীও হয়ে ওঠে না কেনো তাতে অবাক হওয়ার কিছুই নেই।
তবে এই মতামত একজনের নয়। অনেকেই ডিজেল দিয়ে পরোটা ভাজার কারণে স্বাস্থ্য সচেতনতা নিয়ে প্রশ্ন তুলছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *