লক্ষ্মী ভান্ডার নিয়ে বড়সড় ঘোষনা মমতার!

Title: লক্ষ্মী ভান্ডার নিয়ে বড়সড় ঘোষনা মমতার! এখন থেকে আরো অনেক অনেক সুবিধা পাওয়া যাবে!

Focus:

লক্ষ্মী ভান্ডার নিয়ে বড়সড়
ঘোষনা মমতার!

আরো অনেক বড়
প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী!

এখন থেকে আরো অনেক
অনেক সুবিধা পাওয়া যাবে!

লক্ষ্মীর ভান্ডারের হাত ধরে
বাংলার মা-বোনেরা হয়ে উঠবেন রানী!

এই খবর শুনলে আপনার
কোমর দুলিয়ে নাচতে ইচ্ছে করবে!

কি সেই সুবিধা?
দেখুন

Body:

ভোট আসলেই শাসক থেকে বিরোধীদল তৈরি হয়ে যায় আমজনতাকে খুশি করানোর জন্য। আর মানুষের মন ভরানোর জন্য তুরূপের তাস করা হয় প্রকল্পকে।এই দেখুন না! ২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময় মুখ্যমন্ত্রী হাত ধরে চালু করা হয় লক্ষ্মীর ভান্ডার। বাংলার মা বোনেদের কাছে এই প্রকল্প আশীর্বাদের স্বরূপ। কারণ শুধুমাত্রই এই প্রকল্পের হাত ধরে বেকার মহিলারা এবং মধ্যবিত্ত ঘরের গৃহবধূরা হাত খরচাটুকু পেয়ে থাকেন। তবে লোকসভা ভোটের আগে আবারো এই আইকনিক প্রকল্পকে নিশানা করে ভাতার পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়। ৫০০ থেকে ১০০০ এবং ১০০০ থেকে ১২০০ টাকা করা হয়। আর যার জেরে বাংলার মা-বোনেদের মুখে খুশির ঝিলিক দেখা যায়। তবে লোকসভা ভোট যে আসলে লক্ষ্মীর স্বরূপ তা আবারও একবার প্রমাণ হয়ে গেল। লক্ষ্মী ভান্ডার নিয়ে এবার আরো বড় প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী। যা শুনলে নাচতে ইচ্ছা করবে আপনার।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকসভা ভোটের প্রচারে বাঁকুড়ায় জনসভা করতে যান। আর এই জনসভা থেকে তিনি লক্ষ্মী ভান্ডার নিয়ে বড়সড়ো ঘোষনা করেন। ইতিমধ্যেই এই প্রকল্প বন্ধ হয়ে যাবে এমনটা বারবার শোনা যাচ্ছে। তারই মাঝে তিনি জানালেন প্রকল্পের বয়স আরো বাড়িয়ে দেওয়া হচ্ছে। আগে লক্ষ্মী ভান্ডার দেওয়া হত ২৫ থেকে ৬০ বছর বয়সী মহিলাদের। ৬০এর উর্ধ্বে মহিলারা লক্ষ্মীভান্ডারের সুবিধা নিতে পারবেন না। তবে এদিন বাঁকুড়ার ওন্দা মঞ্চ থেকে তিনি জানালেন অন্য কথা। শুধু ৬০ বছর পর্যন্ত নয়, লক্ষ্মীর ভান্ডার মহিলারা আজীবন পাবেন। ২৫ বছর থেকে শুরু করে মহিলারা যত দিন বাঁচবেন ততদিন এই প্রকল্পের টাকা ব্যাংকে ঢুকতে থাকবে। এতে করে ৬০ বছরের পরও মহিলাদের কোনো চিন্তা করতে হবে না। মমতা ব্যানার্জির এমন প্রতিশ্রুতি শুনে ইতিমধ্যেই বাংলার মা বোনেরা আনন্দে কি করবেন খুঁজে পাচ্ছেন না।

কিছুদিন আগেই বনগাঁতে অমিত শাহ প্রচারে এসে বুকঠুকে লক্ষ্মীর ভান্ডার নিয়ে প্রতিশ্রুতি দিয়ে যান। তিনি বলেন বাংলায় বিজেপি ক্ষমতায় আসলে এই প্রকল্পের বরাদ্দ টাকা তিনগুণ বাড়িয়ে দেওয়া হবে। আর সেই রেশ কাটতে না কাটতেই এখন আবার মমতা ব্যানার্জির মুখ থেকে এত বড় প্রতিশ্রুতি। তবে এক একজনের মুখে এক একরকমের কথা শুনে দ্বিধা দ্বন্দ্বের ভুগছেন বাংলার জনতারা। লক্ষী ভান্ডার বন্ধ হয়ে যাবে না তো! আদৌ কি টাকা বাড়ানো হবে? এই নিয়ে প্রশ্ন তুলছে বাংলার মা বোনেরা। তবে লক্ষ্মী ভান্ডারের টাকা বাড়ানো হবে নাকি বয়স বাড়ানো হবে সেটা বোঝা যাবে ভোটের পর।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *