চিকেন মটন অতীত, বাজার কাঁপাচ্ছে মিল্ক বিরিয়ানি!

Title: চিকেন মটন অতীত, বাজার কাঁপাচ্ছে মিল্ক বিরিয়ানি! চেটেপুটে খাচ্ছেন সকলে! রবিবারের মেনুতে রাখুন জিভে জল আনা বিরিয়ানি

Focus:

চিকেন মটন অতীত!

বাজার কাঁপাচ্ছে
মিল্ক বিরিয়ানি!

সেই বিরিয়ানি আবার প্রাণভরিয়ে
চেটেপুটে খাচ্ছেনও সকলে!

রবিবারের মেনুতে রাখুন
জিভে জলআনা এই বিরিয়ানি,

এমন ইউনিক বিরিয়ানি
খেয়ে প্রশংসায় পঞ্চমুখ বিরিয়ানি লাভারেরা!

কোথায়? কত দামে?
পাওয়া যাচ্ছে এই বিরিয়ানি

দেখুন

Body:

এতদিন চিকেন বিরিয়ানি খেয়েছেন, মটন বিরিয়ানি খেয়েছেন, এমনকি চিকেন টিক্কা, মটকা বিরিয়ানিও খেয়েছেন। কিন্তু কখনো কি মিল্ক বিরিয়ানি খেয়েছেন। খাননি নিশ্চয়ই? আর কথাটা শুনেও কেমন নাক সিঁটকাছেন তাই না। দুধ দিয়ে আবার বিরিয়ানি হয় নাকি? হ্যাঁ হয়! আজকাল যদি রসগোল্লার চা হতে পারে, গন্ধরাজ ফুচকা খাওয়া যেতে পারে, তাহলে মিল্ক বিরিয়ানি কেনো নয়? আর এই মিল্ক বিরিয়ানি টক্কর দিচ্ছে চিকেন মটনের মত সুস্বাদু বিরিয়ানিকেও। বাজারে এর দারুন চাহিদা। তবে এই মিল্ক বিরিয়ানি খেতে গেলে যেতে হবে অশোকনগরে। ভোজন রসিকেরা দূর দুরান্ত থেকে ছুটে ছুটে আসছেন অশোকনগরে এই বিরিয়ানি খেতে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে দেদার ভাইরাল হয়েছে মিল্ক বিরিয়ানি। আর এই মিল্ক বিরিয়ানি বিক্রি করেই ভাগ্যের চাকা বদলে গেছে দোকানের মালিকের। জানা যায় এই বিরিয়ানি দোকানের মালিকের নাম রিপন শীল ওরফে সুমন। প্রথম প্রথম যদিও তিনি বিরিয়ানি ব টুকু জানতেন না। কারণ তিনি প্রথম থেকে মানি মার্কেটের কাজে যুক্ত ছিলেন। তথ্যসূত্রে জানা যায়, এই মানি মার্কেটিং কাজের সঙ্গে যুক্ত হয়ে তার বিপুল পরিমাণ ক্ষতি হয়। দেনার দায় রীতিমতো বাড়িতে হাহাকার নেমে আসে। একদিকে ধারদেনার চাপ, অন্যদিকে সংসার চালানোর টেনশন সব মিলিয়ে তিনি দিশেহারা হয়ে যান। সেইসময় সুমনের মা গীতা শীল তাকে একটি রেস্টুরেন্ট খোলার পরামর্শ দেন। ওই যে কথায় আছে মা পাশে থাকলে মাউন্ট এভারেস্ট জয় করা যায়। তেমনটাই সুমনের সাথেও ঘটে। কিন্তু প্রথম প্রথম তার এই রেস্টুরেন্ট সেইভাবে একটা চলতো না। এমনকি দোকান চালাতে গিয়ে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় সুমনকে। ছেলের কোন আয় উন্নতি হতে না দেখে গীতা দেবী নিজেই রেস্টুরেন্টের হাল ধরেন। এবং তিনি ছেলেকে নতুন রেসিপি মিল্ক বিরিয়ানির রান্না শেখান।

এই মিল্ক বিরিয়ানি তৈরীর জন্য কোন রকমের জল ব্যবহার করা হয় না। দুধ দিয়ে মাংস রান্না করা হয় এবং সেই মাংস দিয়ে তৈরি হয় বিরিয়ানি। খুব বিশেষ পদ্ধতি মেনে এই মিল্ক বিরিয়ানি তৈরি করতেন গীতা দেবী। আর সেই বিরিয়ানি বিক্রি করেই রাতারাতি বদলে যায় সুমনের ভাগ্যের চাকা। তরতরিয়ে বাড়তে থাকে তার আয় উন্নতি। এরপর থেকে তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। সুমনের মায়ের এই নতুন রেসিপি তার রেস্টুরেন্টকে একেবারে দাঁড় করিয়ে দেয়। তবে গীতা দেবী মারা গিয়েছেন তিন মাস হয়েছে। কিন্তু এখনো তার এই বিরিয়ানির চাহিদা বিন্দুমাত্র কমেনি। মা না থাকলেও তিনি এখন একাই এই বিরিয়ানি বানাতে ওস্তাদ হয়ে উঠেছেন।

একটি ভিডিওতে সুমনকে বলতে দেখা যায়, তার এই বিরিয়ানি ভারত তো দূর পশ্চিমবঙ্গের কোন দোকানেই পাওয়া যাবে না। প্রতিদিন ছয় থেকে সাত হাঁড়ি শুধু মিল্ক বিরিয়ানি বিক্রি হয়। বহু ইউটিউবাররাও এই বিরিয়ানির দোকানে এসে ভিড় জমান। তিনি আরো জানান চিকেন মিল্ক বিরিয়ানির দাম ১২০ কোটি টাকা এবং মটন মিল্ক বিরিয়ানির দাম ২০০ টাকা। দামে কম আর মানে এত ভালো হওয়ায় কেউই এই বিরিয়ানি ছাড়তে নারাজ। বিরিয়ানির পাশাপাশি এখন তিনি নানা ধরনের চাইনিজ আইটেম রেখেছেন। তবে তার দোকানে স্পেশাল হচ্ছে মিল্ক বিরিয়ানি। আপনিও কি মিল্ক বিরিয়ানি খেতে চান,,,,,,,তাহলে চলে যান অশোকনগর বিজয় ফার্মেসি মোড়ে সুমনের রেস্টুরেন্টে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *