লোকাল ট্রেনে ব্যাগ বসিয়েনাসিট দখল করছেন? এবার থেকে সাবধান, ভুলেও এই পাকামো আর করবেন না

লোকাল ট্রেনে ব্যাগ বসিয়েনাসিট দখল করছেন? এবার থেকে সাবধান, ভুলেও এই পাকামো আর করবেন না

লোকাল ট্রেনে ব্যাগ বসিয়ে
সিট দখল করছেন?

এবার থেকে
সাবধান!

ভুলেও এই পাকামো
আর করবেন না!

ব্যাগ বসিয়ে সিট ধরলেই
এবার যা ঘটবে বিশ্বাসই হবে না!

এই মুহূর্তে লোকাল ট্রেনের একটি কমন দৃশ্য প্রায়শই চোখে পড়ে। আর এই দৃশ্যটি হলো, বহু যাত্রীকে দেখা যায় লোকাল ট্রেনের ভিতরে ব্যাগ বসিয়ে সিট দখল করে আছেন। অনেক যাত্রী যারা ট্রেনের ভিতরে ঢুকে সিটে বসেন নি, তারা হয় জানলা দিয়ে ব্যাগ ঢুকিয়ে সিট দখল করেছেন নয়তো বা নিজে একটি সিটে বসে পাশের একটি সিটে ব্যাগ বসিয়ে দিয়ে নিজের ঘনিষ্ঠ কিংবা পরিচিত কারো জন্য সিট দখল করে আছেন। ব্যাস এই ঘটনাকে কেন্দ্র করেই চলে লোকাল যাত্রীদের মধ্যে তর্ক-বিতর্ক। এক পক্ষ বলে এই সিট আমার অপরপক্ষ বলে ওই সিট আমার!!!!

সম্প্রতি সামাজিক মাধ্যমে এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে লোকাল ট্রেনের সিট দখল করে এক তরুণী ও তার মায়ের সাথে অন্যান্য কিছু মহিলা যাত্রীর কথা কাটাকাটি চলে। ভিডিওতে তরুনীর অভিযোগ শোনা যায়, যেখানে সে বলে তারা আগে থেকেই টিকিট বুক করেছিলেন। কিন্তু অন্য যাত্রীরা তাদের সিটে বসে পড়েছেন। এই ভিডিও প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেন রেল কর্তৃপক্ষ। রেল কর্তৃপক্ষের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে একেবারে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। সেই সঙ্গে যাত্রীদের জরিমানা এবং আইনত দন্ড পেতে হতে পারে।

তাই যারা এখনো নিয়মিত লোকাল ট্রেনে যাত্রা করার সময় এই ধরনের পদ্ধতি অবলম্বন করে সিট দখল করেন তারা কিন্তু এবার সাবধান হয়ে যান। নইলেই আইনের ডান্ডার বাড়ি খাওয়ার জন্য প্রস্তুত থাকুন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *