ভারতে থাকেন, অথচ ভারতের কদরই করেন না বলিউডের এই ৫ নায়িকা! ভারতে ভোট পর্যন্ত দেন না এরা

ভারতে থাকেন, অথচ ভারতের কদরই করেন না বলিউডের এই ৫ নায়িকা! ভারতে ভোট পর্যন্ত দেন না এরা

ভারতে থাকেন, অথচ
ভারতের কদরই করেন না
বলিউডের এই ৫ নায়িকা!

ভারতে ভোট পর্যন্ত
দেন না এরা!

এদের সব কিছুই ভারতে হয়,
শুধু ভোটের বেলায় এরা গায়েব!

কেন এমন করেন
এই ৫ নায়িকা?

এর পিছনে আছে
বড় সত্য!

জানুন

সম্প্রতি দেশ জুড়ে চলছে ২০২৪ সালের লোকসভার ভোট। সেই নিয়েই টানটান উত্তেজনা। তবে এরই মধ্যে এই উত্তেজনার পারদ আরো বাড়িয়ে দিয়েছেন বি টাউনের এই পাঁচ অভিনেত্রী। যাদের নিয়ে হচ্ছে বিস্তর জল ঘোলা। কারণ ভারতের সবাই ভোট দিলেও বলিউডের এই ৫ নায়িকা ভোট দেবেন না। ভাবুন এই পাঁচ নায়িকা বলিউডে কাজ করেন, এখান থেকেই পয়সা উপার্জন করেন। কিন্তু এরা ভারতের একটি ভোটও দেবেন না। বলা ভালো এদের কাউকেই ভারতে ভোট দিতে দেওয়া হবে না। প্রকৃতভাবে এদের ভারতে ভোট দেওয়ার অধিকারটাই নেই। তার কারণ এরা নামে ভারতীয় হলেও এরা আদতে ছদ্দবেশী ভারতীয। এদের নাগরিকত্ব রয়েছে বাইরের দেশের। এরা কেউ ভারতের নাগরিকত্ব ধারণ করেননি। তালিকায় আছে বহু জনপ্রিয় নাম—-

তালিকার একেবারে শুরুতেই রয়েছেন আলিয়া ভাট। আলিয়ার ভক্ত অনুরাগীরা অনেকেই মনে করেন আলিয়া ভাট একজন ভারতীয় অভিনেত্রী। আর মনে করাটাই স্বাভাবিক। কারণ তিনি ভারতে থাকেন বেশিরভাগ সময়। ভারতের সিনেমা করেন। ফলস্বরূপ আলিয়া ভাটকে অনেকেই ভারতীয় মনে করতে পারেন। কিন্তু বাস্তবে আলিয়া ভাট ভারতীয় নন। ভারতের সরকার নির্বাচনে আলিয়া ভাট অংশগ্রহণ করেন না। আলিয়া ভাট একজন ব্রিটিশ নাগরিক। তিনি তার মায়ের সূত্রে ব্রিটিশের নাগরিকত্ব পেয়েছেন।

এরপরেই রয়েছে ভারতের সুন্দরী অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। ইনিও কিন্তু ভারতের নাগরিক নন। এই নায়িকার শরীরে বইছে শ্রীলঙ্কার রক্ত। কাজের সূত্রেই তিনি শ্রীলংকা থেকে বলিউডে পাড়ি জমান। অধিকাংশ সময় তিনি ভারতে থাকলেও তার নাগরিকত্ব রয়েছে শ্রীলংকার। অতএব চলতি বছরের ভোটে জ্যাকলিন ফার্নান্দেজ অংশগ্রহণ করবেন না এটাই স্বাভাবিক।

তিন নম্বরে রয়েছেন বলিউডের আরেক লাস্যময়ী অভিনেত্রী সানি লিওন। ইনিও কখনো ভারতের লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না। বাকিদের মতো সানি লিওনের কাছেও নেই ভারতের নাগরিকত্ব। সানি লিওন জন্মসূত্রে কানাডিয়ান। তবে সানি লিওনের কাছে আমেরিকার নাগরিকত্ব রয়েছে।

এরপরই রয়েছেন হিন্দি ইন্ডাস্ট্রির আলোচিত মুখ নোরা ফাতেহি। অনেকেই মনে করেন নোরা ফাতেহি ভারতের নাগরিক। কিন্তু বাস্তবিক অর্থে নোংরা মরক্কোর বাসিন্দা। বাবা মায়ের সূত্র ধরে তিনি মরক্কোর নাগরিকত্ব পেয়েছেন। তাই ভারতে ভোট দেওয়ার কোন অধিকার নোরা ফাতেহির কাছে নেই।

পরিশেষে রয়েছে অভিনেত্রী কল্কি কোয়েচলিন। এই অভিনেত্রীর জন্ম ভারতে হলেও তিনি ভারতীয় নাগরিকত্ব পাননি। মায়ের সূত্র ধরে তিনি ফরাসি নাগরিকত্ব ধারণ করেছেন। আর তাই ২০২৪ সালের লোকসভা ভোটে অভিনেত্রী কল্কির কোনো ভূমিকা থাকবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *