শক্তিশালী ঘূর্ণিঝড় পরিণত হয়ে উঠছে রেমাল!

Title: শক্তিশালী ঘূর্ণিঝড় পরিণত হয়ে উঠছে রেমাল! তেড়েফুঁড়ে এগিয়ে আসছে স্থলভাগের দিকে!

Focus:

শক্তিশালী ঘূর্ণিঝড় পরিণত
হয়ে উঠছে রেমাল!

তেড়েফুঁড়ে এগিয়ে আসছে
স্থলভাগের দিকে!

ক্রমশ চোখ
রাঙাচ্ছে বাংলাকে!

তাহলে কি এবার
রেমালের কবলে বাংলা?

আবারো ক্ষয়ক্ষতির
সম্ভাবনা?

কি বলছে হাওয়া অফিস?
দেখুন

Body:

এই মুহূর্তে সকলের কাছে আতঙ্ক হয়ে উঠছে রেমাল। প্রতিমুহূর্তে সকলেই এই ভয়ংকর ঘূর্ণিঝড়ের আপডেট পেতে চাইছেন। এমনকি সমাজমাধ্যমে এই নিয়ে বেশ কিছু তথ্যও পাওয়া গিয়েছে। তবে বিশেষ করে চিন্তা গ্রাস করেছে বঙ্গবাসীদের। কারণ ২০০৯ সালের ২৫ মে তেই বাংলায় আছড়ে পড়েছিল আয়লা। যার প্রভাবে নিমেষেই তছনছ হয়ে গিয়েছিল একের পর এক জায়গা। গোটা বাংলা লন্ডভন্ড হয়ে গিয়েছিল। ২০২০তেও আমফান কম তান্ডব দেখায়নি বাংলায়। আর সেই ভয়ংকর ক্ষয়ক্ষতির কথা ভেবেই চিন্তিত সকলে। এই মুহূর্তে রেমাল নিয়ে ভয়ংকর আপডেট প্রকাশ্যে আনল আলিপুর আবহাওয়া দপ্তর। বাংলায় এর প্রভাব কতটা থাকবে সেই নিয়েও মুখ খুলেছেন হাওয়া অফিস।

ইতিমধ্যেই সকলেই জানেন আগামী ১৯ তারিখ বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে। তবে আলিপুর হাওয়া অফিসের লেটেস্ট আপডেট অনুযায়ী এখনো পর্যন্ত বঙ্গোপসাগরে তেমন কোন ঘূর্ণাবর্ত তৈরি হয়নি। সেক্ষেত্রে সাইক্লোন তো দূর নিম্নচাপ নিয়েও সঠিক কোন আপডেট তাদের হাতে নেই। হাওয়াবিদরা আশঙ্কা করছেন, হয়তো আগামী ২৩শে মে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান এলাকায় একটি নিম্নচাপ তৈরি হতে পারে। এবার সেই আশঙ্কায় যদি সত্যি হয়,,,,,, তাহলে এই নিম্নচাপ ২৫ শে মে-র দিকে শক্তিশালী হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। তবে গভীর নিম্নচাপে পরিণত হলেও পশ্চিমবঙ্গের এর প্রভাব পড়ছে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। ২৫ থেকে ৩০শে মে-র দিকে উত্তর এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু এটাই যে হবে সেই বিষয়েও এখনো স্পষ্টভাবে জানায়নি আলিপুর আবহাওয়া দপ্তর। এমনকি দিল্লি মৌসুম ভবনকেও এই নিয়ে বিশেষ কিছু বলতে দেখা যায়নি। এমনকি বাংলায় আদৌ প্রভাব পড়বে কি পড়বে না? তা নিয়ে এখনো দ্বিধা দ্বন্দ্বে রয়েছেন আবহাওয়াবিদরা। সেই সাথে তারা পরামর্শ দিচ্ছেন এখনই আতঙ্কিত না হওয়ার।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *